গর্বিত গোটা দেশ! দেশের জন্য শহিদ জওয়ানের স্ত্রী যোগ দিলেন সেনাবাহিনীতে

গর্বিত গোটা দেশ! দেশের জন্য শহিদ জওয়ানের স্ত্রী যোগ দিলেন সেনাবাহিনীতে
গর্বিত গোটা দেশ! দেশের জন্য শহিদ জওয়ানের স্ত্রী যোগ দিলেন সেনাবাহিনীতে

বংনিউজ২৪x৭ ডেস্কঃ সেনাদের কাছে তাঁর প্রথম ভালোবাসা হয় তাঁর দেশ। দেশকে আগলে রাখায় তাঁর দায়িত্ব,কর্তব্য এবং ভালোবাসা। ইতিহাসের পাতায় এমন বহু ভারতীয় সেনার নাম রচিত আছে। লেখা আছে তাঁদের বীর গাঁথার কাহিনী। দেশকে আগলে রাখতে গিয়ে বহু সন্তান তাঁদের প্রানের বলি দিয়েছেন। শুন্য হয়েছে বহু মায়ের কোল। বহু স্ত্রী তাঁর মাথার সিঁদুর মুছে বিধবার বেশ ধারন করেছেন। আর বহু সন্তান হারিয়েছে তাঁর বাবাকে। এই কাহিনী রয়েছে বহু। এই সেনার পরিবার ঠিক ততটাই মনের জোর রাখেন যতটা একজন সেনা শত্রুদের সামনে বুক চিতিয়ে দাঁড়িয়ে থাকার ক্ষমতা রাখেন। তাই কোনও মা, স্ত্রী বিনা সংকোচে তাঁকে পাঠাতে পারে দেশের সেবার কাজে। এমনই এক বীর যোদ্ধার কাহিনী উঠে এল নেট দুনিয়ায়।

সালটা ছিল ২০১৮, জম্মু-কাশ্মীরে জঙ্গিদের মোকাবিলা করতে গিয়ে গুলির লড়াইয়ে প্রাণ দিতে হয়েছিল শহীদ সেনা দীপক নৈনিওয়ালকে। তাঁর কফিন বন্দি দেহ তুলে দেওয়া হয়েছিল তাঁর বিবাহিত স্ত্রী, দুই সন্তান, এবং মায়ের হাতে। সেদিন ওই সেনার স্ত্রী ভেঙ্গে পড়েন নি। বরং স্বামির কফিন বন্দি দেহের সামনে দাঁড়িয়ে শপথ নেন স্বামির স্বপ্নকে বাঁচিয়ে রাখবেন তিনি। স্বামির প্রথম ভালোবাসা তাঁর দেশ। তাই স্বামির ভালোবাসাকে নিজের করে নেবেন তিনি।

অবশেষে স্বপ্ন পূরণ হল সেই স্ত্রীর। চেন্নাইয়ে দীর্ঘ ১১ মাসের সেনা প্রশিক্ষণ শেষে অবশেষে সেনা লেফট্যানেন্ট পদে সেনাবাহিনীতে যোগ দিলেন জ্যোতি। সেদিন উপস্থিত ছিল তাঁর দুই সন্তান। তিনি বলেন সমস্ত সেনাদের স্ত্রী দের উচিত স্বামির অপূর্ণ কাজকে পূর্ণতা দেওয়া। দেশের জন্য মাঠে নেমে আসা। যাতে সন্তানরা তাঁদের দেখে তাঁদের মনেও দেশ প্রেম জেগে ওঠে।