শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

IPL 2022: ১২ বছর পরও ফের একই ভুল! ধোনির ফাঁদে পড়ে খেসারত দিলেন পোলার্ড

মৌসুমী মোদক

প্রকাশিত: এপ্রিল ২২, ২০২২, ০৮:২৯ পিএম | আপডেট: এপ্রিল ২৩, ২০২২, ০২:২৯ এএম

IPL 2022: ১২ বছর পরও ফের একই ভুল! ধোনির ফাঁদে পড়ে খেসারত দিলেন পোলার্ড
১২ বছর পরও ফের একই ভুল! ধোনির ফাঁদে পড়ে খেসারত দিলেন পোলার্ড

১২ বছর আগে ভুল করেছিলেন। সেই ভুলের মাশুলও গুনতে হয়েছিল। এবার ১২ বছর পর একই ভুল করলেন কায়রন পোলার্ড। আর ভুলের খেসারত হিসেবে গতবারের মতো এবারও আউট হয়ে তাঁকে ফিরতে হল সাজঘরে। এই দু‍‍`বারই পোলার্ডে নিজের ফাঁদে ফেললেন ‍‍`মাস্টারমাইন্ড‍‍` এমএস ধোনি। ধোনির মোক্ষম চালে ফেঁসেই দু-দুবার একই রকমভাবে নিজের উইকেট খোয়ালেন ক্যারিবিয়ান তারকা।

কাকতালীয় হলেও বৃহস্পতিবার চেন্নাই সুপার কিংস বনাম মুম্বই ইন্ডিয়ান্সের ম্যাচে ঠিক এই ঘটনাই ঘটল। মুম্বই ইনিংসের ১৬.২ ওভারে পোলার্ড যখন ব্যাট করছিলেন তখন অধিনায়কত্ব না করলেও ধোনিকে ফিল্ডিং সাজাতে দেখা যায়। চেন্নাইয়ের শিবম দুবেকে আম্পায়ারের পিছনে ঠিক লং-অন বাউন্ডারিতে দাঁড় করান তিনি। আর ধোনির সেই চাল ঠিক কাজে আসে। পরের বলেই মহেশ থিকশানার বলে দুবের হাতে সহজ ক্যাচ দিয়ে আউট হয়ে যান পোলার্ড।

তারপরই সোশ্যাল মিডিয়ায় শোরগোল পড়ে যায়। সকলের মনেই ফিরে আসে ২০১০ আইপিএল-এর ফাইনালের স্মৃতি। সেবার এই ডিওয়াই পাতিল স্টেডিয়ামেই মুম্বইয়ের মুখোমুখি হয়েছিল চেন্নাই। আর পোলার্ডকে আউট করার জন্য সুরেশ রায়নাকে লং-অফে ও মাঝে ত্রিশ গজ বৃত্তের একেবারে প্রান্তে মিড-অফে হেডেনকে ফিল্ডিং করতে দাঁড় করিয়েছিলেন ধোনি। সেবার একই ভাবে অ্যালবি মর্কেলের বলে হেডেনের হাতে ক্যাচ তুলে দিয়েছিলেন পোলার্ড। ১২ বছর ফের একইভাবে ধোনির ক্ষুরধার বুদ্ধির কাছে হার মানলেন তিনি।

এদিকে পোলার্ডের এই আউট দিয়ে ইতিমধ্যেই তোলপাড় নেটমাধ্যম। উঠে এসেছে মজার মজার সব ট্যুইট। প্রাক্তন ক্রিকেটার ওয়াসিম জাফর মজা করে লেখেন, ‍‍`শিশুরা ১০ বছরের বেশি সময় ধরে একই নাপিতের কাছে চুল কাটে। প্রাপ্তবয়স্করা ১০ বছরের বেশি সময় ধরে একই ডিপি রাখেন। আর কিংবদন্তিরা ১০ বছরেরও বেশি সময় ধরে একই গেমপ্ল্যান নিয়ে থাকেন।‍‍` অনেকে আবার লিখেছেন, ‍‍`২০১০ হোক বা ২০২২, মাস্টারমাইন্ড ধোনি ঠিক একই রকম রয়েছেন।‍‍`