বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

মাঠে এই কাণ্ড করে কার্তিককে অপমান হার্দিকের! দেখে স্তম্ভিত নেহরাও, দেখুন ভিডিও

মৌসুমী মোদক

প্রকাশিত: জুন ১০, ২০২২, ১১:৪১ এএম | আপডেট: জুন ১০, ২০২২, ০৫:৪৬ পিএম

মাঠে এই কাণ্ড করে কার্তিককে অপমান হার্দিকের! দেখে স্তম্ভিত নেহরাও, দেখুন ভিডিও
মাঠে এই কাণ্ড করে কার্তিককে অপমান হার্দিকের! দেখে স্তম্ভিত নেহরাও, দেখুন ভিডিও

গতকাল দিল্লির কোটলার অরুণ জেটলি স্টেডিয়ামে হাড্ডাহাড্ডি টি-২০ লড়াইয়ে মুখোমুখি হয়েছিল ভারত ও দক্ষিণ আফ্রিকা। আর প্রোটিয়াদের বিরুদ্ধে সিরিজের প্রথম ম্যাচেই রানের পাহাড় গড়েছিল টিম ইন্ডিয়া। তা সত্ত্বেও কিন্তু জিতে ফেরা হয়নি। রাসি ভ্যান ডার ডুসেন ও ডেভিড মিলারের দাপটে ম্যাচ মাঠেই ফেলে আসতে হয় পন্থ-হার্দিকদের। বড় রান পুঁজি করেও শেষ পর্যন্ত ৭ উইকেটে হেরে মাঠ ছাড়তে হয় ভারতকে।

তবে এদিন ভারতের ব্যাটিং যথেষ্ট প্রশংসিত হয়েছে। এদিন ভারতীয় ব্যাটিংয়ের সবচেয়ে উজ্জ্বল তারকা হয়ে উঠেছিলেন ঈশান কিষান। মাত্র ৪৮ বলে ৭৬ রান করেন তিনি৷ শেষ দিকে ঋষভ পন্থ (১৬ বলে ২৯ রান) ও হার্দিক পান্ডিয়ার (১২ বলে অপরাজিত ৩১ রান) ঝোড়ো ব্যাটিংয়ে স্কোরবোর্ডে ২১১ রান তুলে ফেলে ভারত। যদিও সেই রান দক্ষিণ আফ্রিকা মাত্র ১৯.১ ওভারের মধ্যেই তুলে ফেলে ম্যাচ জিতে নেয়। তবুও যেভাবে বিধ্বংসী মেজাজে ভারতীয় ব্যাটাররা ব্যাট করেছিলেন, বিশেষ করে শেষ দিকে নেমে যেভাবে চালিয়ে খেলেছিলেন হার্দিক পান্ডিয়া, তা দেখে খুশি সমর্থকরা।

তবে ম্যাচে বড় রান করলেও এদিন বির্তকেও জড়িয়ে পড়লেন পান্ডিয়া। ম্যাচের শেষ ওভারে নিজের সতীর্থ ব্যাটার দীনেশ কার্তিককে তুমুল অপমান করে বসলেন। যা দেখে সমালোচনার ঝড়ও উঠল সোশ্যাল মিডিয়ায়। ঠিক কী ঘটেছিল এদিন?

আসলে ম্যাচের শেষ ওভারে শেষ বলের ঠিক আগের বলে কোনও রান নিতে চাননি হার্দিক। কার্তিককে সরাসরি স্ট্রাইক দিতে প্রত্যাখ্যান করে দেন। যা নিয়েই পরে বিতর্ক বেঁধে যায়। এমনকি হার্দিকের আইপিএল কোচ আশিস নেহরাও এমন কাণ্ড দেখে স্তম্ভিত। হার্দিকের এমন মানসিকতায় তিনি যে বেশ অসন্তুষ্ট তাও ফুটে ওঠে তাঁর কথায়।

এদিন হার্দিকের এই কাণ্ড দেখে ক্রিকবাজকে নেহরা সরাসরি জানিয়ে দেন, কার্তিক মোটেই টেলএন্ডার নন। তাই শেষে ওঁকে স্ট্রাইক দেওয়া উচিত ছিল। শেষ বলের আগে হার্দিক সিঙ্গল নিতেই পারতেন। কারণ, অপর প্রান্তে তাঁর মতো কোনও বোলার নন বরং দীনেশ কার্তিক ছিলেন। হয়তো তা করলে শেষ বলে আরও বড় কোনও রান আসত।

ভারত যদি এদিন ম্যাচ না হারত তাহলে হয়তো এত প্রশ্ন নাও উঠতে পারত। তবে ম্যাচ হারার পর এই বিতর্ক যেন আরও মাথাচাড়া দিয়ে উঠেছে।