বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

এই কারণে ভারত-পাক ম্যাচ আয়োজন করা খুব কঠিন! মুখ খুললেন বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি

১১:৩৩ এএম, অক্টোবর ২৩, ২০২১

এই কারণে ভারত-পাক ম্যাচ আয়োজন করা খুব কঠিন! মুখ খুললেন বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি

আর মাত্র কয়েকঘণ্টার অপেক্ষা। তারপরই আগামীকাল অর্থাৎ ২৪ অক্টোবর চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে নিজেদের টি-২০ বিশ্বকাপের অভিযান শুরু করতে চলেছে ভারতীয় দল। বলাই বাহুল্য, এই দু’দলের মহারণ দেখতে ক্রিকেটপ্রেমীদের উৎসাহ তুঙ্গে। কারণ, দু'দেশের মধ্যেকার পরিস্থিতি শান্তিপূর্ণ না থাকায়, ICC-র কোনও ইভেন্ট ছাড়া এখন আর দেখা যায় না ভারত-পাকিস্তানের হাড্ডাহাড্ডি ম্যাচ। ফলে এই ম্যাচ ঘিরে দর্শকদের উত্তেজনার পারদ ক্রমশ চড়ছে।

এদিকে মাঠে বল পড়ার আগেই এবার এই হাই-ভোল্টেজ ম্যাচ নিয়ে মুখ খুললেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (BCCI) সভাপতি সৌরভ গাঙ্গুলি। এবছর টি-২০ বিশ্বকাপের আয়োজক দেশ হচ্ছে ভারত৷ কোভিডের কারণে আইপিএলের মতোই বিশ্বকাপের ভেন্যুও সরে এসেছে সংযুক্ত আরব আমিরশাহীতে। এই প্রসঙ্গেই সৌরভ জানালেন, বিশ্বকাপে ভারত বনাম পাকিস্তান ম্যাচ আয়োজন করা অত্যন্ত কঠিন। কারণ, এই ম্যাচ নিয়ে দর্শকদের উৎসাহ থাকে চরমে। তাই টিকিটের ব্যাপক চাহিদা থাকে।

সম্প্রতি এই বিষয়ে সৌরভ বলেন, "ভারতে পাকিস্থানের বিরুদ্ধে ম্যাচ আয়োজন করা অত্যন্ত কঠিন। কারণ এখানে টিকিটের প্রচুর চাহিদা রয়েছে। সেই ম্যাচের প্রতি দর্শকদের আলাদা মনোযোগ থাকে। ফলে ম্যাচ আয়োজন করা বেশ কঠিন হয়ে যায়।" পাশাপাশি বোর্ড সভাপতি এও জানান, "এই ম্যাচ নিয়ে ভারতের মতো আমিরশাহীতে দর্শকদের এতটা চাহিদা নেই। ফলে এখানে (আমিরশাহীতে) ম্যাচ আয়োজন করা অতটাও কঠিন নয়৷"

যদিও ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে যে দর্শকদের মধ্যে বাড়তি চাপ রয়েছে, তা স্বীকার করে নিয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক। তবে ম্যাচ নিয়ে ক্রিকেটাররা তেমন চিন্তিত নন বলেই জানান তিনি। সৌরভের কথায়, "সবাই বলাবলি করে, ভারত-পাক মায়চ নিয়ে বাড়তি চাপ থাকে। আমার কখনও তা মনে হয়নি। দর্শকরা চাপে থাকলেও আমাদের উপর সে প্রভাব পড়েনি। পাকিস্তানের বিরুদ্ধে যখনই খেলতাম তখন খোলা মনেই ম্যাচ খেলতাম। আমার কখনই মনে হয়নি এই ম্যাচ খুব কঠিন।"

প্রসঙ্গত, টি-২০ বিশ্বকাপে এর আগে পাঁচ বার মুখোমুখি হয়েছে ভারত এবং পাকিস্তান। প্রতিবারই জয় ছিনিয়ে নিয়েছে টিম ইন্ডিয়া। ভারত, পাকিস্তানের জন্য বরাবরের শক্ত ঘাঁটি হলেও এবার ইতিহাস বদলাতে চান বর্তমান পাক অধিনায়ক বাবর আজম। রবিবার মাঠে নামার আগেই ভারতীয় দলকে একপ্রকার হুঁশিয়ারি দিয়েছেন তিনি। তাঁর কথায়, "অতীতে কী ঘটেছে তা নিয়ে ভাবছি না। বড় প্রতিযোগিতায় সব থেকে বেশি জরুরি হল বিশ্বাস। দল হিসেবে আমরা যথেষ্ট আত্মবিশ্বাসী। আমাদের থেকে ভারতই চাপে থাকবে। রবিবার আমরা বিরাটদের হারাবই।" তাই বলাই বাহুল্য, এই ম্যাচ নিয়ে দর্শকদের মনে উত্তেজনার উত্তাপ রীতিমতো ছড়িয়ে পড়েছে। রবিবারের ম্যাচে কে জেতে, তা দেখার জন্যই এখন উদগ্রীব আগ্রহে অপেক্ষা করছেন দু'দেশের দর্শক।