বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

IPL 2022: নাইটদের ম্যাচের আগেই পাঞ্জাব দলে এলেন বিদেশী পেস তারকা! বাড়াতে পারেন KKR-র দুশ্চিন্তা

মৌসুমী মোদক

প্রকাশিত: এপ্রিল ১, ২০২২, ০৬:১৯ পিএম | আপডেট: এপ্রিল ২, ২০২২, ১২:২২ এএম

IPL 2022: নাইটদের ম্যাচের আগেই পাঞ্জাব দলে এলেন বিদেশী পেস তারকা! বাড়াতে পারেন KKR-র দুশ্চিন্তা
নাইটদের ম্যাচের আগেই পাঞ্জাব দলে এলেন বিদেশী পেস তারকা! বাড়াতে পারেন KKR-র দুশ্চিন্তা

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বিরুদ্ধে দুরন্ত জয় দিয়ে এবারের আইপিএল অভিযান (IPL 2022) শুরু করেছে পাঞ্জাব কিংস (PBKS)। ব্যাঙ্গালোরের ২০৫ রানের জবাবে এক ওভার বাকি থাকতেই ১৯ ওভারে ২০৮ রান তুলে জয় ছিনিয়ে নিয়েছিল পাঞ্জাব। তবে ব্যাটিং দুর্দান্ত হলেও সেই ম্যাচে ২০০-র বেশি রান খরচ করেছিলেন পাঞ্জাবের বোলাররা। যা বেশ চিন্তায় ফেলেছিল মায়াঙ্ক আগারওয়াল-শিখর ধাওয়ানদের দলকে।

এরপর আজ, কলকাতা নাইট রাইডার্সের (KKR) বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে পাঞ্জাব কিংস। আর এই ম্যাচের আগেই পাঞ্জাবকে ভরসা যোগাতে দলে যোগ দিলেন বিদেশী পেস তারকা কাগিসো রাবাডা (Kagiso Rabada)। কোয়ারেন্টাইনে থাকার দরুন আরসিবি ম্যাচে খেলতে পারেননি। তবে তিন দিনের নিভৃতবাস কাটিয়ে দলের সঙ্গে যোগ দিলেন  দক্ষিণ আফ্রিকান স্পিডস্টার। আজ, নাইট ম্যাচে তাঁর খেলতে নামার সম্ভাবনা প্রবল।  

সবকিছু ঠিক থাকলে আজ পাঞ্জাব একাদশে কাগিসো রাবাডার অন্তর্ভুক্তি হতে চলেছে। তিনি দলে ঢুকলে বোলিং নিয়ে পাঞ্জাব অধিনায়ক মায়াঙ্ক আগারওয়ালের চিন্তা অনেকটাই কমবে। এমনিতে আজ খেলা হতে চলেছে ওয়াংখেড়ের পিচে। এই পিচ এখন বেশ সতেজ এবং পেসাররাও বেশ ভালোই সুবিধা পাচ্ছেন। এই অবস্থায় নাইটদের মাথা ব্যথার কারণ হয়ে উঠতে পারেন প্রোটিয়া তারকা। কেকেআরের সামনে শক্ত চ্যালেঞ্জ ছুঁড়ে দেওয়ার ক্ষমতা রাখেন তিনি।

প্রসঙ্গত, এখনও পর্যন্ত আইপিএলে ৭টি ম্যাচ হয়েছে। তার মধ্যে ৬টি ম্যাচেই দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করা দল ম্যাচ জিতেছে। কারণ শিশিরের কারণে দ্বিতীয় ইনিংসে বল গ্রিপ করতে সমস্যা হচ্ছে বোলারদের। ফলে দ্বিতীয় ইনিংসে ব্যাট করা তুলনামূলকভাবে সহজ হয়ে যাচ্ছে৷ তাই ম্যাচ জেতার ক্ষেত্রে টস গুরুত্বপূর্ণ ভূমিকা নিচ্ছে৷ তাই আজ কলকাতা না পাঞ্জাব, কে টসে জেতে এবং জিতে কী সিদ্ধান্ত নেয়, তা দেখার অপেক্ষাতেই রয়েছেন দর্শক। আর মাত্র কিছুক্ষণের অপেক্ষা! তারপরেই দেখা যাবে টস ভাগ্য কার দিকে গড়ায়!

আজ KKR-এর সম্ভাব্য প্ৰথম একাদশ:
অজিঙ্ক্য রাহানে, ভেঙ্কটেশ আইয়ার, শ্রেয়াস আইয়ার, স্যাম বিলিংস, নীতিশ রানা, আন্দ্রে রাসেল, শেলডন জ্যাকসন, সুনীল নারিন, টিম সাউদি, উমেশ যাদব, বরুণ চক্রবর্তী

আজ PBKS-এর সম্ভাব্য প্ৰথম একাদশ:
শিখর ধাওয়ান, মায়াঙ্ক আগারওয়াল, ভানুকা রাজাপক্ষে, লিয়াম লিভিংস্টোন, শাহরুখ খান, রাজ অঙ্গদ বাওয়া, ওডিয়ন স্মিথ, হরপ্রীত ব্রার, কাগিসো রাবাডা, আর্শদীপ সিং, সন্দীপ শর্মা