বিরাট’-রোহিত’দের পিছনে ফেলে দেখিয়ে দিলো মহিলা ক্রিকেট টিমের স্মৃতি মান্ধানা

Image Source-Google

বিশেষ প্রতিবেদনঃ ইন্ডিয়ান ক্রিকেট টিম” শব্দটা মাথায় এলেই আপামর ভারতবাসীর চোখে যে মুখগুলো ভেসে উঠবে, সেই মুখগুলো হলো যথাক্রমে সচিন, সৌরভ, কোহলি, যুবরাজ, ধোনি কিংবা বুমরাহ। কিন্তু “এর বাইরেও জগৎ আছে, তোমরা জানো না”! হ্যাঁ সত্যিই জগৎ আছে, যে গৌরবের জগতের সন্ধান দেয় ইন্ডিয়ান উইমেন্স ক্রিকেট টিম।

আর সেই গৌরবের ইতিহাসে সোনার মুকুটের নাম স্মৃতি মান্ধানা। স্মৃতি আরও একবার ইন্ডিয়ান ম্যান ক্রিকেটার বিরাট -সৌরভ-সিধুদের পিছনের তালিকায় ফেলে বুঝিয়ে দিলো -” আমরা নারী, আমরাও পারি”। হ্যাঁ, ভারতীয় ক্রিকেট ইতিহাসে মাত্র ৫১ তম ম্যাচে ২০০০ রান করে সৌরভ,সিধু ও বিরাটদের পিছনে প্রথম এত দ্রুত ২০০০ রান করলো সে এবং বিশ্ব ক্রিকেটের ইতিহাসে তৃতীয় স্থানে নিজেকে পৌঁছে দিলো সে।

সাম্প্রতিক ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে ৫১ তম ম্যাচ খেলে ভারতীয় ক্রিকেটে সর্বদ্রুত প্রথম ২০০০ রান করে স্মৃতি। এর আগে ৫২ টি ম্যাচ খেলে সিধু ও সৌরভ সে রান করেছিলো এবং সর্বশেষ সংকলন ছিলো ৫৩ টি ম্যাচে ২০০০ রান করে। কিন্তু স্মৃতি মান্ধানা মাত্র ৫১ টি ম্যাচে অতিদ্রুত ২০২৫ রান করে পিছনে ফেলে দিলো এদের এবং বিশ্ব ক্রিকেটে তৃতীয় স্থানে জায়গা পেলো৷ এর আগে বিশ্বক্রিকেটের ইতিহাসে ৪০ তম ক্রিকেট ইনিংস খেলে দ্রুত ২০০০ রান করে প্রথম স্থানে জায়গা পেয়েছে দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ওপেনার হাশিম আমলা।

আরও পড়ুনঃ  দীপিকার এই ব্যাগের দাম জানলে চোখ কপালে উঠবে! এখনই জেনে নিন...

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.