শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

তৃতীয় ওয়ানডে-তেও কি মাথাব্যথার কারণ হবে বৃষ্টি? না খেলেই সিরিজ হাতছাড়া হতে পারে ভারতের

মৌসুমী মোদক

প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২২, ১০:৪৪ পিএম | আপডেট: নভেম্বর ৩০, ২০২২, ০৪:৪৪ এএম

তৃতীয় ওয়ানডে-তেও কি মাথাব্যথার কারণ হবে বৃষ্টি? না খেলেই সিরিজ হাতছাড়া হতে পারে ভারতের
তৃতীয় ওয়ানডে-তেও কি মাথাব্যথার কারণ হবে বৃষ্টি? না খেলেই সিরিজ হাতছাড়া হতে পারে ভারতের

নিউজিল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজের প্রথম ম্যাচে রানের পাহাড় গড়েও খালি হাতে ফিরতে হয়েছে ভারতকে। এরপর বৃষ্টিতে ভেস্তে যায় দ্বিতীয় ম্যাচ। আগামীকাল সিরিজের তৃতীয় ওয়ানডে তথা শেষ ম্যাচে নিউজিল্য়ান্ডের মুখোমুখি হবে ভারতীয় দল। আর এই ম্যাচেও মাথাব্যথা হতে পারে বৃষ্টি। 

বুধবার সিরিজের শেষ ম্যাচেও বৃষ্টির আশঙ্কা রয়েছে। AccuWeather অনুসারে ক্রাইস্ট চার্চে বুধবার ৭৬ শতাংশ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। যদি তাই হয়, তাহলে ম্যাচ শুরু হওয়ার সম্ভাবনা কমই। যদি এই তৃতীয় ম্যাচটি বৃষ্টিতে ভেস্তে যায়, তাহলে নিউশজিল্যান্ডই সুবিধা পাবে। সেক্ষেত্রে চলতি সিরিজে তারা ১-০ ব্যবধানে জয়লাভ করবে। তবে যদি এই ম্যাচ আয়োজন করা সম্ভব হয়, তাহলে শিখর ধাওয়ানের নেতৃত্বে টিম ইন্ডিয়া এই ম্যাচ জিতে সিরিজ ড্র করার সম্পূর্ণ চেষ্টা করবে।

 ক্রাইস্টচার্চে সর্বোচ্চ তাপমাত্রা ১৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ১৭ ডিগ্রি সেলসিয়াসের কাছে থাকবে। আকাশে মেঘ থাকার ৮৭ শতাংশ সম্ভাবনা রয়েছে। বৃষ্টির আশঙ্কা - ৭৬ শতাংশ। হাওয়ার গতি - ঘণ্টায় ৪৮ কিলোমিটার।

ক্রাইস্ট চার্চের হেগলে ওভালের উইকেট একেবারে বাঁধাধরা গতে সিম বোলারদের সাহায্য করবে। আর এই উইকেটে গত কয়েকবছর ধরে গড় রান ২৩০ হচ্ছে। প্রথম পাওয়ার প্লে (প্রথম ১০ ওভার) চলাকালীন ভারতীয় ব্যাটিং বরাবরই আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে। ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক শিখর ধাওয়ানও মনে করেন যে পরের বছর ভারতে যে বিশ্বকাপের আয়োজন করা হবে, সেখানে জায়গা পেতে গেলে এই সিরিজে ভালো ব্যাটিং পারফরম্যান্স করতে হবে।

এদিকে সিরিজ বাঁচানোর ম্যাচে কেমন হতে পারে ভারতের প্রথম একাদশ? দল এমনই গড়তে হবে যা কিউয়িদের টেক্কা দিয়ে ম্যাচ জিতে ফিরতে পারে। আপাতত যেটুকু বোঝা যাচ্ছে তাতে গত ম্যাচের দল বদলের খুব একটা সম্ভাবনা হয়তো থাকছে না। এক-দুজন প্লেয়ার বাদে মোটামুটি গত ম্যাচের দল নিয়ে মাঠে নামবেন অধিনায়ক শিখর ধাওয়ান।

সিরিজের জন্য ভারত-নিউ জিল্যান্ড স্কোয়াড

ভারতীয় দল 

শিখর ধাওয়ান (অধিনায়ক), শুভমান গিল, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, ঋষভ পন্থ (উইকেটকিপার), সঞ্জু স্যামসন (উইকেটকিপার), দীপক হুডা, শাহবাজ আহমেদ, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, দীপক চাহার, আর্শদীপ সিং, শার্দূল ঠাকুর এবং উমরান মালিক

নিউ জিল্যান্ড দল

কেন উইলিয়ামসন (অধিনায়ক), ফিন অ্যালেন, ডেভন কনওয়ে, টম লাথাম, ড্যারেল মিশেল, গ্লেন ফিলিপস, মাইকেল ব্রেসবেল, টিম সাউদি, ম্যাট হেনরি, অ্যাডাম মিলনে, জিমি নিশাম, মিশেল স্যান্টনার, লকি ফার্গুসন।