সিবিআই ও ইডি-র আধিকারিকদের বৃহস্পতিবার ফের তলব স্পিকারের

সিবিআই ও ইডি-র আধিকারিকদের বৃহস্পতিবার ফের তলব স্পিকারের
সিবিআই ও ইডি-র আধিকারিকদের বৃহস্পতিবার ফের তলব স্পিকারের

সম্প্রতি নারদকাণ্ডে চার্জশিট-বিতর্কে সিবিআই ও ইডি-র আধিকারিকদের তলব করেছিলেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। এরপর ফের ৭ অক্টোবর তলব করা হল কেন্দ্রীয় গোয়েন্দা দুই সংস্থাকে। প্রসঙ্গত, সোমবার বিকেল ৪ টের সময় বিধানসভায় হাজিরা দেয় সিবিআই ও ইডির আধিকারিকরা।

নারদকাণ্ডে রাজ্যের দুই মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় ও ফিরহাদ হাকিম এবং বিধায়ক মদন মিত্রের বিরুদ্ধে চার্জশিট দিয়েছে সিবিআই। বিধানসভার অধ্যক্ষকে না জানিয়ে কীভাবে এই চার্জশিট দেওয়া হল? তা নিয়ে প্রশ্ন তুলেছিলেন বিধানসভার অধ্যক্ষ। পাল্টা এই ইস্যুতে অধ্যক্ষের এক্তিয়ার নিয়ে প্রশ্ন তুলে সেই তলবে সাড়া দেয়নি এই দুই কেন্দ্রীয় সংস্থার আধিকারিকরা।

এরপরেই কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিল সিবিআই। সোমবার ওই মামলার শুনানির সময় বিচারপতি রাজশেখর মান্থা জানান, সিবিআই অফিসারদের একবার অন্তত হাজির হতে হবে স্পিকারের সামনে।স্পিকার একটি সাংবিধানিক পদ, তাই তিনি ডাকলে সিবিআইকে হাজিরা দিতে হবে।

আর সেই নির্দেশের পড়েই সোমবার বিকেল ৪ টের সময় বিধানসভায় হাজিরা দেয় সিবিআই ও ইডির আধিকারিকরা। তবে আজকের পর আগামী ৭ অক্টোবর ফের দুই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকদের হাজিরার নির্দেশ দিয়েছেন স্পিকার।যদিও ইডির তরফে জানানো হয়েছে তারা আদালতের নির্দেশের আগেই বিধানসভায় গিয়ে স্পিকারের সঙ্গে দেখা করেছেন।