বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

IPL 2022: চেন্নাই শিবিরে জোর ধাক্কা! চোটের জন্য সম্ভবত ছিটকে গেলেন এই তারকা অলরাউন্ডার

মৌসুমী মোদক

প্রকাশিত: মে ১১, ২০২২, ০৮:৩৩ পিএম | আপডেট: মে ১২, ২০২২, ০২:৩৩ এএম

IPL 2022: চেন্নাই শিবিরে জোর ধাক্কা! চোটের জন্য সম্ভবত ছিটকে গেলেন এই তারকা অলরাউন্ডার
চেন্নাই শিবিরে জোর ধাক্কা! চোটের জন্য সম্ভবত ছিটকে গেলেন এই তারকা অলরাউন্ডার

চলতি আইপিএলে চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) প্লে অফে খেলার সম্ভাবনা খাতায় কলমে থাকলেও রাস্তা বেশ কঠিন। তার মধ্যেই এবার জোর ধাক্কা খেল ধোনির দল। চোটের কারণে এবার আইপিএল থেকে সম্ভবত ছিটকেই গেলেন দলের তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)।

সদ্যই দলের ক্যাপ্টেন্সি ছেড়েছেন জাদেজা৷ আবার মাঠে নিজের চেনা ছন্দেও দেখা যাচ্ছে না তাঁকে৷ ১০ ম্যাচ খেলে করেছেন মাত্র ১১৬ রান। নিয়েছেন ৫ উইকেট। এরই মধ্যে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) বিরুদ্ধে খেলার সময় শরীরের উপরের অংশে চোট পান জাদেজা। এমনকি দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) বিরুদ্ধেও খেলেননি।

এবার শোনা যাচ্ছে, জাদেজার চোট বেশ গুরুতর। সম্প্রতি টাইমস অফ ইন্ডিয়ার রিপোর্ট থেকে জানা যাচ্ছে, বিগত কয়েকদিন ধরেই জাদেজার চোট পর্যবেক্ষণ করে দেখেছে চেন্নাই শিবির। কিন্তু কোনও উন্নতি লক্ষ্য করা যায়নি। ফলে জাদেজাকে এখন কোনও ঝুঁকি নিতে চাইছে না সিএসকে।

বলাই বাহুল্য, ১০০ শতাংশ ফিট না হলে জাদেজার মাঠে নামার এখন কোনও প্রশ্ন নেই। সামনে আবার টি-২০ বিশ্বকাপ। তাই চোট যাতে দ্রুত সারে এবং জাদেজা যাতে দ্রুত মাঠে ফিরতে পারেন সেদিকেও নজর রাখা হচ্ছে। তাই পরিস্থিতি অনুযায়ী, সম্ভবত এবারের আইপিএলের বাকি ম্যাচগুলো থেকে ছিটকেই যেতে চলেছেন চেন্নাইয়ের এই তারকা অলরাউন্ডার।

প্রসঙ্গত, আইপিএলের এই নয়া মরশুম শুরুর আগেই জোর চমক দিয়ে চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্ব উঠেছিল রবীন্দ্র জাদেজার হাতে। ভবিষ্যতের কথা ভেবে মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) নিজেই সিএসকের অধিনায়কত্বের ব্যাটন দিয়েছিলেন জাদেজাকে। কিন্তু অধিনায়কত্বের চাপ সামলাতে পারেননি এই তারকা অলরাউন্ডার। রীতিমতো টালমাটাল অবস্থা হয় তাঁর। পরপর ম্যাচ হেরে রীতিমতো সমালোচনার মুখে পড়েন তিনি। একইসঙ্গে নেতৃত্বের চাপের প্রভাব পড়ে তাঁর ব্যাটিংয়েও। তাই দল ও নিজের স্বার্থে অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত নেন তিনি। এরপর ফের ধোনির হাতেই ক্যাপ্টেন্সির দায়িত্ব তুলে দেন জাদেজা।