শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

চোটের জন্য IPL থেকে ছিটকে গেলেন এই নাইট তারকা! ইংল্যান্ড সফরেও যাওয়া হবে না

মৌসুমী মোদক

প্রকাশিত: মে ১৭, ২০২২, ১১:৪৩ এএম | আপডেট: মে ১৭, ২০২২, ০৫:৪৩ পিএম

চোটের জন্য IPL থেকে ছিটকে গেলেন এই নাইট তারকা! ইংল্যান্ড সফরেও যাওয়া হবে না
চোটের জন্য IPL থেকে ছিটকে গেলেন এই নাইট তারকা! ইংল্যান্ড সফরেও যাওয়া হবে না

কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) দুঃসময় যেন কাটছেই না। দিন কয়েক আগেই কোমরে চোট পেয়ে চলতি আইপিএল (IPL 2022) থেকে ছিটকে গিয়েছিলেন দলের অন্যতম তারকা প্যাট কামিন্স (Pat Cummins)। এবার সেই পথে পা বাড়ালেন দলের তারকা ওপেনার অজিঙ্ক্য রাহানেও (Ajinkya Rahane)৷ তৃতীয় গ্রেড হ্যামস্ট্রিং চোটের জন্য আইপিএলের বাকি ম্যাচগুলি আর খেলতে পারবেন না রাহানে।

গত ম্যাচে পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে খেলার সময়ই চোট পান রাহানে। খেলার মাঝে তাঁকে খুঁড়িয়ে খুঁড়িয়ে হাঁটতেও দেখা গিয়েছিল। বেশি বড় ইনিংসও খেলা হয়নি। জানা যাচ্ছে, সেই ম্যাচের পরই চোট আরও জোরালো হয়েছে। ফলে বাকি আইপিএল থেকে ছিটকেই গিয়েছেন এই মুম্বইকর৷

যদিও চলতি আইপিএলে একেবারেই ছন্দে ছিলেন না অভিজ্ঞ এই ক্রিকেটার। প্রথম ম্যাচে রান পাওয়ার পরেই পরপর বাকি ম্যাচগুলিতে বড় রানের খাতাই খুলতে পারেননি। পরিস্থিতি এমন দাঁড়ায় যে দল থেকে বাদও পড়ে যান। তবে ভরসা রেখে ফের তাঁকে প্রথম একাদশে সুযোগ দেওয়া হয়। কিন্তু তা সত্ত্বেও আহামরি কিছু করে দেখাতে পারেননি। ৭ ম্যাচ খেলে তিনি করেছিলেন মাত্র ১৩৩ রান। এবার চোটের কারণে আইপিএলের বাকি আর কোনও ম্যাচই খেলা হবে না তাঁর।

সূত্রের খবর, আইপিএলের বায়ো-বাবল ছেড়ে রাহানে এখন সরাসরি যাবেন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (National Cricket Academy)। সেখানেই চোট সারানোর জন্য কম করে চার সপ্তাহের রিহ্যাবে থাকতে হবে কেকেআর তারকাকে। ফলে জাতীয় দলের জার্সি গায়ে মাঠে ফিরতেও এখন বেশ খানিক সময় লাগছে।

পরিস্থিতি যা দাঁড়িয়েছে আগামী জুলাই মাসে ইংল্যান্ড সফরেও আর যাওয়া হবে না রাহানের। রিপোর্ট অনুযায়ী, করোনার কারণে ইংল্যান্ডের সঙ্গে গত সিরিজের পঞ্চম তথা শেষ টেস্ট বাতিল হয়েছিল। এবার আগামী ১ থেকে ৫ জুলাই বার্মিংহ্যামের এজবাস্টন ক্রিকেট গ্রাউন্ডে খেলা হবে ওই ম্যাচ। কিন্তু চোটের কারণে বিলেতের বিমানে না উঠতে পারায় সেই ম্যাচ আর খেলা হবে না টিম ইন্ডিয়ার প্রাক্তন টেস্ট অধিনায়কের। এখন চোট সারিয়ে রাহানে কবে জাতীয় দলে ফিরবেন, তা-ই দেখার অপেক্ষায় সমর্থকরা।