বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

IPL 2022: শেষ দু‍‍`বলে দুই ছক্কা! শুভমানের ৯৬-র মান রাখলেন তেওয়াটিয়া

মৌসুমী মোদক

প্রকাশিত: এপ্রিল ৯, ২০২২, ১১:২৯ এএম | আপডেট: এপ্রিল ৯, ২০২২, ০৫:২৯ পিএম

IPL 2022: শেষ দু‍‍`বলে দুই ছক্কা! শুভমানের ৯৬-র মান রাখলেন তেওয়াটিয়া
IPL 2022: শেষ দু‍‍`বলে দুই ছক্কা! শুভমানের ৯৬-র মান রাখলেন তেওয়াটিয়া / Image Source : Instagram @gujarattitans

জেতার জন্য শেষ দুই বলে দরকার ছিল ১২ রান। কাজটা অসম্ভব না হলেও বেশ কঠিন ছিল তো বটেই! তবে এই কঠিন কাজকেই সহজ করে দেখালেন রাহুল তেওয়াটিয়া৷ শেষ ওভারের শেষ দুই বলে পরপর হাঁকালেন ছক্কা! কে বলবে সদ্যই তিনি ক্রিজে নেমেছিলেন! আর তাঁর এই ঝোড়ো ক্যামিওতে পাঞ্জাব কিংসকে হারিয়ে রূদ্ধশ্বাস জয় ছিনিয়ে নিল গুজরাট টাইটান্স। উঠে এল লিগ টেবিলের দুই নম্বর স্থানে।

এদিন গুজরাটের জয়ের ভিতটা কিন্তু গড়ে দিয়েছিলেন তরুণ শুভমান গিল। প্রাক্তন নাইট তারকাকে এবারই নিজেদের দলে ভিড়িয়েছে গুজরাট। আর নতুন দলে এসে যেন বিস্ফোরক মেজাজে দেখা যাচ্ছে তাঁকে। আগের দিন দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ৮৪ রানের পর এদিন তাঁর ব্যাট থেকে এল ৯৬ রান। তাও মাত্র ৫৯ বলে। তাঁর এই মারমুখী ইনিংসের জেরেই পাঞ্জাব কিংসের বিরুদ্ধে জয়ের প্রায় কিনারায় পৌঁছে গিয়েছিল গুজরাট।

পাঞ্জাবের করা ১৮৯ রানের জবাবে ব্যাটিংয়ে ঝড় তোলার পর শুভমান যখন আউট হয়ে ফেরেন তখনও কিন্তু জেতার জন্য গুজরাটের দরকার ছিল ২০ রান। হাতে বল সংখ্যা মাত্র ৭টি। শেষ ওভারের প্রথম বলেই গুজরাট অধিনায়ক হার্দিক পান্ডিয়া আউট হয়ে ফিরে যান। তখন মনে হচ্ছিল, আর হয়তো হল না। জলেই গেল শুভমানের লড়াই। কিন্তু নাহ! তা হতে দেননি রাহুল তেওয়াটিয়া। শেষ দুই বলে যখন দরকার ১২ রান, তখনই পাঞ্জাবের ওডিয়েন স্মিথের বলে মারমুখী ভঙ্গিতে পরপর দুই ছক্কা হাঁকান তিনি। মাত্র তিন বলে ১৩ রান করে যান। ফলস্বরূপ ম্যাচ জিতে নেয় গুজরাট। সার্থক হয় শুভমানের পরিশ্রম!

এদিন যদিও স্কোরবোর্ডে ভালোই রান তুলেছিল পাঞ্জাব। টসে হেরে ব্যাটিং করতে নেমে ৯ উইকেটে ১৮৯ রান তোলে মায়াঙ্ক আগারওয়ালের দল৷ দলের হয়ে সবচেয়ে বেশি রান করেন লিয়াম লিভিংস্টোন। সাতটি চার এবং চারটি ছক্কার সাহায্যে ২৭ বলে ৬৪ রান করে ফেরেন তিনি। শেষ দিকে আবার রাহুল চাহারের অপরাজিত ২২ রানের সুবাদে স্কোরবোর্ডে ১৮৯ রান যোগ করে ফেলে পাঞ্জাব। তবু এত কিছু করেও শেষ রক্ষা হয়নি। শুভমান গিল ও রাহুল তেওয়াটিয়া, এই দুই ক্রিকেটারের দুই ইনিংসই হারিয়ে দেয় পাঞ্জাবকে। শুভমান মাত্র ৪ রানের জন্য তাঁর প্রথম আইপিএল সেঞ্চুরি মিস করেন। তবে তাঁর এই ইনিংসই তাঁকে এনে দেয় ম্যাচ সেরার পুরস্কার।