করোনার দ্বিতীয় ঢেউ-এর মোকাবিলায় গুরুদায়িত্ব পেলেন সোনু সুদ!

করোনার দ্বিতীয় ঢেউ-এর মোকাবিলায় গুরুদায়িত্ব পেলেন সোনু সুদ!
করোনার দ্বিতীয় ঢেউ-এর মোকাবিলায় গুরুদায়িত্ব পেলেন সোনু সুদ! / ছবি সৌজন্যে- Screengrab from Video Instagrammed By @sonu_sood

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ করোনা ভাইরাস যখন দেশব্যাপী ছড়িয়ে পড়েছিল ২০২০ সালে, সেই তখন থেকেই রিল নয়, রিয়েল লাইফেও একজন যথার্থ নায়কের ভূমিকায় অবতীর্ণ হয়ে, মানুষের পাশে দাঁড়িয়েছিলেন অভিনেতা সোনু সুদ। অসহায়ের ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হয়েছিলেন তিনি। বহু মানুষের চোখের জল মুছিয়েছেন। সব হারাতে বসা মানুষের জীবনে ফিরিয়ে এনেছেন আশা। পরিযায়ীদের বাড়ি ফেরানো থেকে পড়ুয়াদের অনলাইন পড়াশোনায় সাহায্য, কাজ হারানোকে চাকরি দেওয়া বহু ক্ষেত্রে হাত বাড়িয়েছেন সোনু। যে যখন সাহায্য চেয়েছেন তিনি হাত বাড়িয়ে দিয়েছেন।

তাঁর এই কাজের জন্য পেয়েছেন দেশের অসংখ্য মানুষের ভালোবাসা এবং আশীর্বাদ। সেই সোনু সুদই এবার পেলেন আরও বড় দায়িত্ব, গুরুদায়িত্বও বলা যায়। কোভিড মোকাবিলায় টিকাকরণ কর্মসূচিতে সোনু সুদকে ব্র্যান্ড অ্যাম্বাস্যাডর করল পঞ্জাব সরকার। রবিবার পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরেন্দ্র সিং এই ঘোষণা করেন। শনিবার মুখ্যমন্ত্রীর বাড়িতে তাঁর সঙ্গে দেখা করেন সোনু।

সোশ্যাল মিডিয়ায় টুইটে পঞ্জাবের মুখ্যমন্ত্রী লেখেন, ‘পঞ্জাবের করোনা টিকাকরণ কর্মসূচিতে সোনু সুদের মতো একজন মানবতাবাদীকে ব্র্যান্ড অ্যাম্বাস্যাডর ঘোষণা করতে পেরে  আমি আপ্লুত।’  এর পাশাপাশি তিনি সকলকে দ্রুত ভ্যাকসিন নেওয়ার জন্য আবদেন করেন। এই টুইটের জবাবে এরপরই রিটুইট করে, অভিনেতা লেখেন ‘এই স্বীকৃতির জন্য আমি কৃতজ্ঞ। আমরা  একসঙ্গে সচেতনতা বাড়িয়ে কোভিড মোকাবিলা করতে পারি।’ সকলকে শীঘ্রই ভ্যাকসিন নেওয়ার বার্তা দিয়ে আরও একটি টুইট করেন অভিনেতাও।

শনিবার পঞ্জাবের মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে সোনু সুদ তাঁর বই ‘I am no Messiah’ মুখ্যমন্ত্রীর হাতে তুলে দেন। তিনি বলেন, ‘আমার বিশ্বাস, আমি কোনও ত্রাতা নই। ঈশ্বর আমাকে আশীর্বাদ করেছেন। আমায় কর্তব্যপালনে পথ দেখাচ্ছেন।’ উল্লেখ্য, গত ৭ এপ্রিল বিশ্ব স্বাস্থ্য দিবসে করোনা ভ্যাকসিন নেন সোনু সুদ।