শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

হাওড়া থেকে মেদিনীপুর নয়, এবার এই স্টেশন অবধিই চলবে লোকাল ট্রেন! বড় ঘোষণা রেলের

০৯:২৬ পিএম, ডিসেম্বর ১৭, ২০২১

হাওড়া থেকে মেদিনীপুর নয়, এবার এই স্টেশন অবধিই চলবে লোকাল ট্রেন! বড় ঘোষণা রেলের

লোকাল ট্রেন নিয়ে বড় ঘোষণা করল ভারতীয় রেল। হাওড়া-খড়গপুর ডিভিশনে এবার বদলে যাচ্ছে লোকাল ট্রেনের রুট। এবার হাওড়া থেকে লোকাল ট্রেনে আর যাওয়া যাবে না মেদিনীপুর। খড়গপুর পর্যন্তই চলবে লোকাল ট্রেন। রেলের তরফে মোট ৬ জোড়া লোকাল ট্রেনের যাত্রা পথে বদল করা হয়েছে। শুক্রবার এমনই ঘোষণা করল দক্ষিণ-পূর্ব রেলওয়ে।

দক্ষিণ-পূর্ব রেল সূত্রে খবর, আজ থেকে আগামী ২০ ডিসেম্বর পর্যন্ত ১২টি লোকাল ট্রেনের যাত্রা পথ বদল আনা হচ্ছে। ১৭ ডিসেম্বর থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত হাওড়া থেকে কেবলমাত্র খড়গপুরই পর্যন্ত চালু থাকবে হাওড়া-মেদিনীপুর লোকাল ট্রেন পরিষেবা। এই তিন দিন হাওড়া থেকে কেবল খড়গপুর স্টেশন পর্যন্তই যাবে এই ট্রেনগুলি। একই ভাবে ডাউন ট্রেনগুলিও এই তিন দিন ছাড়বে খড়গপুর স্টেশন থেকেই। আজ থেকে চলতি মাসের ২০ তারিখ পর্যন্ত হাওড়ামুখী মেদিনীপুর লোকালগুলি খড়গপুর স্টেশন থেকে হাওড়ার উদ্দেশ্যে রওনা দেবে।

এবার একনজরে দেখে নেওয়া যাক কোন কোন ট্রেনের যাত্রাপথে বদল করা হয়েছে- আপ (হাওড়া-মেদিনীপুর) ট্রেনগুলির ক্ষেত্রে: ২৮৮০১ হাওড়া-মেদিনীপুর লোকাল ৩৮৮০৩ হাওড়া-মেদিনীপুর লোকাল ৩৮৮০৯ হাওড়া-মেদিনীপুর লোকাল ৩৮৮১১ হাওড়া-মেদিনীপুর লোকাল ৩৮৮১৫ হাওড়া-মেদিনীপুর লোকাল ৩৮৮১৭ হাওড়া-মেদিনীপুর লোকাল

ডাউন (মেদিনীপুর-হাওড়া) ট্রেনগুলির ক্ষেত্রে: ৩৮৮০৬ মেদিনীপুর-হাওড়া লোকাল ৩৮৮১০ মেদিনীপুর-হাওড়া লোকাল ৩৮৮১৬ মেদিনীপুর-হাওড়া লোকাল ৩৮৮১৮ মেদিনীপুর-হাওড়া লোকাল ৩৮৮২২ মেদিনীপুর-হাওড়া লোকাল ৩৮৮২৪ মেদিনীপুর-হাওড়া লোকাল

দক্ষিণ-পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, হাওড়া-খড়গপুর ডিভিশনের গোকুলপুর স্টেশনে আধুনিকীকরণের কাজ শুরু হয়েছে। সে কারণেই লোকাল ট্রেনগুলির যাত্রাপথে বদল আনা হয়েছে। তবে রেলের এই সিদ্ধান্তের ফলে যে প্রায় কয়েক হাজার নিত্যযাত্রী ভোগান্তির মুখে পড়বেন তা বলাই বাহুল্য। কারণ দীর্ঘদিন বন্ধ থাকার পর ফের খুলে গিয়েছে রাজ্যের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান। অন্যান্য অফিস কাছারিও আগের মতো স্বাভাবিক হয়ে গিয়েছে। ফলে ট্রেনের যাত্রাপথের বদলে যাতায়াতের ক্ষেত্রে বেশ সমস্যার মধ্যেই পড়বেন নিত্যযাত্রীরা।