শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

দলে নেই কামিন্স, চোট উমেশের! SRH-র বিরুদ্ধে আজ অথৈ জলে KKR, প্রথম একাদশে কে কে?

মৌসুমী মোদক

প্রকাশিত: মে ১৪, ২০২২, ০৫:৩৩ পিএম | আপডেট: মে ১৪, ২০২২, ১১:৩৩ পিএম

দলে নেই কামিন্স, চোট উমেশের! SRH-র বিরুদ্ধে আজ অথৈ জলে KKR, প্রথম একাদশে কে কে?
দলে নেই কামিন্স, চোট উমেশের! SRH-র বিরুদ্ধে আজ অথৈ জলে KKR, প্রথম একাদশে কে কে?

কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) খারাপ সময় যেন কাটছেই না। একেই প্লে অফে টিকে থাকার কঠিন লড়াই! তার মধ্যে চোটের জন্য চলতি আইপিএল থেকে ছিটকে গিয়েছেন দলের তারকা পেসার-অলরাউন্ডার প্যাট কামিন্স (Pat Cummins)। জানা গিয়েছে, কোমরের পিছনের অংশে চোট লেগেছে তাঁর। ব্যাটিং ও বোলিং করতে বেশ অসুবিধা হচ্ছে। তাই ভবিষ্যতের কথা মাথায় রেখে দেশে ফিরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক।

জানা গিয়েছে, অস্ট্রেলিয়া ফিরে সিডনিতে নিজের চোটের চিকিৎসা করাবেন কামিন্স। ফলে চলতি আইপিএলের বাকি ম্যাচগুলিতে আর তাঁকে কেকেআরের হয়ে খেলতে দেখা যাবে না। এদিকে আবার চোট নাইটদের আরেক পেস অস্ত্র উমেশ যাদবেরও। চোটের জন্য গত ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধেও খেলতে দেখা যায়নি তাঁকে। ফলে সব মিলিয়ে আপাতত বেশ চিন্তার ভাঁজ নাইট শিবিরে।

এসবের মধ্যেই আবার আজ সানরাইজার্স হায়দ্রাবাদের (Sunrisers Hyderabad) বিরুদ্ধে খেলতে নামবে কলকাতা। প্লে অফের দৌঁড়ে টিকে থাকতে গেলে নাইটদের কাছে এই ম্যাচ মরন-বাঁচনের। এদিকে কামিন্স ও উমেশ, দলের দুই জোড়া পেস ফলা না থাকায় নাইটদের প্রথম একাদশ কেমন হবে তা নিয়ে চিন্তায় ম্যানেজমেন্ট! কাকে সুযোগ দেওয়া হবে আর কাকেই বা খেলানো হবে না, তা নিয়ে জটিল অঙ্ক কষা চলছে!

গত ম্যাচে ওপেনিং জুটি হিসেবে মাঠে নেমেছিল অজিঙ্ক্য রাহানে-ভেঙ্কটেশ আইয়ার। উইকেট কিপিংয়ে ফেরানো হয়েছিল শেলডন জ্যাকসনকে। তবে বারবার সুযোগ পেয়েও তিনি আহামরি কিছু করে দেখাতে পারেননি। তাই তাঁর বদলে আজ উইকেটকিপার-ব্যাটার স্যাম বিলিংসকে সুযোগ দেওয়া হতে পারে।

অন্যদিকে, যদি উমেশ যাদব পুরোপুরি ফিট হয়ে ওঠেন তাহলে তাঁকেই যে দলে ফেরানো হতে চলেছে তা এক প্রকাশ নিশ্চিত। তিনি না খেললে বেশ সমস্যায় পড়বে কেকেআর। সেক্ষেত্রে শিভম মাভির সঙ্গে হর্ষিত রানাকে দেখা যেতে পারে। এছাড়াও গত ম্যাচে দলে থাকা টিম সাউদি ও বরুণ চক্রবর্তীর প্রথম একাদশে জায়গা পাওয়াও কার্যত নিশ্চিত। বাকি দল মোটামুটি একই রাখার সম্ভাবনা থাকছে।

এবার এক নজরে দেখে নেওয়া যাক কেকেআরের সম্ভাব্য প্ৰথম একাদশ
অজিঙ্ক্য রাহানে, ভেঙ্কটেশ আইয়ার, শ্রেয়স আইয়ার, নীতিশ রানা, স্যাম বিলিংস, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, টিম সাউদি, উমেশ যাদব/হর্ষিত রানা, শিভম মাভি, বরুণ চক্রবর্তী