শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

'আমি ৩ সন্তানের বাবা', মন্তব্যের পর শোভনের বিরুদ্ধে বিস্ফোরক পুত্র ঋষি! কী বললেন তিনি?

০২:৩৭ পিএম, ডিসেম্বর ৭, ২০২১

'আমি ৩ সন্তানের বাবা', মন্তব্যের পর শোভনের বিরুদ্ধে বিস্ফোরক পুত্র ঋষি! কী বললেন তিনি?

এ বছর বিজয়া দশমীর দিন বৈশাখীর সিঁথিতে সিঁদুর পরিয়েছিলেন শোভন চট্টোপাধ্যায়। তা নিয়ে বিতর্ক কম হয়নি। উঠেছিল সমালোচনার ঝড়ও। ফেসবুক লাইভে এসে সেই প্রসঙ্গেই বোমা ফাটিয়েছিলেন শোভন। চ্যালেঞ্জের সুরে জানিয়েছিলেন, দশমীর সিঁদুরখেলার ঘটনা ছেলেখেলা ছিল না। তিনি বলেছিলেন, “দশমীর দিন সিঁদুর খেলার বিষয়টি সবাই দেখেছেন। আপনারা সেটাকে ছেলেখেলা ভাবতে পারেন। কিন্তু তার বাস্তবতার প্রমাণিত সত্য তুলে ধরার বিষয়ে আমি শপথ নিয়েছি।”

একইসঙ্গে সেই ফেসবুক লাইভেই নিজেকে তিন সন্তানের পিতা হিসেবে তুলে ধরেছিলেন কলকাতার প্রাক্তন মেয়র। তিনি বলেছিলেন, “আমি শোভন চট্টোপাধ্যায় শপথ নিয়ে বলছি, দুই সন্তান নয়, আমার তিন সন্তান বর্তমান। সপ্তর্ষি চট্টোপাধ্যায়, সুহানি চট্টোপাধ্যায় এবং রিলিনা বন্দ্যোপাধ্যায়।” এই প্রসঙ্গেই অবশেষে মুখ খুললেন শোভন-রত্না পুত্র ঋষি চট্টোপাধ্যায়। বাবার বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য করলেন ঋষি।

শোভনের 'তিন সন্তান' প্রসঙ্গে ঋষির জবাব, "বিষয়টি নিয়ে আমার কোনও প্রতিক্রিয়া দেওয়াই উচিত নয়। তিনি বলছেন তাঁর আরও একটি সন্তান রয়েছে। এখন যদি পাগল হয়ে এবার বলে বসেন তিনি তাঁর নিজের মেয়ে সেক্ষেত্রে ডিএনএ (DNA) টেস্ট করানো উচিৎ। আমি বিশ্বাস করি না একটা মানুষ ৪ বছরে এতটা পাগল হয়ে গেল যে মাথায় সিঁদুর লাগাচ্ছে বেআইনিভাবে।"

এখানেই শেষ নয়! নিজের স্ত্রী রত্না চট্টোপাধ্যায়ের বিরুদ্ধেও গুরুতর অভিযোগ এনেছিলেন শোভন। তাঁর দাবি ছিল, নির্বাচনের জেতার জন্য রত্না তাঁর নামে কুৎসা করছেন। স্ত্রীর সঙ্গে বিবাহবিচ্ছেদের মামলা চলার কথাও উল্লেখ করে তিনি হুঁশিয়ারি দেন, আগামী দিনে ফেসবুক লাইভেই রত্নার চক্রান্ত এবং নিম্নরুচির বিষয়টি সামনে আনবেন। এই সূত্র ধরেই শোভন-পুত্র পাল্টা বলেন, " ২০১৭ সালের পর থেকে এই ওয়ার্ডের মানুষের সুখ, দুঃখে পাশে ছিলেন রত্না চট্টোপাধ্যায়। সেই সময় শোভনবাবু ঘুরেও দেখেননি যে ওয়ার্ডের কাউন্সিলর তিনি সেখানের মানুষজন কেমন রয়েছেন। আমফানের সময় মা একা হাতে এই ওয়ার্ডটা সামলেছেন। সেমানুষের সুখ–দুঃখে পাশে থেকেছেন। তাঁকে তৃণমূল প্রার্থী করা নিয়ে শোভন চট্টোপাধ্যায়ের রাগ করাটা বোকা বোকা বিষয়।'

অন্যদিকে, দীর্ঘদিন ধরে ১৩১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ছিলেন শোভন চট্টোপাধ্যায়। এবার সেই ওয়ার্ড থেকেই প্রার্থী হয়েছেন স্ত্রী রত্না চট্টোপাধ্যায়। কাউন্সিলর হিসেবে এবার কাকে এগিয়ে রাখবেন পুত্র? এর উত্তরে ঋষির জবাব, "এখানে বাবা অনেক কাজ করেছেন। আমার পরিবার নিজের দায়িত্ব পালন করেছেন। তবে শোভনবাবু চলে যাওয়ার পর মা একা লড়াই করেছেন। এখানের মানুষের সুখে–দুঃখে পাশে থেকেছেন। সুতরাং একজন আগে কাজ করেছেন আর একজন তাঁর অনুপস্থিতিতে কাজ করে দেখিয়েছেন। আমার মনে হয় তাঁরা দুজনেই নিজেদের কর্তব্য পালন করেছেন।"