বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

টি-২০ বিশ্বকাপের আগে ফের বড় ধাক্কা! বুমরাহ-র পর এবার ছিটকে গেলেন এই তারকা অলরাউন্ডার

মৌসুমী মোদক

প্রকাশিত: অক্টোবর ১২, ২০২২, ০২:০১ পিএম | আপডেট: অক্টোবর ১২, ২০২২, ০৮:০১ পিএম

টি-২০ বিশ্বকাপের আগে ফের বড় ধাক্কা! বুমরাহ-র পর এবার ছিটকে গেলেন এই তারকা অলরাউন্ডার
টি-২০ বিশ্বকাপের আগে ফের বড় ধাক্কা! বুমরাহ-র পর এবার ছিটকে গেলেন এই তারকা অলরাউন্ডার

ভারতীয় ক্রিকেটে দুঃসময় যেন কিছুতেই কাটছে না। সময় যত যাচ্ছে ভারতীয় ক্রিকেট দলের ক্ষেত্রে বিশ্বকাপের যাত্রা তত কঠিন হচ্ছে। এবার ফের ধাক্কা। জসপ্রীত বুমরাহ, রবীন্দ্র জাদেজার পর এবার চোট পেয়ে বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন তারকা অলরাউন্ডার দীপক চাহার। যদিও তিনি স্টান্ড বাই-তে ছিলেন, তবে বুমরাহ পরিবর্তন হিসেবে তাঁকে ভাবা হচ্ছিল, সেই সময় তিনি চোট পেলেন।

সদ্য সমাপ্ত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই সিরিজে চোট পান দীপক, যার জেরে ছিটকে যান সিরিজ থেকে। এবার বিশ্বকাপ থেকেও তিনি বেরিয়ে গেলেন। ফর্মে থাকা প্লেয়ারের ক্ষেত্রে যা বড় ধাক্কা। কিছুদিন আগে তিনি চোট সারিয়ে জাতীয় দলে প্রত্যাবর্তন করেন। দলে এসে তিনি যখন পুরনো ছন্দে ফিরছিলেন সেই সময়ই ফের চোট। যদিও বিশ্বকাপ দল থেকে তাঁর ছিটকে যাওয়া নিয়ে BCCI-এর পক্ষ থেকে সরকারিভাবে কিছু বলা হয়নি।

একটি রিপোর্ট অনুযায়ী, তিনি বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন। ফলে তিনি দলের সঙ্গে অস্ট্রেলিয়ায় উড়ে যাবেন না। তাঁর বদলে যাবেন শার্দূল ঠাকুর। দীর্ঘদিন পর শার্দূল জাতীয় দলে ফিরলেন, এবং তিনি পুরনো ফর্মের ছাপ রেখেছেন। চাহার গোড়ালিতে চোট পান, তাঁর সুস্থ হতে ঠিক কতদিন সময় লাগবে তা এখনও নিশ্চিত নয়।

উল্লেখ্য, চোট সারিয়ে জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজে চাহার প্রত্যাবর্তন করেন। তাঁকে বিশ্বকাপের দলে রিজার্ভ প্লেয়ার হিসেবেও রাখা হয়েছিল, পেসের সঙ্গে তাঁর স্যুইং দলের কাছে অন্যতম সম্পদ ছিল, এবার তিনি ছিটকে গেলেন। ফলে রিজার্ভ প্লেয়ার হিসেবে জাতীয় দলের সঙ্গে এবার যাবেন মহম্মদ সামি, মহম্মদ সিরাজ ও শার্দূল ঠাকুর। ১৩ অক্টোবর তাঁরা যাবেন অস্ট্রেলিয়ায়। তাঁরা পারথে দলের সঙ্গে যোগ দেবেন। সেখান থেকেই জসপ্রীত বুমরাহ বিকল্প হিসেবে একজনকে বেছে নেওয়া হবে।

অন্যদিকে, বুমরাহ বেরিয়ে গেলেও তাঁর বিকল্প এখনও ঘোষণা করেনি বোর্ড। অস্ট্রেলিয়ায় গিয়ে প্লেয়ার বেছে নেওয়া হবে বলে জানানো হয়েছিল। কিন্তু তা এখনও হয়নি। বোর্ড সিদ্ধান্ত নিতে পারেনি। জাতীয় দলের প্লেয়ার হিসেবে যোগ দেওয়ার মধ্যে এগিয়ে রয়েছেন মহম্মদ সামি। করোনা সারিয়ে উঠলেও এখনও ম্যাচ ফিট নন তিনি। ফলে তাঁকে ম্যাচ ফিট করাতে NCA-তে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। সূত্রের খবর তিনি সুস্থ, অস্ট্রেলিয়ায় তাঁকে একবার দেখে তারপর নাম ঘোষণা করা হতে পারে। মহম্মদ সিরাজও ধীরে ধীরে তাঁর ছন্দে ফিরছেন। সদ্য সমাপ্ত তিন ম্যাচে ওডিআই সিরিজে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন দলের জয়ের ক্ষেত্রে।