বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

‍‍`আমিও মোহনবাগানের সমর্থক‍‍`! KBC-তে অকপট স্বীকারোক্তি বিগ বি-র, দেখুন ভিডিও

মৌসুমী মোদক

প্রকাশিত: আগস্ট ১১, ২০২২, ০৬:৩০ পিএম | আপডেট: আগস্ট ১২, ২০২২, ১২:৩০ এএম

‍‍`আমিও মোহনবাগানের সমর্থক‍‍`! KBC-তে অকপট স্বীকারোক্তি বিগ বি-র, দেখুন ভিডিও
‍‍`আমিও মোহনবাগানের সমর্থক‍‍`! KBC-তে অকপট স্বীকারোক্তি বিগ বি-র, দেখুন ভিডিও

দেশের অন্যতম ঐতিহ্যবাহী ফুটবল ক্লাব হিসেবে মোহনবাগানের (Mohun Bagan Athletic Club) নাম সর্বজনবিদিত। শতাব্দী প্রাচীন এই ক্লাব ভারতীয় ফুটবল জগতে এক অবিস্মরণীয় মর্যাদায় আসীন। মোহনবাগান নিয়ে সমর্থকদের গর্বেরও শেষ নেই! শুধু বাংলাতেই নয়, সারা দেশে মোহনবাগান ক্লাবের সমর্থকদের সংখ্যা কম নেই! সেই তালিকায় অন্যতম উজ্জ্বল নামটি যাঁর, তিনি আর কেউ নন, বলিউড শাহেনশা অমিতাভ বচ্চন!

সম্প্রতি নিজের মুখেই মোহনবাগান ক্লাবের প্রতি নিজের ভালোবাসার কথা জাহির করে দিলেন বিগ বি। জানিয়ে দিলেন অন্যান্যদের মতো তিনিও এই ক্লাবের এক বড় সমর্থক। সম্প্রতি কৌন বানেগা ক্রোড়পতির মঞ্চেই সে কথা নিজের মুখে স্বীকার করে নিলেন শাহেনশা।

আসলে এদিন কেবিসি-র মঞ্চে প্রতিযোগী হিসেবে খেলতে এসেছিলেন ভারতীয় ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রী এবং ছ‍‍`বারের বিশ্ব চ্যাম্পিয়ন তথা অলিম্পিক্স পদকজয়ী মহিলা বক্সার এমসি মেরি কম। আর সেখানেই বিগ বি দুই মেগা প্রতিযোগীর কাছে প্রশ্ন রাখেন যে, কোন ভারতীয় ফুটবল ক্লাবকে শ্রদ্ধা জানানোর জন্য ২০১৭ সালে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের টিকিট বিক্রি সন্ধ্যে সাতটা বেজে এগারো মিনিটে শুরু করেছিল FIFA? এরপর থাকে চারটে অপশন- ইস্টবেঙ্গল, মহমেডান স্পোর্টিং, মোহনবাগান এবং ডেম্পো।

এই প্রশ্নের জবাবে বিন্দুমাত্র সময় না হলেই সুনীল ছেত্রী সঠিক উত্তর দিয়ে দেন। ছেত্রী বলেন, "স্যার, এর উত্তর হল মোহনবাগান। ১৯১১ সালের ২৯ জুলাই ওরাই IFA শিল্ড জয় করেছিল। ওরাই ভারতের সবথেকে সেরা দল।"

এই জবাব শুনেই উচ্ছ্বসিত হয়ে যান বিগ বি। এরপর অকপট স্বীকারোক্তিতে জানান, "আমি আপনাদের জানাতে চাই যে, আমি নিজেও একজন মোহনবাগানের সমর্থক। যেহেতু ২৪ ঘণ্টার ঘড়িতে সন্ধে সাতটাকে ১৯ হিসেবে ধরা হয়, তাই ৭টা বেজে ১১ মিনিটে টিকিট বিক্রি শুরু হয়েছিল। যাতে ১৯১১ সালে মোহনবাগানের সেই ঐতিহাসিক ইস্ট ইয়র্কশায়ারের বিরুদ্ধে জয়কে শ্রদ্ধার্ঘ্য জানানো যায়। ১৯১১ সালে প্রথম ভারতীয় দল হিসেবে মোহনবাগান IFA শিল্ড জয় করেছিল।"