শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

'জীবনে দাদা আমাকে সব দিয়েছে, আলাদা করে উপহারের মানে নেই!' জন্মদিনে অকপট ডোনা গাঙ্গুলি

০৭:০২ পিএম, আগস্ট ২৩, ২০২১

'জীবনে দাদা আমাকে সব দিয়েছে, আলাদা করে উপহারের মানে নেই!' জন্মদিনে অকপট ডোনা গাঙ্গুলি

গতকাল ৪৫ বছর পূর্ণ করলেন সৌরভ-পত্নী ডোনা গঙ্গোপাধ্যায়। রবিবার রাখি পূর্ণিমা বলে শনিবারই জন্মদিনের অনুষ্ঠান শনিবার পালন করলেন ডোনা। বাড়িতেই কেক কেটে সেলিব্রেশনের পাশাপাশি ডোনার পছন্দের খাবারও অর্ডার দিয়ে বাড়িতে আনানো হয়েছিল। সৌরভ সহ পরিবারের সদস্যরা মিলে একসঙ্গে হই-হট্টোগোল করে উদযাপন করেন ডোনার জন্মদিন।

তবে জন্মদিন উপলক্ষ্যে স্ত্রীকে কী উপহার দিলেন দাদা? এই প্রশ্ন করতেই ডোনার অকপট জবাব, "দাদা সেদিন অনেকবার জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছে। তবে আলাদা করে কোনও উপহার দেয়নি৷ আমরা সারা বছরই কেনাকাটা করতে থাকি। তোমাদের দাদা জীবনে আমাকে সব দিয়েছে। তাই জন্মদিনে আলাদা করে উপহার দেওয়ার মানে নেই।" পাশাপাশি ডোনা এও জানিয়েছেন, সৌরভ আলাদা করে কোনো উপহার না দিলেও মেয়ে সানা কিন্তু বিশেষ উপহার দিয়েছে‌ন। মাকে তিনি জগন্নাথ-বলরাম-সুভদ্রার একটি ওয়াল হ্যাংগিং মূর্তি উপহার দিয়েছেন। যেটি ডোনার নাচের স্কুলে রাখা।

নিজের জন্মদিন প্রসঙ্গে সৌরভ-পত্নী আরও বলেন, "রাখি পূর্ণিমা বলে বাড়িতে নিরামিষ রান্না হয়েছিল। আর আমার জন্য পায়েস হয়েছিল। অন্য বছর নাচের স্কুলের মেয়েদের সঙ্গে আমি জন্মদিন পালন করি। তবে করোনার জন্য গত বছর থেকেই তা আর হচ্ছে না। এবছর আর পাঁচটা দিনের মতোই জন্মদিনটা কাটালাম। তবে এদিন সেরা প্রাপ্তি, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের চিঠি। সকালে ঘুম থেকে উঠেই জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে মুখ্যমন্ত্রীর পাঠানো চিঠি পেয়েছি। দিদি যে আমার জন্মদিন মনে রেখেছেন এবং শুভেচ্ছা জানিয়েছেন এটা অনেক বড় পাওনা।" পাশাপাশি এই করোনা আবহে সকলে যেন সুস্থ থাকে এই প্রার্থনা জানাতেও শোনা যায় ডোনাকে।