বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ দল থেকে বাদ কোহলি-রোহিত, নেতৃত্বে এই তারকা! দল ঘোষণা ODI-এরও

মৌসুমী মোদক

প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০২২, ১১:১৯ পিএম | আপডেট: ডিসেম্বর ২৮, ২০২২, ১১:৫৮ এএম

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ দল থেকে বাদ কোহলি-রোহিত, নেতৃত্বে এই তারকা! দল ঘোষণা ODI-এরও
শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ দল থেকে বাদ কোহলি-রোহিত, নেতৃত্বে এই তারকা! দল ঘোষণা ODI-এরও

মঙ্গলবার শ্রীলঙ্কার বিরুদ্ধে আসন্ন তিন ম্যাচের টি-২০ এবং তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে এই দলে রয়েছে চমক! রোহিত শর্মা, বিরাট কোহলি এবং কেএল রাহুলের মতো সিনিয়র খেলোয়াড়দের টি-২০ সিরিজের দলে রাখা হয়নি। তবে ওডিআই সিরিজে দলে ফিরছেন কোহলি-রোহিতরা। কেএল রাহুল দুই সিরিজেই দলের বাইরে।

টি-২০ সিরিজে অধিনায়কত্ব সামলাবেন হার্দিক পান্ডিয়া। সহ অধিনায়ক সূর্য কুমার যাদব। এই সিরিজে বিরাট-রোহিতদের পাশাপাশি নেই শ্রেয়াস আইয়ারও। চোট সারিয়ে ফিরতে না পারায় বাদ রবীন্দ্র জাদেজা এবং দীপক চাহারও।

বাংলাদেশ সফর চলাকালীন বুড়ো আঙুলে চোট পেয়েছিলেন রোহিত শর্মা। তবে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে দলে ফিরছেন তিনি। ওয়ানডে সিরিজের নেতৃত্বের ভার তাই হিটম্যানের কাঁধেই। চোট সারিয়ে ওডিআই দলে ফিরছেন মহম্মদ শামিও।

বিসিসিআই-এর তরফে জানানো হয়েছে, ‘সর্বভারতীয় সিনিয়র সিলেকশন কমিটি ২০২৩ সালের জানুয়ারিতে অনুষ্ঠিত আসন্ন মাস্টারকার্ড শ্রীলঙ্কা সফরের জন্য ভারতের স্কোয়াড বাছাই করেছে। এই সফরে তিনটি করে টি-২০ এবং ওয়ানডে ম্যাচ রয়েছে।’

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য ভারতীয় স্কোয়াড
হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), ঈশান কিষান (উইকেটরক্ষক), রুতুরাজ গায়কোয়াড়, শুভমান গিল, সূর্যকুমার যাদব (সহ অধিনায়ক), দীপক হুডা, রাহুল ত্রিপাঠি, সঞ্জু স্যামসন, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, অর্শদীপ সিং, হর্ষল প্যাটেল, উমরান মালিক, শিবম মাভি, মুকেশ কুমার।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজের জন্য ভারতীয় স্কোয়াড
রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল (উইকেটরক্ষক), ইশান কিষাণ (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া (সহ অধিনায়ক), ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমরান মালিক, আর্শদীপ সিং।