শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

বাম্পার অফার! পোস্ট অফিসে ১০ হাজার টাকা সেভিংসেই পেয়ে যাবেন ১৬ লক্ষ টাকা! কীভাবে? জানুন বিস্তারিত

০৪:১৮ পিএম, জুন ৫, ২০২১

বাম্পার অফার! পোস্ট অফিসে ১০ হাজার টাকা সেভিংসেই পেয়ে যাবেন ১৬ লক্ষ টাকা! কীভাবে? জানুন বিস্তারিত

বাম্পার অফার! পোস্ট অফিসে মাত্র ১০ হাজার টাকা বিনিয়োগ করেই পেয়ে যেতে পারেন ১৬ লক্ষ টাকা৷ পোস্ট অফিসের রেকারিং ডিপোজিট (Post Office Recurring Deposit)-এর মাধ্যমেই পাবেন সে সুযোগ৷ স্মল সেভিংস স্কিমে টাকা ইনভেস্ট করলেই মিলবে ভালো রিটার্নের গ্যারান্টি। প্রতি মাসে মাত্র ১০০ টাকা ইনভেস্ট করেই এই স্কিম খোলা যেতে পারে।

আরডি স্কিমে ১০০ টাকা ইনভেস্ট থেকে শুরু করে সর্বোচ্চ যত ইচ্ছে টাকা ইনভেস্ট করতে পারবেন আপনি। এই স্কিমে আপনি প্রতি মাসে ১০ বছরের জন্য ১০ হাজার টাকা করে ইনভেস্ট করলে ম্যাচিউরিটির সময় হাতে পেয়ে যাবেন ১৬,২৬,৪৭৬ লক্ষ টাকা৷ তবে কোনও মাসে টাকা জমা দিতে না পারলে জরিমানা দিতে হবে৷ টাকা ইনভেস্টে দেরি হলেও প্রতিমাসে ১ শতাংশ জরিমানা দিতে হতে হবে।

[caption id="attachment_17356" align="alignnone" width="1200"]বাম্পার অফার! পোস্ট অফিসে ১০ হাজার টাকা সেভিংসেই পেয়ে যাবেন ১৬ লক্ষ টাকা! কীভাবে? জানুন বিস্তারিত / প্রতীকী ছবি বাম্পার অফার! পোস্ট অফিসে ১০ হাজার টাকা সেভিংসেই পেয়ে যাবেন ১৬ লক্ষ টাকা! কীভাবে? জানুন বিস্তারিত / প্রতীকী ছবি[/caption]

কেন্দ্র সরকারের তরফে প্রত্যেক তিনমাস অন্তর স্মল সেভিংস স্কিমে সুদের হার ঘোষণা করা হয়। পোস্ট অফিসে বর্তমানে ৫.৮ শতাংশ হিসেবে সুদ দেওয়া হয়। আর ডি স্কিমে প্রত্যেক তিন মাস অন্তর জমানো টাকার উপর সুদ হিসেব করা হবে৷ প্রত্যেক ত্রৈমাসিকে আপনার কম্পাউন্ড ইন্টারেস্টে যোগ করে দেওয়া হয়। এই স্কিমে পোস্ট অফিসে ৫ বছরের জন্য অ্যাকাউন্ট খুলতে হবে। তবে এর থেকে কম সময়ের জন্য অ্যাকাউন্ট খোলা যায় না৷

সুরক্ষিত বিনিয়োগ, সঞ্চয় এবং তার সঙ্গে ভালো রিটার্ন, এসবের জন্য পোস্ট অফিসের এই স্কিম বেশ ভালো এক বিকল্পই ধরা চলে৷ এই স্কিমে আপনি নিশ্চিন্তে টাকা বিনিয়োগ করতে পারেন। তবে তা নিয়মিত করতে হবে। পরপর ৪ মাস টাকা জমা না দিলে অ্যাকাউন্ট বন্ধ হয়ে যাবে। তবে আগামী দু’মাসের মধ্যে তা ফের অ্যাক্টিভেট করা যাবে বলেও জানা গিয়েছে।