শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

IPL 2022: জল্পনার ইতি! অবশেষে ফের বোলিং করলেন হার্দিক! জানেন সর্বোচ্চ গতিবেগ কত ছিল?

মৌসুমী মোদক

প্রকাশিত: মার্চ ২৯, ২০২২, ০৩:১৫ পিএম | আপডেট: মার্চ ২৯, ২০২২, ০৯:১৫ পিএম

IPL 2022: জল্পনার ইতি! অবশেষে ফের বোলিং করলেন হার্দিক! জানেন সর্বোচ্চ গতিবেগ কত ছিল?
জল্পনার ইতি! অবশেষে ফের বোলিং করলেন হার্দিক! জানেন সর্বোচ্চ গতিবেগ কত ছিল?

অবশেষে সব জল্পনার ইতি! বাইশ গজে ফের বল হাতে দেখা গেল ভারতের অন্যতম তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya)। সোমবার, আইপিএল ২০২২-এর (IPL 2022)  মঞ্চে মুখোমুখি হয়েছিল  গুজরাত টাইটান্স (Gujarat Titans) ও লখনউ সুপার জায়ান্টস (Lucknow Super Giants)। সেখানেই প্রতিপক্ষ লখনউয়ের বিরুদ্ধে বল করতে দেখা গেল গুজরাট ক্যাপ্টেন হার্দিক পান্ডিয়াকে। তাঁর বোলিং দেখে বেশ স্বস্তিতে সমর্থকরা।

বিগত দু‍‍`বছর ধরে চোট-আঘাতে জর্জরিত ছিলেন হার্দিক। প্রায়ই কাটাতে হচ্ছিল মাঠের বাইরে। দলে ফিরলেও আর বোলিং করতে দেখা যায়নি তাঁকে। এমনকি গত আইপিএলেও বল হাতে বিশেষ দেখা যায়নি এই তারকা অলরাউন্ডারকে। আইপিএলের পর টি-২০ বিশ্বকাপেও (ICC T-20 World Cup) এক ওভারও হাত ঘোরাননি হার্দিক। এরপর ফের চোট পেয়ে ছিটকে গিয়েছিলেন জাতীয় দল থেকে৷

আইপিএলের নতুন মরশুম শুরুর আগে এতদিন তিনি কাটাচ্ছিলেন NCA-তে। তবে হার্দিক যে এই মরশুমে বল করবেন তার ইঙ্গিত মিলেছিল আগেই। নতুন দল গুজরাট টাইটান্সের অনুশীলনে যোগ দেওয়ার আগেই মিলেছিল সেই সুখবর। বোর্ডের ফিটনেস টেস্টে সসম্মানে উতরে গিয়েছিলেন এই তারকা অলরাউন্ডার। তাঁর ব্যাটিং ও বোলিং নিয়েও খুশি ছিল বিসিসিআই। তাই এবারের আইপিএলে পান্ডিয়াকে সেই পুরনো মেজাজেই দেখার আশায় বুক বেঁধেছিলেন সমর্থকরা। ঠিক সেটাই ঘটল সোমবার রাতে।

এদিন মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে (Wankhede Stadium, Mumbai) টস জিতে কেএল রাহুলের লখনউকে প্রথমে ব্যাট করতে পাঠান হার্দিক। ম্যাচের সপ্তম ওভারে নিজে আসেন বল করতে। পুরো নির্দিষ্ট কোটার চার ওভার বল করেই এদিন মাঠ ছাড়েন পান্ডিয়া। ৪ ওভার বল করে ৩৭ রান দেন তিনি। ইকনমি ছিল ৯.২৫। হজম করেন ৬টি চার ও ১টি ছয়। সর্বোচ্চ ১৩৯.৫ কিমি প্রতি ঘণ্টায় বল করেন বরোদার এই তারকা অলরাউন্ডার। তবে এদিন কোনও উইকেট পাননি তিনি। যদিও হার্দিকের এই বোলিংই যে তাঁর ফ্র‍্যাঞ্চাইজি তথা টিম ইন্ডিয়া ম্যানেজমেন্টের জন্য বেশ স্বস্তির খবর, তা বলাই বাহুল্য!