মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

‍‍`যেন স্বপ্ন সত্যি হল‍‍`! ভারতীয় দলে সুযোগ পেয়েই মনের কথা জানালেন রাহুল ত্রিপাঠী

মৌসুমী মোদক

প্রকাশিত: জুন ১৬, ২০২২, ১১:৩৪ এএম | আপডেট: জুন ১৬, ২০২২, ০৫:৩৯ পিএম

‍‍`যেন স্বপ্ন সত্যি হল‍‍`! ভারতীয় দলে সুযোগ পেয়েই মনের কথা জানালেন রাহুল ত্রিপাঠী
‍‍`যেন স্বপ্ন সত্যি হল‍‍`! ভারতীয় দলে সুযোগ পেয়েই মনের কথা জানালেন রাহুল ত্রিপাঠী

অবশেষে সত্যি হল দীর্ঘদিনের স্বপ্ন! আসন্ন আয়ারল্যান্ড সফরে ভারতীয় দলে সুযোগ পেলেন রাহুল ত্রিপাঠী। আর তারপরই উচ্ছ্বসিত এই তরুণ ক্রিকেটার। জানিয়ে দিলেন নিজের মনের কথা।

উল্লেখ্য, চলতি দক্ষিণ আফ্রিকা সিরিজে টিম ইন্ডিয়ায় সুযোগ মেলেনি রাহুল ত্রিপাঠীর। তারপরই গর্জে উঠেছিলেন ক্রিকেটবোদ্ধারা। কারণ বর্তমানে প্রায় স্বপ্নের ফর্মে রয়েছেন এই প্রতিভাবান ব্যাটার। সদ্য সমাপ্ত আইপিএল ২০২২-এ তাঁর ব্যাট থেকে এসেছে ১৫৮.২৪ স্ট্রাইকরেটে ৪১৩ রানের ইনিংস। শুধু তাই নয়, বিগত ৬ বছর ধরেই ঘরোয়া ক্রিকেটে সেরা পারফরম্যান্স করে নিজেকে মেলে ধরেছেন ত্রিপাঠী। তাই তাঁকে জাতীয় দলের জার্সি গায়ে দেখার জন্য মুখিয়ে ছিলেন ক্রিকেটপ্রেমীরা।

শেষ পর্যন্ত এল সেই সুযোগ। বুধবার রাতেই আয়ারল্যান্ড বনাম ভারতের দুই ম্যাচের আসন্ন টি-২০ সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা করে দিল বিসিসিআই। আর সেই দলে নিজের জায়গা করে নিলেন রাহুল ত্রিপাঠী। আর এরপরই তাঁর বক্তব্য, এতদিনের স্বপ্ন যেন এবার সত্যি হল।

দল ঘোষণার পরই সংবাদসংস্থা পিটিআই-এর সঙ্গে কথা বলেন রাহুল। সেখানেই তিনি জানান, নিজের প্রতিক্রিয়া। তরুণ এই ব্যাটার বলেন, "এটা একটা বিশাল সুযোগ, বিশাল বড় পাওনা। অবশেষে আমার একটা স্বপ্ন সত্যি হল। আমি যে কঠোর পরিশ্রম করেছি তার পুরস্কার পেলাম। আমি খুবই খুশি যে নির্বাচকরা এবং সকলে আমার উপর বিশ্বাস রেখেছেন। যদি খেলার সুযোগ পাই, তাহলে আমি আমার সেরাটা দেওয়ার চেষ্টা করব, এমনটাই আশা রাখছি।"

প্রসঙ্গত, আয়ারল্যান্ডের বিরুদ্ধে এই সিরিজে ভারতীয় দলে থাকছেন না বহু সিনিয়র ক্রিকেটার। ১ জুলাই ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচের প্রস্তুতিতে ব্যস্ত থাকায় রোহিত-বিরাট-পন্থ বা শ্রেয়াসরা কেউই এও সফরে অংশ নেবেন না। আয়ারল্যান্ড সিরিজে প্রথমবারের জন্য ভারতীয় দলকে নেতৃত্ব দিতে চলেছেন হার্দিক পান্ডিয়া। এছাড়াও দলে রয়েছেন ভুবনেশ্বর কুমার, দীনেশ কার্তিক, যুজবেন্দ্র চাহালের মতো সিনিয়র ক্রিকেটার থেকে শুরু করে ভেঙ্কটেশ আইয়ার, উমরান মালিক, আবেশ খান, অর্শদীপ সিংয়ের মতো একাধিক তরুণ খেলোয়াড়। এঁদের সঙ্গেই এবার সুযোগ পেলেন রাহুল ত্রিপাঠীও।