শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

IND vs WI: রোহিত-পোলার্ডদের খেলায় ইডেনে কি দর্শক থাকবেন? জানিয়ে দিলেন সৌরভ গাঙ্গুলি

মৌসুমী মোদক

প্রকাশিত: ফেব্রুয়ারি ৪, ২০২২, ০৭:২৯ পিএম | আপডেট: ফেব্রুয়ারি ৪, ২০২২, ০৭:৫৯ পিএম

IND vs WI: রোহিত-পোলার্ডদের খেলায় ইডেনে কি দর্শক থাকবেন? জানিয়ে দিলেন সৌরভ গাঙ্গুলি
IND vs WI: রোহিত-পোলার্ডদের খেলায় ইডেনে কি দর্শক থাকবেন? জানিয়ে দিলেন সৌরভ গাঙ্গুলি

ইডেনের মাঠে খেলবেন রোহিত-কোহলিরা। তবু সে ম্যাচ সরাসরি দেখার সুযোগ পাবেন না কলকাতার দর্শকরা। আহমেদাবাদে আয়োজিত একদিনের সিরিজের মতো ইডেনের তিনটি টি-২০ও খেলা হবে দর্শকশূন্য স্টেডিয়ামে। শুক্রবার সে কথা স্পষ্ট জানিয়ে দিলেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

 

কারণ? আর কিছুই না। দেশজুড়ে করোনার সংক্রমণ এখনও কমেনি। ফের বাড়ছে আতঙ্ক। এর মধ্যে আবার শিখর ধাওয়ান,শ্রেয়স আইয়ার, রুতুরাজ গায়কোয়াড় সহ টিম ইন্ডিয়ার বেশ কয়েক জন সাপোর্ট স্টাফও কোভিড পজিটিভ। এই পরিস্থিতিতে তাই বিন্দুমাত্র ঝুঁকি নিতে চাইছে না বিসিসিআই। ক্রিকেটারদের সুরক্ষার জন্যই মূলত স্টেডিয়ামে দর্শক ছাড়াই খেলার সিদ্ধান্ত নেওয়া হল।

 

এই বিষয়ে শুক্রবার সৌরভ গঙ্গোপাধ্যায় জানান, "তিনটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে আমরা ইডেনের গ্যালারিতে দর্শকদের প্রবেশের অনুমতি দিচ্ছি না। সাধারণ দর্শকদের জন্য কোনও টিকিটের ব্যবস্থা করা হচ্ছে না। শুধুমাত্র সিএবি কর্তা ও বিভিন্ন সংস্থাগুলির প্রতিনিধিরাই ঢুকতে পারবেন। তাছাড়া আর কাউকেই ঢুকতে দেওয়া হবে না।“

 

বিসিসিআই সভাপতি আরও বলেন, "আমরা সবাই খুব কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি। এরকম একটা সময়ে মাঠে দর্শক ডেকে এনে ক্রিকেটারদের স্বাস্থ্য নিয়ে কোনও ঝুঁকি নিতে চাই না। আজীবন সদস্য বা সিএবির সহযোগী সদস্যদের জন্যও গ্যালারিতে কোনও টিকিটের বন্দোবস্ত থাকছে না। যদিও রাজ্য সরকারের অনুমতি রয়েছে। তা সত্ত্বেও বিসিসিআই ক্রিকেটারদের স্বাস্থ্য নিয়ে কোনও ঝুঁকি নিতে চায় না।"

 

উল্লেখ্য, গত ৩১ জানুয়ারি রাজ্যে কোভিড বিধি নিষেধ শিথিল করা হলে, কলকাতার ক্রিকেট কার্নিভ্যালকে আরও জনপ্রিয় করে তুলতে স্টেডিয়ামে ৭৫ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দিয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য সরকারের এই ঘোষণার পর থেকে সিএবি কর্তা থেকে শুরু করে কলকাতার ক্রিকেটপ্রেমীরা, সকলেই বেশ উচ্ছ্বসিত ছিলেন। তবে শুক্রবার বোর্ড প্রধানের কথায় স্পষ্ট হয়ে গেল যে কোভিড পরিস্থিতিতে ইডেনে কোনও দর্শকই প্রবেশ করতে পারবেন না। শহরের ক্রিকেট প্রেমীদের তাই টিভির পর্দাতেই খেলার আনন্দ নিতে হবে।