কোথাও ভিড় আবার কোথাও ফাঁকা, আংশিক লকডাউনে মিশ্র ছবি বাজারের

কোথাও ভিড় আবার কোথাও ফাঁকা, আংশিক লকডাউনে মিশ্র ছবি বাজারের
কোথাও ভিড় আবার কোথাও ফাঁকা, আংশিক লকডাউনে মিশ্র ছবি বাজারের

কোথাও উপচে পড়া ভিড় আবার কোথাও ফাঁকা বাজার, আংশিক লকডাউন ঘোষণা হতেই চোখে পড়ল মিশ্র ছবি। তবে কিছু ক্ষেত্রে শনিবার সকাল থেকেই ভিড় চোখে পড়ল বেশ কিছু বাজারের। সকলের মুখে মাস্ক থাকলেও। দূরত্ব বিধি একেবারেই মানছেন না কেউ। সকলেই চাইছেন তাড়াতাড়ি বাজার সারতে। আর এতেই ভিড় আরও বেড়ে চলেছে।

শুক্রবার নোটিশ দিয়ে রাজ্য সরকার জানিয়েছে রাজ্য জুড়ে আংশিক লক ডাউন হবে। এতে বাজার খোলা থাকলেও সেক্ষেত্রে বেঁধে দেওয়া হয়েছে সময়। সকাল ৭টা থেকে বেলা ১০টা পর্যন্ত এবং দুপুর তিনটে থেকে বিকেল ৫ টা পর্যন্ত খোলা থাকবে বাজার হাট।

এদিন সকাল থেকেই কলকাতার বিভিন্ন বাজারে মানুষের ভিড়। মুখে মাস্ক থাকলেও রক্ষা হচ্ছে না দূরত্ব বিধি। কিছু ক্ষেত্রে তাড়াতাড়ি বাজার করার তাগিদে ভিড় জমে যাচ্ছে দোকানে। তাদের দাবি বাজারের সময় আরও কিছুক্ষন বাড়িয়ে দিলে সুবিধে হত।

এদিকে অন্য ছবি দেখা গেল কলকাতার অন্যতম ব্যস্ত মানিকতলা বাজারে। অন্যদিনের তুলনায় ফাঁকা ছিল আজকের বাজার। বাজারে ঢোকার মুখে মাইকে সতর্কতামূলক প্রচার করছেন পুলিশ কর্মীরা। মাছ বাজার, সবজি বাজারে ভিড় ঠেকাতে রয়েছে পুলিশি নজরদারি। দক্ষিণ কলকাতার গড়িয়াহাট বাজারেও কেনাকাটার জন্য ক্রেতাদের হুড়োহুড়ি নেই। সাতসকালে দেখা মেলেনি কোনও পুলিশ কর্মীর।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.