শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

অক্সিজেনের সঙ্কট মেটাতে দেশজুড়ে প্রায় ১৫-১৮ টি রাজ্যে অক্সিজেন প্ল্যান্ট স্থাপনের সিদ্ধান্ত নিলেন সোনু, দেখুন কী বার্তা দিলেন?

০৫:২১ পিএম, জুন ১০, ২০২১

অক্সিজেনের সঙ্কট মেটাতে দেশজুড়ে প্রায় ১৫-১৮ টি রাজ্যে অক্সিজেন প্ল্যান্ট স্থাপনের সিদ্ধান্ত নিলেন সোনু, দেখুন কী বার্তা দিলেন?

বংনিউজ২৪x৭ বিনোদন ডেস্কঃ দেশব্যাপী ভয়াবহ আকার নিয়েছে মারণ করোনা। প্রতিদিন ঝড়ের গতিতে বাড়ছে সংক্রমণ। প্রতিদিন সংক্রমণের নয়া রেকর্ড তৈরি হচ্ছে। সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। করোনার দ্বিতীয় ঢেউয়ে রূপ পরিবর্তন করে, আরও ভয়ানক চেহারা নিয়েছে মারণ করোনা। আর এই পরিস্থিতিতে বেশকিছু রাজ্যের হাসপাতালে বেড সহ অক্সিজেনের অভাব দেখা দিয়েছে। অক্সিজেনের অভাবে মারা যাচ্ছেন বহু করোনা আক্রান্ত রোগী। আর এই করোনার সংকটময় পরিস্থিতিতে বহু তারকায় সাহায্যের হাত বাড়িয়েছেন। তার মধ্যে অন্যতম হলেন সোনু সুদ।

কিছুদিন আগে তিনিও করোনায় আক্রান্ত হয়েছিলেন। সুস্থ হয়েও তিনি অনেকের পাশে দাঁড়িয়েছেন। আর এবার করোনা রোগীদের সাহায্যে নয়া উদ্যোগ নিলেন সোনু সুদ। অক্সিজেনের সঙ্কট দূর করতে এবার দেশের প্রায় ১৬ থেকে ১৮ টি রাজ্যের বিভিন্ন হাসপাতালে অক্সিজেন প্ল্যান্ট স্থাপন করার সিদ্ধান্ত নিয়েছেন অভিনেতা। আর তাঁর এই নয়া কর্মসূচীর নাম হল ‘মিশন হসপিটাল অক্সিজেন’। আর তিনি গতকালই সোশ্যাল মিডিয়ায় একথা জানান। দেখুন ভিডিও টি..

https://www.facebook.com/ActorSonuSood/videos/495910028312582

উল্লেখ্য গতকাল সোনু সুদ নিজের ফেসবুক হ্যান্ডেল থেকে একটি ভিডিও পোস্ট করেছেন। আর সেই ভিডিও তে তিনি বলেন, গত কয়েক সপ্তাহ ধরে আমাদের বহু সঙ্কটের মধ্যে দিয়ে যেতে হয়েছে। আর এই সঙ্কটের মধ্যে অন্যতম হল অক্সিজেন সঙ্কট। তিনি বলেন দেশের সকল রাজ্যেই অক্সিজেন প্ল্যান্টের প্রয়োজন রয়েছে। তিনি ভাবেনও যে আগামীদিনে অক্সিজেন সঙ্কট মেটাতে যদি দেশের সব হাসপাতালে অক্সিজেন প্ল্যান্ট স্থাপন করা যায়।

এরই সাথে তিনি ভিডিও তে জানান, ১৫-১৮ টি রাজ্যে অক্সিজেন প্ল্যান্ট স্থাপনের সিদ্ধান্ত নিয়েছেন তারা। যা কী না আগামী আড়াই থেকে তিন মাসের মধ্যে স্থাপন করা হবে। ইতিমধ্যেই অক্সিজেন প্ল্যান্ট বসানোর কাজ শুরু হয়েছে অন্ধ্রপ্রদেশের নেল্লোর ও কুর্নুলে। এরপর তেলেঙ্গান, কর্নাটক, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, রাজস্থান, উত্তরাখণ্ড, পঞ্জাব, তামিলনাড়ুতে স্থাপন করা হবে বলে জানান অভিনেতা। তিনি বলেন, যেসব হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা হয় সেখানে অক্সিজেন প্লান্ট হলে দরিদ্র মানুষদের আর অক্সিজেনের অভাবে প্রাণ হারাতে হবে না।

[caption id="attachment_18082" align="alignnone" width="1200"]অক্সিজেনের সঙ্কট মেটাতে দেশজুড়ে প্রায় ১৫-১৮ টি রাজ্যে অক্সিজেন প্ল্যান্ট স্থাপনের সিদ্ধান্ত নিলেন সোনু, দেখুন কী বার্তা দিলেন?  অক্সিজেনের সঙ্কট মেটাতে দেশজুড়ে প্রায় ১৫-১৮ টি রাজ্যে অক্সিজেন প্ল্যান্ট স্থাপনের সিদ্ধান্ত নিলেন সোনু, দেখুন কী বার্তা দিলেন? [/caption]

প্রসঙ্গত, গতবছর করোনার জেরে লকডাউন চালু হওয়ার পর থেকেই অসহায় মানুষের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন সোনু সুদ। দেশের বিভিন্ন প্রান্তে আটকে পড়া পরিযায়ী শ্রমিকদের ব্যক্তিগত উদ্যোগে বাড়ি ফেরাতে থাকেন তিনি। পাশাপাশি কখনও মুম্বইয়ের রাস্তায় থাকা অসহায়দের সাহায্য করতে যেমন এগিয়ে আসেন। তেমনই কখনও উত্তরপ্রদেশের গ্রামে গিয়ে সেখানকার মানুষদের শীতের পোশাক বিতরণ করেন এই বলিউড অভিনেতা। এই মানবিক উদ্যোগের জন্য ইতিমধ্যেই দেশের মানুষের কাছে বাস্তবের ‘হিরো’ হয়ে উঠেছেন সোনু সুদ। তিনি যেন সক্কলের মুশকিল আসান! যুবসমাজের চোখে আজ তিনি এক ‘রোলমডেল’।