মুকুল রায়ের পিএসি পদের মনোনয়নে শিলমোহর অধ্যক্ষের

মুকুল রায়ের পিএসি পদের মনোনয়নে শিলমোহর অধ্যক্ষের
মুকুল রায়ের পিএসি পদের মনোনয়নে শিলমোহর অধ্যক্ষের

মুকুল রায়ের পিএসি পদে মনোনয়ন জমা দেওয়া নিয়ে তুঙ্গে রাজ্য রাজনীতি। পরিস্থিতিতে মুকুল রায়ের পাশে দাঁড়ালেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। বিজেপির আবেদন মত মুকুল রায়ের মনোনয়নপত্র বাতিল করেননি তিনি। স্ক্রুটিনীর পর তার নামে শিলমোহর লাগিয়েছেন বিমানবাবু।

এদিন নবান্ন থেকে সাংবাদিক সম্মেলন করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘বিধানসভায় পিএসি-র চেয়ারম্যান পদে যে কেউ মনোনয়ন দিতে পারেন। মুকুল রায় বিজেপির পার্টি মেম্বার। মুকুলকে বিনয় তামাঙ্গদের দলও সমর্থন জানিয়েছে। আমরাও মুকুল রায়কে সমর্থন জানাব। ভোটাভুটি হলে দেখব কে জেতে।’

এদিকে মুকুল রায়ের পিএসি পদে চেয়ারম্যান হিসেবে মনোনয়ন জমা দেওয়া নিয়ে আপত্তি জানিয়েছে বিজেপি। শুভেন্দু অধিকারী ইতিমধ্যেই মুকুল রায়ের বিধায়ক পদ খারিজের দাবি তুলেছেন। এই নিয়ে চিঠি দিয়েছেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়কেও। পাশাপাশি এই তার কটাক্ষ, “বিজেপির প্রতীক এজিদের তৃণমূলের নাম লিখিয়েছেন তিনি। উনিবিজয় থাকলে তবে তো পিএসি চেয়ারম্যান হবেন। আমার অভিযোগের ভিত্তিতে স্পিকার ১৬জুলাই শুনানির জন্য ডেকেছেন সেখানে সমস্ত নথি দেব। আদালতে বিষয়টি চূড়ান্ত হয়ে যাবে বেশিদিন বিধায়কই থাকবেন না মুকুলবাবু তাই পিএসি তো দূরের কথা”।

কিন্তু বিজেপির এই সমস্ত আবেদনে সাড়া না দিয়ে বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় পিএসসি পদে মুকুল রায়ের মনোনয়ন চূড়ান্ত বলে ঘোষণা করেন। এদিকে অধ্যক্ষের এই সিদ্ধান্তে পিএসি পদে মুকুল রায়ের চেয়ারম্যান হওয়ার সম্ভাবনা ক্রমেই জোরালো হচ্ছে।