বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

IPL 2022-এ চূড়ান্ত ফ্লপ এই ৫ নামী বিদেশি তারকা! দেখে নিন তালিকা

মৌসুমী মোদক

প্রকাশিত: মে ৪, ২০২২, ০৮:৩১ পিএম | আপডেট: মে ৫, ২০২২, ০২:৩৫ এএম

IPL 2022-এ চূড়ান্ত ফ্লপ এই ৫ নামী বিদেশি তারকা! দেখে নিন তালিকা
IPL 2022-এ চূড়ান্ত ফ্লপ এই ৫ নামী বিদেশি তারকা! দেখে নিন তালিকা

চলতি আইপিএল এখন মাঝ পর্যায়ে৷ প্রায় প্রতিটি দলেরই ৮টি বা তার বেশি ম্যাচ খেলা হয়ে গিয়েছে। এবার আইপিএলে যেমন উঠে এসেছেন অনামী কিছু তরুণ খেলোয়াড়। তেমনই চূড়ান্ত ফ্লপ হয়েছেন নামী-দামী কিছু তারকা। প্রত্যাশা ছিল আকাশছোঁয়া কিন্তু মাঠে একেবারেই ব্যর্থ তাঁরা। বলার মতো তেমন পারফরম্যান্সই নেই। তাঁদের মধ্যে রয়েছেন বেশ কয়েকজন বিদেশি ক্রিকেটারও। আজ চোখ বুলিয়ে নেওয়া যাক, সেই বিদেশিদের তালিকাতেই! জেনে নেওয়া যাক ৫ বিদেশি তারকার কথা, যাঁরা এবারের আইপিএলে এখনও অবধি অনুরাগীদের কোনও প্রত্যাশাই পূরণ করতে পারেননি!

কায়রন পোলার্ড
মুম্বই ইন্ডিয়ান্স দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য পোলার্ড অতীতে দলকে চ্যাম্পিয়ন করতে বড় ভূমিকা নিলেও এবার তিনি চূড়ান্ত ব্যর্থ। এখনও পর্যন্ত ৯ ম্যাচে তাঁর ব্যাট থেকে এসেছে মাত্র ১২৫ রান। বল হাতেও বিশেষ সাফল্য নেই। মাত্র তিন উইকেটই শিকার করতে পেরেছেন। আপাতত তিনি নিজের পুরনো ফর্ম খুঁজে চলেছেন।

মঈন আলি
গত আইপিএলের পারফর্ম্যান্সের জন্য এবার চেন্নাই সুপার কিংস মঈন আলিকে দলে রেখেছিল৷ কিন্তু এখনও পর্যন্ত তেমন কিছুই করে দেখাতে পারেনি তিনি। ইংল্যান্ডের এই অলরাউন্ডার এখনও পর্যন্ত ৫ ম্যাচে করেছেন মাত্র ৮৭ রান করেছেন। এমনকি বল হাতেও কোনও উইকেট পাননি। এর মধ্যে আবার চোটের কারণে গত তিন ম্যাচ মাঠের বাইরেও কাটাতে হয়েছিল তাঁকে। সব মিলিয়ে এবারের আইপিএল তেমন ভালো কাটছে না মঈন আলির।

ম্যাথু ওয়েড
এবার ২.৪০ কোটি টাকার বিনিময়ে ম্যাথু ওয়েডকে দলে টেনেছিল গুজরাট টাইটান্স। তবে এখনও পর্যন্ত ৫ ম্যাচে করেছেন মাত্র ৫৮ রান। ওপেনিংয়ে চূড়ান্ত ব্যর্থ ওয়েড। দলকে ভরসা যোগাতে পারেননি। ফলে বর্তমানে প্রথম একাদশ থেকেও বাদ পড়েছেন অস্ট্রেলিয়ান তারকা।

জনি বেয়ারস্টো
এবার মেগা নিলামে ৬.৭৫ কোটি টাকা বেয়ারস্টোকে দলে নিয়েছিল পঞ্জাব কিংস। কিন্তু এখনও পর্যন্ত নিজের নামে প্রতি সুবিচার করতে পারেননি তিনি। ৬ ম্যাচে তাঁর ব্যাট থেকে এসেছে মাত্র ৭৯ রান। বোঝাই যাচ্ছে, একেবারেই ফর্মে নেই তিনি।

রোমারিও শেফার্ড
এবার ৭.৭৫ কোটি টাকার বিনিময়ে ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার রোমারিও শেফার্ডকে দলে টেনেছিল সানরাইজার্স হায়দ্রাবাদ। তবে তেমন ফর্মে নেই তিনি। এখনও পর্যন্ত মাত্র দুটি ম্যাচ খেলে করেছেন মাত্র ৩২ রান। নিয়েছেন ৩ উইকেট। তবে নিয়মিত ভাবে প্রথম একাদশে তিনি সুযোগ পাচ্ছেন না৷