শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

IPL 2022: ৭ দেশি ও ৪ বিদেশি ক্রিকেটার মিলিয়ে কেমন হতে পারে KKR-এর প্রথম একাদশ? দেখে নিন

মৌসুমী মোদক

প্রকাশিত: মার্চ ১০, ২০২২, ১১:৪১ এএম | আপডেট: মার্চ ১০, ২০২২, ০৫:৪৫ পিএম

IPL 2022: ৭ দেশি ও ৪ বিদেশি ক্রিকেটার মিলিয়ে কেমন হতে পারে KKR-এর প্রথম একাদশ? দেখে নিন
৭ দেশি ও ৪ বিদেশি ক্রিকেটার মিলিয়ে কেমন হতে পারে KKR-এর প্রথম একাদশ? দেখে নিন / প্রতীকী ছবি / Image Source : Instagram @kkriders

আগামী ২৬ মার্চ থেকেই শুরু হতে চলেছে বহু প্রতীক্ষিত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। আর আই পি এল ২০২২-এর মঞ্চে প্রথম ম্যাচে মুখোমুখি হতে চলেছে কলকাতা নাইট রাইডার্স ও চেন্নাই সুপার কিংস। গত মরশুমে আইপিএল ফাইনালে উঠেও  এই সিএসকের কাছেই হারতে হয়েছিল কেকেআরকে। চলতি মরশুমের প্রথম ম্যাচ তাই হতে চলেছে বদলার। আর এই ম্যাচে ৭ দেশি ও ৪ বিদেশি ক্রিকেটার মিলিয়ে ঠিক কেমন হতে পারে নাইটদের প্রথম একাদশ? দেখে নেওয়া যাক!

এবছর মেগা নিলামের আগে মোট চারজন ক্রিকেটারকে রিটার্ন করেছিল নাইট শিবির। আন্দ্রে রাসেল, ভেঙ্কটেশ আইয়ার, সুনীল নারিন ও বরুণ চক্রবর্তীর উপর ভরসা রেখে তাঁদের রিটেন করা হয়েছিল। এরপর মেগা নিলাম থেকে ২১ জনকে সই করিয়েছে কেকেআর। প্যাট কামিন্স, শিভম মাভি, নীতিশ রানাদের মত পুরোনো তারকাদের ফেরানো হয়েছে স্কোয়াডে। সবচেয়ে বড় চমক, নিলামে ১২.২৫ কোটিতে কেকেআর সই করিয়েছে শ্রেয়স আইয়ারকে। দিল্লি ক্যাপিটালস-এর প্রাক্তন অধিনায়কই এবার কেকেআরের নেতৃত্বভার সামলাবেন। অর্থাৎ শ্রেয়াসকে সামনে রেখেই হবে এবারের প্রথম একাদশ গঠন।

সিএসকে-র বিরুদ্ধে প্রথম একাদশে কেকেআরের চার বিদেশি ক্রিকেটার হতে পারেন অ্যালেক্স হেলস, আন্দ্রে রাসেল, প্যাট কামিন্স এবং সুনীল নারিন। আবার অ্যালেক্স হেলস, স্যাম বিলিংস, আন্দ্রে রাসেল এবং সুনীল নারিনকে নিয়েও হতে পারে প্রথম একাদশ গঠন। সেক্ষেত্রে বাইরে বসতে হবে প্যাট কামিন্সকে। অন্যদিকে দেশি ক্রিকেটারদের মধ্যে দলে থাকা কার্যত নিশ্চিত যাঁদের, তাঁরা হলেন শ্রেয়স আইয়ার, ভেঙ্কটেশ আইয়ার, নীতিশ রানা, অজিঙ্ক্য রাহানে, বরুণ চক্রবর্তী।

বাকি দুই স্থানে কারা ঢুকবেন তা নিয়ে তর্ক-বিতর্ক চলতে পারে। যদি বিদেশীদের কোটায় উইকেটকিপার হিসাবে স্যাম বিলিংস খেলেন তবে বাকি দুই স্থানে দলে ঢুকতে পারবেন শিভম মাভি ও উমেশ যাদব। এক্ষেত্রে প্যাট কামিন্স বা টিম সাউদিকে বাইরে থেকেই গড়া হবে দল। অন্যদিকে, বিলিংস না খেললে উইকেটরক্ষক হিসাবে দলে ঢুকবেন শেল্ডন জ্যাকসন। সেক্ষেত্রে মাভি বা উমেশ, এই দু‍‍`জনের মধ্যে মাত্র একজনই প্রথম একাদশে সুযোগ পাবেন। এখানে পাল্লা ভারী মাভির। তাঁকে দলে রেখেই মাঠে নামবে নাইট বিগ্রেড।

এক নজরে দেখে নেওয়া যাক নাইটদের প্রথম একাদশ-
শ্রেয়াস আইয়ার (অধিনায়ক), ভেঙ্কটেশ আইয়ার, অ্যালেক্স হেলস, নীতিশ রানা, অজিঙ্ক্য রাহানে, আন্দ্রে রাসেল,  স্যাম বিলিংস / শেল্ডন জ্যাকসন, সুনীল নারিন, শিভম মাভি, প্যাট কামিন্স / টিম সাউদি / উমেশ যাদব, বরুন চক্রবর্তী।