শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

IPL 2022: CSK-র বিরুদ্ধে প্রথম ম্যাচ কি বদলার? কী জানালেন KKR কোচ ব্রেন্ডন ম্যাকালাম?

মৌসুমী মোদক

প্রকাশিত: মার্চ ২৬, ২০২২, ১১:৩৬ এএম | আপডেট: মার্চ ২৬, ২০২২, ০৫:৪২ পিএম

IPL 2022: CSK-র বিরুদ্ধে প্রথম ম্যাচ কি বদলার? কী জানালেন KKR কোচ ব্রেন্ডন ম্যাকালাম?
IPL 2022: CSK-র বিরুদ্ধে প্রথম ম্যাচ কি বদলার? কী জানালেন KKR কোচ ব্রেন্ডন ম্যাকালাম? / Image Source : @kkriders

আজ থেকেই শুরু হতে চলেছে বহু প্রতীক্ষিত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের নয়া মরশুমের (IPL 2022) অভিযান। আর আই পি এল ২০২২-এর মঞ্চে প্রথম ম্যাচেই চেন্নাই সুপার কিংসের (CSK) বিরুদ্ধে মাঠে নামতে চলেছে কলকাতা নাইট রাইডার্স (KKR)। গত মরশুমে আইপিএল ফাইনালে উঠেও এই সিএসকের কাছেই হারতে হয়েছিল কেকেআরকে। চলতি মরশুমের প্রথম ম্যাচ তাই হতে চলেছে বদলার। নাইট শিবিরে প্রস্তুতিও তাই তুঙ্গে।

যদিও এই ম্যাচকে প্রতিশোধের নজরে একেবারেই দেখতে নারাজ নাইট কোচ ব্রেন্ডন ম্যাকালাম (Brendon McCullum)। তাঁর কথায়, আগে যা হয়েছে হয়ে গিয়েছে। এবার ভালো খেলে জয় ছিনিয়ে নেওয়াই গুরুত্বপূর্ণ। এই প্রসঙ্গে সাংবাদিক সম্মেলনে ম্যাকালাম বলেন, "আমার অভিধানে প্রতিশোধ বা বদলা বলে কোনও শব্দ নেই। গতবারের ফাইনালে আমরা দারুণ খেলেছিলাম। গত মরশুমে বহু সমস্যা ছিল। মাঝের পর্বে আমাদের পরিস্থিতি খুব একটা ভাল ছিল না। সেখান থেকে ফাইনালে পৌঁছনো কিন্তু সহজ কথা নয়! গতবারে দলের ছেলেদের পারফরম্যান্স নিয়ে আমি গর্বিত। আমরা হয়তো ফাইনালে জিতিনি, কিন্তু ভাল ক্রিকেট খেলেছি।"

একইসঙ্গে চেন্নাই প্রসঙ্গে ম্যাকালাম বলেন, "গতবার চেন্নাইও ভাল খেলেছিল। ফাইনালে ওদের পারফরম্যান্স বেটার ছিল। সম্প্রতি চেন্নাইয়ের নেতৃত্ব বদল হয়েছে। ধোনির বদলে রবীন্দ্র জাদেজা অধিনায়ক হয়েছেন। তবে ওর পিছনে কিন্তু ধোনি রয়েছেনই। তবুও আমরা সমর্থকদের ভালো ক্রিকেট উপহার দিয়ে জয় দিয়েই অভিযান শুরু করতে চাই।"

এদিন নাইটদের নতুন অধিনায়ক শ্রেয়াস আইয়ারকে (Shreyas Iyer) নিয়েও মুখ খোলেন কোচ৷ শ্রেয়াসকে নিয়ে মুগ্ধ ম্যাকালাম। দলের নেতা হিসেবে শ্রেয়াস যে ভালো পারফরম্যান্স উপহার দেবে, এমনটাও আশা রাখেন নাইট কোচ। তাঁর কথায়, "শ্রেয়াসের সঙ্গে কাজ করতে মুখিয়ে রয়েছি। পাঁচ বছর আগে ও দিল্লিতে খেলার সময় ওর সঙ্গে আলাপ হয়েছিল। তখন নম্বরের দেওয়া-নেওয়া হলেও কখনও আমার সঙ্গে যোগাযোগ করেনি ও। তবে এখন ও ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা তারকা। আশা করি কেকেআরেও অন্যতম ভরসার মুখ হয়ে উঠবে ও।"

যদিও চেন্নাইয়ের বিরুদ্ধে নামার আগে নাইট শিবিরে চিন্তার শেষ নেই। গত মরশুমে চেন্নাইয়ের বিরুদ্ধে দুর্দান্ত পারফরম্যান্স করা প্যাট কামিন্সকে এবারও দলে টানলেও প্রথম ৫ ম্যাচে তাঁকে পাওয়া যাবে না। থাকবেন না নাইট শিবিরে নতুন যোগ দেওয়া অ্যারন ফিঞ্চও। নেই টিম সাউদিও। তাই কাকে নিয়ে দল সাজানো হবে তা নিয়ে বেশ চিন্তায় ম্যানেজমেন্ট। তবে প্রথম ম্যাচে ভারতীয় ফাস্ট বোলারদের উপরই ভরসা রাখছে কেকেআর। একইসঙ্গে প্রথম একাদশ কীভাবে সাজানো হবে তা নিয়ে তোড়জোড় শুরু হয়ে গিয়েছে।