বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

IPL 2022: নিভৃতবাস কাটিয়ে কবে থেকে মাঠে নামবেন KKR-র পেস অস্ত্র প্যাট কামিন্স?

মৌসুমী মোদক

প্রকাশিত: এপ্রিল ৫, ২০২২, ১১:৩২ এএম | আপডেট: এপ্রিল ৫, ২০২২, ০৫:৩৩ পিএম

IPL 2022: নিভৃতবাস কাটিয়ে কবে থেকে মাঠে নামবেন KKR-র পেস অস্ত্র প্যাট কামিন্স?
IPL 2022: নিভৃতবাস কাটিয়ে কবে থেকে মাঠে নামবেন KKR-র পেস অস্ত্র প্যাট কামিন্স?

আইপিএলের নয়া মরশুম শুরুর প্রথম দিন থেকেই কেকেআর সমর্থকদের মনে ছিল এই প্রশ্ন, প্যাট কামিন্স কোথায়? কবে মাঠে নামবেন তিনি? এবারের নিলামে ৭.২৫ কোটি টাকায় অজি স্পিডস্টারকে কিনেছিল কলকাতা। গতবারও তিনি নাইটদের সঙ্গেই ছিলেন। এদিকে অস্ট্রেলিয়া বনাম পাকিস্তান সিরিজ খেলার জন্য আইপিএলের প্রথম কয়েকটি ম্যাচে তিনি হাজির হতে পারেননি। সিরিজ শেষে কয়েকদিন পরিবারের সঙ্গে কাটিয়ে গত ১ এপ্রিলই মুম্বই পৌঁছে গিয়েছিলেন অজি পেস তারকা। ছিলেন নিভৃতবাসে৷ এবার তিনদিনের সেই নিভৃতবাস কাটিয়ে মাঠে নামতে একেবারে প্রস্তুত কামিন্স।

সোমবারই শেষ হয়েছে কামিন্সের নিভৃতবাস পর্ব। এবার সবকিছু যদি ঠিকঠাক থাকে তবে মঙ্গলবারই অনুশীলনে যোগ দেওয়ার কথা নাইটদের অন্যতম সেরা পেস অস্ত্রের। সোমবার রাতেই তাঁর করোনা পরীক্ষা হওয়ার কথা ছিল। মঙ্গলবার সকালে টিম ম্যানেজমেন্টের কাছে সেই রিপোর্টও পৌঁছে যাওয়ার কথা। রিপোর্ট নেগেটিভ এলেই মঙ্গলবার থেকে অনুশীলনে নামতে দেখা যেতে পারে কামিন্সকে। আর অনুশীলন শুরু করলে বুধবার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে খেলার সম্ভাবনাও জোরালো হবে।

তবে কামিন্স মাঠে ফিরলেও টিম ম্যানেজমেন্টের চিন্তা কিন্তু বাড়বে! কারণ সেক্ষেত্রে নাইটদের প্রথম একাদশ বেছে নিতে বেশ মু্শকিলে পড়তে হবে কোচ ব্রেন্ডন ম্যাককালামকে। এমনকি রবিবার এই বিষয়ে মুখও খুলেছিলেন তিনি। নাইটদের হেড স্যার জানিয়েছিলেন, "প্যাট কামিন্সকে পাবো এটা আমাদের জন্য দারুণ খবর। তবে প্যাট দলে যোগ দিলে প্রথম একাদশ বেছে নিতে বেশ সমস্যা হবে আমাদের।"

আসলে বর্তমানে দলে যে চার বিদেশি খেলছেন, যেমন আন্দ্রে রাসেল, সুনীল নারিন, টিম সাউদি ও স্যাম বিলিংস, এঁরা প্রত্যেকেই দারুণ পারফরম্যান্স দেখিয়েছেন। এবার দলে যোগ দিয়েছেন কামিন্সও। এঁদের মধ্যে থেকে প্রথম একাদশ বেছে নেওয়া যে চাপের তা নিয়ে সন্দেহ নেই। কাকে কার জায়গায় খেলানো হবে তা নিয়েই এখন চিন্তাভাবনা চলছে নাইট শিবিরে। ফলে ৬ এপ্রিল মুম্বইয়ের বিরুদ্ধে লড়াইয়ে নামার আগে কেকেআরের সবচেয়ে কঠিন কাজ এখন সঠিক প্রথম একাদশ বেছে নেওয়া।