তৃণমূল শিবিরে কী ফিরছেন মুকুল? এবিষয়ে সাংসদ সৌগত রায়ের প্রতিক্রিয়ায় ফের বাড়ল জল্পনা

তৃণমূল শিবিরে কী ফিরছেন মুকুল? এবিষয়ে সাংসদ সৌগত রায়ের প্রতিক্রিয়ায় ফের বাড়ল জল্পনা
তৃণমূল শিবিরে কী ফিরছেন মুকুল? এবিষয়ে সাংসদ সৌগত রায়ের প্রতিক্রিয়ায় ফের বাড়ল জল্পনা

বংনিউজ২৪x৭ ডেস্কঃ রাজ্যে শেষ হয়েছে ভোট যুদ্ধ। রাজ্যে তৃতীয় বারের জন্য ক্ষমতায় এসেছে তৃণমূল শিবির। মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় বারের জন্য শপথ গ্রহণ করেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তবে ২০২১ এর নির্বাচনের আগে তৃণমূল শিবির ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন অনেকেই। আর বর্তমানে দলবদলুদের অনেকেই ফের তৃণমূলে ফিরতে আর্জি জানিয়েছেন। তবে এবার বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায় তৃণমূলে ফিরতে পারেন এমনই জল্পনা তৈরি হয়েছে রাজনৈতিক মহলে।

প্রসঙ্গত মুকুল রায়ের সঙ্গে গেরুয়া শিবিরের দূরত্ব তৈরি হওয়া নিয়ে আগেই থেকে জল্পনা তুঙ্গে। ২০২১ এর নির্বাচনের ফলপ্রকাশের পর বিজেপির একাধিক বৈঠকে অনুপস্থিত থাকতে দেখা গেছে কৃষ্ণনগর উত্তর কেন্দ্রে জয়ী বিধায়ক মুকুল রায় কে। এমনকি মঙ্গলবার দিলীপ ঘোষের ডাকা বৈঠকেও মুকুল রায় অনুপস্থিত ছিলেন। তবে এবিষয়ে মুকুল রায় জানান, তাঁকে আমন্ত্রণ জানানো হয়নি। অন্যদিকে দিলীপ ঘোষ তার পাল্টা দাবী করেন, বৈঠকে ডাকা হয়েছিল মুকুল রায় কে। আর এঘটনা আরও জল্পনা বাড়াচ্ছে রাজনৈতিক মহলে।

অন্যদিকে এবিষয়ে রাজ্যের তৃণমূল সাংসদ সৌগত রায় জানান, অনেকেই দলে ফিরতে চায়ছেন, এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে অনেকেই যোগাযোগ রেখেছেন। তবে তিনি তার মতে, যারা দল ছেড়ে গিয়ে আবার ফিরে আসতে চায়ছেন তাদের ফেরানো অনুচিত। কারণ এতে দলের অন্যান্য কর্মীদের আবেগকে আঘাত করা হবে।

অন্যদিকে তিনি বলেন বিজেপিতে যাওয়া দলবদলুদের মধ্যে চরমপন্থী ও নরমপন্থী দুই ধরনের মানুষ রয়েছেন। আর এর উদাহরণ হিসেবে তিনি শুভেন্দু অধিকারী কে চরমপন্থী এবং মুকুল রায় কে নরমপন্থী চিহ্নিত করেছেন। তিনি বলেন, শুভেন্দু অধিকারী যেভাবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায় কে কটুক্তি করেছেন, সেরকম ভাবে মুকুল রায় তাদের আক্রমন করেন নি বলেই জানান তিনি। তবে দলে ফেরার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এমনটাই জানান তিনি। তবে মুকুল রায়ের বিষয়ে সাংসদ সৌগত রায় এর এরূপ প্রতিক্রিয়া রাজনৈতিক মহলে আরও জল্পনা বাড়িয়ে তুলেছে টা বলা যায়।