শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

টিম ইন্ডিয়ায় ফের ধাক্কা! চোটের জন্য বাদ জাদেজা, পরিবর্তে দলে এলেন এই তারকা অলরাউন্ডার

মৌসুমী মোদক

প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২২, ০৭:০৫ পিএম | আপডেট: সেপ্টেম্বর ৩, ২০২২, ০১:০৫ এএম

টিম ইন্ডিয়ায় ফের ধাক্কা! চোটের জন্য বাদ জাদেজা, পরিবর্তে দলে এলেন এই তারকা অলরাউন্ডার
টিম ইন্ডিয়ায় ফের ধাক্কা! চোটের জন্য বাদ জাদেজা, পরিবর্তে দলে এলেন এই তারকা অলরাউন্ডার

গ্রুপ স্টেজের পরপর দুই ম্যাচে পাকিস্তান ও হংকংকে হারিয়ে চলতি এশিয়া কাপের (Asia Cup 2022) সুপার ফোর অর্থাৎ শেষ চারে পৌঁছে গিয়েছে ভারত (Team India)। আগামী রবিবার অর্থাৎ ৪ সেপ্টেম্বর থেকে সুপার-ফোরের অভিযান শুরু করবে রোহিত অ্যান্ড কোং। তার আগেই ভারতীয় শিবিরে জোর ধাক্কা! ডান হাঁটুর চোটের কারণে চলতি এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন টিম ইন্ডিয়ার তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)।

গত ৩১ অগাস্ট হংকং-এর বিরুদ্ধে খেলার সময়ই ডান হাঁটুতে গুরুতর চোট লাগে জাড্ডুর। সেই কারণে তাঁকে আর না খেলানোরই সিদ্ধান্ত নিয়েছে টিম ম্যানেজমেন্ট। ফলে আগামী ম্যাচগুলোয় আর টিম ইন্ডিয়ায় দেখা যাবে না জাদেজাকে। তাঁর পরিবর্তে দলে এলেন আরেক তারকা অলরাউন্ডার অক্ষর প্যাটেল (Axar Patel)।

শুক্রবারই জাড্ডুর বদলি হিসেবে বাঁহাতি স্পিনার-অলরাউন্ডার অক্ষরের নাম ঘোষণা করে বিসিসিআই (BCCI)। বিসিসিআই-এর তরফে এদিন একটি বিবৃতি জারি করে জানানো হয়েছে, ‍‍` ডান হাঁটুর চোটের জন্য  রবীন্দ্র জাদেজা এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছেন। তাঁর বদলি হিসেবে অক্ষর প্যাটেলকে দলে নেওয়া হয়েছে। খুব দ্রুত দলের সঙ্গে যোগ দেবেন তিনি।‍‍` 

এশিয়া কাপের শেষ চারের অভিযান শুরুর আগে জাদেজার এই চোটে দলের ভারসাম্য খানিক নষ্ট হলই। অক্ষরে প্যাটেল দলে এলেও দক্ষতা ও অভিজ্ঞতায় অনেকটাই এগিয়ে জাড্ডু। ফলে তাঁর অভাব পূরণ করে সুপার ফোর স্টেজে শক্তিশালী প্রথম একাদশ খেলানোই এখন লক্ষ্য টিম ম্যানেজমেন্টের। 

প্রসঙ্গত, এশিয়া কাপের পর বড় টুর্নামেন্ট বলতে টি-২০ বিশ্বকাপ।  আগামী ১৬ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ার মাটিতে শুরু হবে টি-২০ বিশ্বকাপ। ভারতের অভিযান শুরু ২৩ অক্টোবর, পাকিস্তানের বিরুদ্ধে। এর আগে অবশ্য ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুটি গুরুত্বপূর্ণ সীমিত ওভারের সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। তাই তার আগে জাদেজার মতো অভিজ্ঞকে বিশ্রাম দিয়ে ফিট করে তোলাই ম্যানেজমেন্টের উদ্দেশ্য।