শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

অবশেষে জেল মুক্তি শাহরুখ পুত্রের! বাড়ি ফিরলেন আরিয়ান খান, উৎসবের মেজাজ মন্নতে

১২:১৫ পিএম, অক্টোবর ৩০, ২০২১

অবশেষে জেল মুক্তি শাহরুখ পুত্রের! বাড়ি ফিরলেন আরিয়ান খান, উৎসবের মেজাজ মন্নতে

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ  অবশেষে বাড়ি ফিরলেন বলি বাদশা শাহরুখপুত্র আরিয়ান খান। এদিন ছেলেকে নিতে আর্থার রোড জেলে যান শাহরুখ খান এবং গৌরী খান। দীর্ঘ প্রায় ২৮ দিন পর জেল মুক্তি ঘটল আরিয়ান খানের। মাদক মামলায় জেল খাটছিলেন আরিয়ান খান। এদিন ভোর পাঁচটায় মুম্বইয়ের আর্থার রোড জেলের বেল বাক্স খোলা হয়। তাতে আরিয়ান খান-সহ ছয় থেকে সাতজনের জামিনের নথি ছিল।

আজ আরিয়ান খানের মুক্তির উদ্দেশ্যে আর্থার রোড সংলগ্ন এলাকায় ছিল কড়া পুলিশি নিরাপত্তার ব্যবস্থা। গত ২ অক্টোবর এক প্রমোদতরিতে মাদকপার্টি থেকে আটক করা হয়েছিল আরিয়ান খান-সহ অনেকেই। এরপর দীর্ঘ ১৬ ঘণ্টা জেরার পর, তাঁকে গ্রেফতার করা হয়।

দু’দফায় জামিনের আবেদন খারিজ হয়ে যায়। এনসিবি হেফাজত থেকে গত ৮ অক্টোবর জেল হেফাজতের নির্দেশ দেয় ম্যাজিস্ট্রেট কোর্ট। তারপর থেকেই আরিয়ান খান বন্দি ছিলেন আর্থার রোড জেলে। এদিকে ম্যাজিস্ট্রেট কোর্টের পর মুম্বই সেশন কোর্টের তরফেও আরিয়ান খানের জামিনের আর্জি খারিজ করে দেয়।  এরপরেই আরিয়ান খানের জামিনের আবেদন করা হয় বম্বে হাইকোর্টে। তবে, বম্বে হাইকোর্টে সতীশ মানশিন্ডে বা অমিত দেশাই নয়, আরিয়ান খানের হয়ে সওয়াল-জবাব করেন প্রাক্তন অ্যাটর্নি জেনারেল মুকুল রোহাতগি।

আর এনসিবির হয়ে সওয়াল জবাব করলেন এএসজি অনিল সিং। বিচারপতি নিতিন সাম্বরের সিঙ্গেল বেঞ্চের কাছে দুই পক্ষই নিজেদের সমর্থনে বক্তব্য পেশ করেছেন। এরপরেই জামিন মেলে আরিয়ান খানের। যদিও তাঁকে একাধিক শর্ত মেনে চলতে হবে। এক লাখ টাকার ব্যক্তিগত বন্ডে জামিন পান আরিয়ান খান।

https://twitter.com/ANI/status/1454320671144636418

সেই শর্তগুলি হল, এই ধরনের কোনও কাজের সঙ্গে আরিয়ান যুক্ত থাকতে পারবেন না। তাঁর সঙ্গে আরও যাঁরা যাঁর অভিযুক্ত রয়েছেন, তাঁদের সঙ্গে যোগাযোগ করতে পারবেন না। নির্দেশ পাওয়ার সঙ্গে সঙ্গে স্পেশ্যাল কোর্টে আরিয়ানকে পাসপোর্ট জমা করতে হবে। NDPS Court-এর নির্দেশ ছাড়া দেশ ছাড়তে পারবেন না আরিয়ান খান। প্রতি শুক্রবার দুপুর ১১টা থেকে দুপুর ২টোর মধ্য়ে মুম্বইয়ের এনসিবি অফিসে এসে হাজিরা দিতে হবে শাহরুখ-পুত্রকে। প্রতিটি নির্দেশই মানতে হবে আরিয়ানকে। অমান্য করলে কড়া শাস্তির মুখে পড়তে পারেন তিনি।

দীর্ঘ চেষ্টার পর বৃহস্পতিবার, ২৮ অক্টোবর মাদক মামলায় মুম্বই হাইকোর্ট আরিয়ান খানের জামিন মঞ্জুর হলেও, আদালতের রায়ের কপি জেল কর্তৃপক্ষের হাতে এসে না পৌঁছনোয়, ওইদিন আরিয়ানকে আর্থার রোডের জেলেই রাত কাটাতে হয়েছে। কথা ছিল, শুক্রবার সমস্ত কাগজপত্রে সইসাবুদের পালা শেষ করে ছেলেকে ঘরে ফিরিয়ে নিয়ে যাবেন কিং খান। শুক্রবার তাঁর জামিনের কপিতে সই করেন শাহরুখের দীর্ঘদিনের বন্ধু তথা অভিনেত্রী জুহি চাওলা। শেষপর্যন্ত আরিয়ান ন্যায়বিচার পাচ্ছেন, এনিয়ে সরবও হন জুহি। কিন্তু শুক্রবারও সময়মতো জামিনের কাগজপত্র এসে না পৌঁছনোয় বাড়ি ফেরা হয়নি আরিয়ানের।

https://twitter.com/ANI/status/1454255994008072195

অবশেষে সব জট কাটল। প্রায় ২৮ দিন কারাগারের ভিতরে কাটিয়ে অবশেষে মুক্তি। মন্নতে ফিরলেন শাহরুখপুত্র আরিয়ান খান। এদিন আরিয়ানকে কারামুক্ত করতে অবশ্য শনিবার ভোর থেকে আর্থার রোড জেলে তৎপরতা শুরু হয়ে গিয়েছিল। ভোরবেলাতেই জেলকর্মীরা বেলবক্স খুলে সমস্ত কাগজপত্র তৈরি রেখেছিলেন। এরপর সকাল ১১টা নাগাদ জেল আধিকারিকদের উপস্থিতিতে সমস্ত প্রক্রিয়া মিটিয়ে তবে ছাড়া পান আরিয়ান। উল্লেখ্য, আরিয়ানের সঙ্গেই এদিন বাড়ি ফেরেন মাদক কাণ্ডে ধৃত আরও ২ জন– মুনমুন ধামেচা, আরবাজ মার্চেন্ট।

এদিন আরিয়ান খানের মুক্তিতে মন্নতে ছিল উৎসবের মেজাজ। আরিয়ান খান বাড়ি ফিরতেই ফাটানো হয় বাজি। দিওয়ালির আগে খুশির হাওয়া এখন মন্নতে। স্বস্তির নিঃশ্বাস ফেললেন শাহরুখ, গৌরী, সুহানারা।