শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

IPL 2022: বিরাটকে ছুঁতে ব্যর্থ রোহিত! গড়তে পারলেন না এই অভিনব রেকর্ড

মৌসুমী মোদক

প্রকাশিত: এপ্রিল ৬, ২০২২, ০৯:৫২ পিএম | আপডেট: এপ্রিল ৭, ২০২২, ০৩:৫২ এএম

IPL 2022: বিরাটকে ছুঁতে ব্যর্থ রোহিত! গড়তে পারলেন না এই অভিনব রেকর্ড
IPL 2022: বিরাটকে ছুঁতে ব্যর্থ রোহিত! গড়তে পারলেন না এই অভিনব রেকর্ড

ফের একবার রেকর্ড গড়তে ব্যর্থ রোহিত শর্মা (Rohit Sharma)। টি-২০ ফর্ম্যাটে ১০ হাজার পূর্ণ করতে মাত্র ৫৪ রান দূরে দাঁড়িয়ে ছিলেন তিনি। বুধবার হিটম্যানের সামনে সুযোগ ছিল সেই রেকর্ড গড়ার। তাহলেই তিনি ছুঁয়ে ফেলতে পারতেন বিরাট কোহলিকেও। কিন্তু এদিন বড় রানের খাতাই খুলতে পারলেন না রোহিত। মাত্র ৩ রান করেই প্যাভিলিয়নে ফিরতে হল তাঁকে।

চলতি আইপিএলে একেবারেই ফর্মে নেই রোহিত। এদিন কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) মুখোমুখি হয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। আর এদিন মুম্বই ইনিংসের তৃতীয় ওভারের পঞ্চম বলে উমেশ যাদবের একটি শর্ট বলে পুল মারতে গিয়ে আউট হন রোহিত। বল ব্যাটের কানায় লেগে চলে যায় কেকেআর উইকেটকিপার স্যাম বিলিংসের হাতে। ফলে মাত্র ৩ রান করেই আউট হয়ে ফিরতে হয় মুম্বই অধিনায়ককে। ফলে ক্রিকেটের সবচেয়ে ক্ষুদ্রতম ফর্ম্যাটে দশ হাজার রান পূর্ণ করতে গেলে রোহিতকে এখনও করতে হবে ৫১ রান।

রোহিত দশ হাজার রানের গণ্ডী পেরোলেই বিশ্বের সপ্তম ব্যাটার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে এই রেকর্ড গড়বেন তিনি। তাঁর আগে এই তালিকায় রয়েছেন, ক্রিস গেইল (১৪,৫৬২ রান), শোয়েব মালিক (১১,৬৯৮ রান), কায়রন পোলার্ড (১১,৪৫২ রান), অ্যারন ফিঞ্চ (১০,৪৯৯ রান), বিরাট কোহলি (১০,৩৩১ রান) এবং ডেভিড ওয়ার্নার (১০,৩০৮ রান)। বিরাট গত বছরের সেপ্টেম্বরে আইপিএল ২০২১-এর মঞ্চেই ১০,০০০ টি-২০ রান পূর্ণ করেছিলেন।

প্রসঙ্গত, এখনও পর্যন্ত আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে ৩৩১৩ রান, আইপিএল-এ ৫৬৬৫ রান এবং ঘরোয়া টি-টোয়েন্টিতে ৯৬১ রান করেছেন রোহিত শর্মা। অর্থাৎ এই ফরম্যাটে এখন পর্যন্ত হিটম্যানের মোট রান ৯৯৪৯।


এবার দেখে নেওয়া যাক টি-২০তে সর্বাধিক রানশিকারির তালিকা-
        
ক্রিস গেইল : ৪৬৩  ম্যাচে ১৪,৫৬২ রান
শোয়েব মালিক : ৪৭২ ম্যাচে ১১,৬৯৮ রান
কায়রন পোলার্ড : ৫৮৩ ম্যাচে ১১,৪৫২ রান
অ্যারন ফিঞ্চ : ৩৪৮ ম্যাচে ১০,৪৯৯ রান
বিরাট কোহলি : ৩২৯ ম্যাচে ১০,৩৩১ রান
ডেভিড ওয়ার্নার : ৩১৩ ম্যাচে ১০,৩০৮ রান
রোহিত শর্মা : ৩৭৩ ম্যাচে ৯৯৪৯ রান