শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

IPL শেষে আগামীর লক্ষ্য কী? দলকে চ্যাম্পিয়ন করেই সাফ জানিয়ে দিলেন হার্দিক পান্ডিয়া

মৌসুমী মোদক

প্রকাশিত: মে ৩১, ২০২২, ০৬:২২ পিএম | আপডেট: জুন ১, ২০২২, ১২:২২ এএম

IPL শেষে আগামীর লক্ষ্য কী? দলকে চ্যাম্পিয়ন করেই সাফ জানিয়ে দিলেন হার্দিক পান্ডিয়া
IPL শেষে আগামীর লক্ষ্য কী? দলকে চ্যাম্পিয়ন করেই সাফ জানিয়ে দিলেন হার্দিক পান্ডিয়া

অধিনায়ক হিসেবে আইপিএল অভিষেকেই বাজিমাত করেছেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। তাঁর নেতৃত্বে প্রথমবার আইপিএলের মঞ্চে পা রেখেই চ্যাম্পিয়ন হয়েছে গুজরাত টাইটান্স (Gujrat Titans)। রবিবার আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে আইপিএলের মেগা ফাইনালে তারা ৭ উইকেটে হারিয়েছে রাজস্থান রয়্যালসকে। আর ট্রফি জেতার সঙ্গে সঙ্গেই গড়ে ফেলেছে ইতিহাসও।

গুজরাটের এই জয়ের পিছনে অন্যতম অবদান অধিনায়ক হার্দিক পান্ডিয়ার। গোটা টুর্নামেন্টে সামনে থেকে দলকে নেতৃত্ব যেমন দিয়েছেন তেমনই ব্যাট-বল হাতে অলরাউন্ড পারফরম্যান্স করে জিতিয়েছেন দলকে। ‍‍`কুংফু পান্ডিয়া‍‍`র ভূমিকায় মুগ্ধ বিশ্বের তাবড়-তাবড় ক্রিকেট বিশেষজ্ঞরাও। প্রত্যেকেই অধিনায়ক হার্দিকের প্রশংসায় পঞ্চমুখ।

তবে গুজরাটকে ট্রফি তো জেতানো হল, এবার আইপিএলের পর হার্দিকে পরবর্তী লক্ষ্য কী? দলকে চ্যাম্পিয়ন করেই তা সাফ জানিয়ে দিলেন তিনি৷ হার্দিকের কথায়, আইপিএল জেতার পর তাঁর এখন মূল লক্ষ্যই হচ্ছে দেশকে টি-২০ বিশ্বকাপ জেতানো।

রবিবার ফাইনাল জেতার পরেই যখন হার্দিককে প্রশ্ন করা হয়, তাঁর আগামীর পরিকল্পনা কী? তখনই তিনি জানিয়ে দিলেন, "আমি যেভাবেই হোক টি-২০ বিশ্বকাপ জিততে চাই। তার জন্য নিজেকে উজাড় করে দিতে হলে তাই দেব। আমি সবসময়েই দলকে প্রাধান্য দিই। দলের হয়ে তাই সেরা পারফরম্যান্স করে দেখাতে চাই।"

প্রসঙ্গত, বিগত দু‍‍`বছর ধরে চোটের কারণে বল করতে পারছিলেন না। কিন্তু চোট সারিয়ে আসার পর এবারের আইপিএল দেখেছে তাঁর অলরাউন্ড পারফরম্যান্স। প্রায় প্রতিটি ম্যাচেই বল করেছেন হার্দিক। তাঁর ফিটনেস নিয়েও এখন আর কোনও সংশয় নেই। তাই এবার দেশের হয়ে বিশ্বকাপ জেতার জন্য পুরোদমে ঝাঁপাবেন এই তারকা অলরাউন্ডার।