৪৯-এ পা ‘মহারাজ’-এর! এবছর কীভাবে পালিত হচ্ছে সৌরভের জন্মদিন? কী উপহার দিলেন স্ত্রী ডোনা?

৪৯-এ পা 'মহারাজ'-এর! এবছর কীভাবে পালিত হচ্ছে সৌরভের জন্মদিন? কী উপহার দিলেন স্ত্রী ডোনা?
৪৯-এ পা 'মহারাজ'-এর! এবছর কীভাবে পালিত হচ্ছে সৌরভের জন্মদিন? কী উপহার দিলেন স্ত্রী ডোনা?

সৌরভ গাঙ্গুলি মানে জ্বলন্ত দাদাগিরি। সৌরভ গাঙ্গুলি মানে বন্য সাহস, এক হার না মানা মানসিকতা। তিনি হারতে জানেন না। আর তাই বারবার ভেঙে পড়েও ফিনিক্সের মতো ফিরে এসেছেন বারবারই। ‘তোমার থেকে আমি কম কিছু নই’, এই মনোভাব একমাত্র তাঁকেই মানায়। ভারতের ক্রিকেটীয় ইতিহাসে তাঁর অবদান নতুন করে বলার নেই। নিজের ডাকনামকে সার্থক করে ক্রিকেটের ময়দানে তিনি যেন সত্যিই কোনও ‘মহারাজ’ই! তিনি অসাধারণ সেনাপতিও। যিনি নিজের হাতে একেকটি যোদ্ধা বেছে সাজিয়েছিলেন যুদ্ধের ময়দান! হ্যাঁ! ভারতের মতো ক্রিকেটপ্রেমী দেশের কাছে খেলাটা যুদ্ধের চেয়ে কম কিছু কি?

বিশ্বকাপ নেই, তবু ভারতের অন্যতম সেরা অধিনায়ক হিসেবে প্রথমেই উঠে আসে যাঁর নাম তিনি সৌরভ গাঙ্গুলি। ক্রিকেটের ময়দান দিয়ে অনেক জল গড়ানোর পর আজ তিনি দেশের ক্রিকেটীয় বোর্ডের প্রেসিডেন্টও। এহেন ব্যক্তিত্বের আজ জন্মদিন৷ আজই ৪৯-এ পা রাখছেন তিনি। জীবনের হাফ সেঞ্চুরি থেকে মাত্র একটা বছর দূরে৷ আর প্রাক সূবর্ন জয়ন্তীতে কীভাবে পালিত হল মহারাজের জন্মদিন? স্ত্রী ডোনাই বা কী বিশেষ উপহার দিলেন তাঁকে? আসুন, জেনে নেওয়া যাক…

স্ত্রী ডোনা ও কন্যা সানার সঙ্গে সৌরভ গাঙ্গুলি
স্ত্রী ডোনা ও কন্যা সানার সঙ্গে সৌরভ গাঙ্গুলি

আজ সৌরভের বেহালার বাড়িতে উৎসবের আবহ৷ এমনিতে নিজের ক্রিকেটীয় জীবনে খুব বেশি বাড়িতে থাকা হতো না বর্তমান বিসিসিআই প্রেসিডেন্টের। তবে এখন কাজ কম, তার উপর করোনার দাপট। ফলে ইদানীং বাড়িতেই রয়েছেন তিনি। এবছর তাই জমিয়ে পালিত হচ্ছে সৌরভের জন্মদিন। গতকাল রাত ১২টা বাজতেই কেক এনে হাজির করেছিলেন কন্যা সানা৷ জানা গিয়েছে, খুশি মনে সেই কেক কেটেছেন প্রাক্তন ভারত অধিনায়ক। বিশেষভাবে অর্ডার দেওয়া হয়েছিল সেই কেক। মেয়ের পছন্দের সেই কেক কেটেই ৪৯ বছরে পা রাখার মুহূর্ত উদযাপন করেছেন তিনি।

বাড়িতে বিশেষ রান্নাবান্নাও হচ্ছে আজ। সৌরভ এমনিতে খুবই খাদ্যরসিক। ক্রিকেট খেলার সময় কড়া ডায়েট মেনে চলতেন। তবু সুযোগ পেলেই বিরিয়ানিতে মজে যেতেন মহারাজ। তবে সাম্প্রতিক অসুস্থতার পর থেকেই সৌরভের খাদ্যতালিকা থেকে বাদ মাটন ও চিকেন ইত্যাদি সব ধরনের মাংসই। তাই স্ত্রী ডোনা জানিয়েছেন বাড়িতে রান্না করা মাছ-ভাতেই হবে সৌরভের জন্মদিনের ‘সেলিব্রেশন’।

জন্মদিন উপলক্ষ্যে সৌরভকে নতুন মোবাইল উপহার স্ত্রী ডোনার
জন্মদিন উপলক্ষ্যে সৌরভকে নতুন মোবাইল উপহার স্ত্রী ডোনার

একইসঙ্গে স্বামীকে জন্মদিন উপলক্ষ্যে বিশেষ উপহারও তুলে দিয়েছেন ডোনা। এদিন রাত ১২ টা বাজার সঙ্গে সঙ্গেই সৌরভের হাতে ডোনা উপহার হিসেবে তুলে দিলেন ব্র্যান্ড নিউ এমআই আল্ট্রা ১১ মোবাইল। যার দাম ৬৯,৯৯৯ টাকা। সোশ্যাল মিডিয়ায় এ কথা নিজেই প্রকাশ করে জানিয়েছেন তাঁর স্ত্রী ডোনা। এমনিতে করোনা আবহে বাইরে জন্মদিন উদযাপন করার মতো পরিস্থিতি নেই। তাই এবছর বাড়িতেই জমজমাট করে পালিত হচ্ছে মহারাজের প্রাক হাফ সেঞ্চুরির বছর।