মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

ক্যাচ ফস্কালেন দুই পাকিস্তানি ক্রিকেটার! মজার বার্তা দিয়ে ভিডিও পোস্ট দিল্লি পুলিশের

মৌসুমী মোদক

প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২২, ১১:০১ পিএম | আপডেট: সেপ্টেম্বর ১৩, ২০২২, ০৭:১৪ এএম

ক্যাচ ফস্কালেন দুই পাকিস্তানি ক্রিকেটার! মজার বার্তা দিয়ে ভিডিও পোস্ট দিল্লি পুলিশের
ক্যাচ ফস্কালেন দুই পাকিস্তানি ক্রিকেটার! মজার বার্তা দিয়ে ভিডিও পোস্ট দিল্লি পুলিশের

রবিবার ২০২২ এশিয়া কাপের ফাইনালে ঘটে এক কাণ্ড! শ্রীলঙ্কার ইনিংস চলাকালীন পাকিস্তানের দুই ফিল্ডারের ভুল বোঝাবুঝিতে ক্যাচ মিস হয়ে একেবারে ওভার বাউন্ডারি হয়ে যায়। শ্রীলঙ্কার ইনিংসের ১৯তম ওভারে ভানুকা রাজাপাক্ষের মারা বলে ক্যাচ ধরতে গিয়ে ধাক্কা খান পাকিস্তানের শাদাব খান এবং আসিফ আলি। সেই সময় শাদাবের ধাক্কায় আসিফের হাত থেকে বল ছিটকে বাউন্ডারি লাইন টপকে যায়। ফলে নিজেদের মধ্যে ভুল বোঝাবুঝিতে শুধু ক্যাচ হাতছাড়া হয় তাই-ই নয়, বিপক্ষকে একেবারে ছয় রান উপহার দিয়ে বসেন তাঁরা।

এই কাণ্ডের পর চোট পান শাদাব। এদিকে রাজাপক্ষেও বড় রানের ইনিংস খেলে যান। শেষ পর্যন্ত তাঁর ইনিংসে ম্যাচও জিতে নেয় শ্রীলঙ্কা। এদিকে এই কাণ্ড নিয়ে রবিবার থেকেই  ক্রিকেট মহলে চলছে জোর চর্চা। ফাইনালের মতো এমন গুরুত্বপূর্ণ ম্যাচে দলের ফিল্ডিং নিয়ে হতাশ পাক অধিনায়ক বাবর আজমও। এবার পাক ক্রিকেটারদের এই অসাবধানতাকেই জন সচেতনতার কাজে ব্যবহার করল দিল্লি পুলিশ।

বাবর আজমদের খানিক খোঁচা দিয়ে এই ঘটনাকে জন সচেতনতার কাজে ব্যবহার করেছে দিল্লি পুলিশ। রবিবারই নেটমাধ্যমে পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচের সেই মুহূর্তের ভিডিও পোস্ট করে দিল্লি পুলিশ। রোড সেফটি বা রাস্তায় সুরক্ষার প্রচারে ভিডিওটি ব্যবহার করে দিল্লি পুলিশের তরফে লেখা হয়েছে, ‘এ ভাই, যারা দেখকে চলো।’ অর্থাৎ ভাই, একটু দেকে চলুন। এর অর্থ হচ্ছে, রাস্তায় দেখে না চললে ধাক্কা লাগতে পারে। ফলে কোনও দুর্ঘটনা ঘটতে পারে। তাই সাবধানে দেখে শুনে চলুন।

আসলে রাজ্যে পথ নিরাপত্তা সপ্তাহ পালন করছে দিল্লি পুলিশ। দুর্ঘটনা এড়াতে রাস্তায় কীভাবে চলাচল করা উচিত, তা নিয়ে জন সচেতনতা মূলক কর্মসূচী করছেন পুলিশ কর্মীরা। সেটির অংশ হিসাবেই পাক-শ্রীলঙ্কা ম্যাচের ওই ভিডিও ব্যবহার করা হয়েছে।

এদিকে ঘটনাটি সোশ্যাল মিডিয়ায় বেশ জনপ্রিয় হয়ে উঠেছে ইতিমধ্যেই। দিল্লি পুলিশের পোস্টটি সকলের নজর কেড়েছে। এমন সচেতনতা মূলক পোস্ট দেখে সকলেই বেশ মজা পেয়েছেন।