শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

‍‍`ঠিক করে পতাকা ধরতে পারে না, কাশ্মীর নেবে‍‍`! পাক সমর্থককে খোঁচা ভারতীয়দের, দেখুন ভিডিও

মৌসুমী মোদক

প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২২, ০৫:৫৫ পিএম | আপডেট: অক্টোবর ২৫, ২০২২, ১১:৫৫ পিএম

‍‍`ঠিক করে পতাকা ধরতে পারে না, কাশ্মীর নেবে‍‍`! পাক সমর্থককে খোঁচা ভারতীয়দের, দেখুন ভিডিও
‍‍`ঠিক করে পতাকা ধরতে পারে না, কাশ্মীর নেবে‍‍`! পাক সমর্থককে খোঁচা ভারতীয়দের, দেখুন ভিডিও

ক্রিকেটের বাইশ গজে ভারত-পাকিস্তান ম্যাচের আকর্ষণ আকাশছোঁয়া! ভারত বনাম পাকিস্তান ম্যাচ মানেই মাঠে উত্তেজনার কমতি নেই। এই দু’দলের মহারণ দেখতে বরাবরই ক্রিকেটপ্রেমীদের উৎসাহ থাকে তুঙ্গে। যখনই মুখোমুখি হয় প্রতিবেশী দুই দেশ, দর্শকদের উত্তেজনার পারদ ক্রমশ চড়তেই থাকে।

চলতি টি-২০ বিশ্বকাপেও পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ খেলেই নিজেদের অভিযান শুরু করেছে ভারত। বলাই বাহুল্য, বিশ্বকাপের অন্যতম উত্তেজক এই ম্যাচ নিয়ে সমর্থকদের আগ্রহ ছিল দেখার মতো। রবিবার, ম্যাচের দিন অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড স্টেডিয়ামে ৯০ হাজারেরও বেশি দর্শক উপস্থিত ছিলেন। পাশাপাশি অনলাইনে ডিজনি+হটস্টারে ১.৮ কোটি দর্শক লাইভ ম্যাচ দেখেছেন।

তবে এসবের মাঝেই উঠে এসেছে ম্যাচের নানা মজাদার মুহূর্ত। যা ইতিমধ্যেই ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। তারই মধ্যে একটি ভিডিও বিশেষ ভাবে নজর কেড়েছে নেটিজেনদের! আসলে ভারত-পাক ম্যাচ দেখতে এদিন গ্যালারিতে ভীড় জমিয়েছিলেন দুই দলের সমর্থকরা। একসঙ্গে বসে খেলা দেখেছেন, পতাকাও উড়িয়েছেন। আর তার মাঝেই ঘটে সেই ঘটনা।

আসলে গ্যালারিতে পতাকা ওড়ানোর সময় এক পাক সমর্থক উলটো করে পাকিস্তানের পতাকা ধরেন। যা নিয়ে সেই সমর্থককে খোঁচা দেন এক ভারতীয় সমর্থক। তাঁকে নিয়ে খানিক ব্যঙ্গই করেন। ট্যুইটারে এই ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়েছে৷ সেখানেই দেখা যাচ্ছে, গ্যালারি থেকে এক পাকিস্তানি সমর্থক দেশের পতাকা নাড়ছেন। কিন্তু সেই পতাকাটি উল্টো করে ধরা।

ঠিক সেই মুহূর্তেই পিছন থেকে এক ভারতীয় সমর্থক সেই পাক সমর্থককে বলেন, "আরে ভাই পতাকাটি উল্টো, ঠিক করে নাও।" কিন্তু তবুও সে কথা পাক সমর্থকের কানে যায়নি। বরং বেশ কিছুক্ষণ তিনি উল্টো পতাকা নিয়ে লাফালাফি করেন। অবশেষে শুনতে পান ও বুঝতে পারেন যে পতাকাটি উল্টো। সঙ্গে সঙ্গে তা ঠিক করে নেন। সেই সময়ই ওই ভারতীয় সমর্থক হাসতে হাসতে মজার ছলে বলেন, "পতাকা ঠিক করে ধরতে পারে না, আবার কাশ্মীর নেবে।"

প্রসঙ্গত, দেশের পতাকা ব্যবহারের সময় সবসময় সতর্ক থাকা উচিত সমর্থক তথা দেশবাসী। যে কোনও দেশের ক্ষেত্রেই পতাকা উল্টো মানে দেশের অপমান। তাই সেই ভুল শুধরে দিয়ে ভারতীয় সমর্থক যে কাজের কাজ করেছেন এ কথাও মনে করছেন অনেকে।