বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

IPL 2022: মাঠে চার-ছক্কার বন্যা, এক ওভারে উঠল ২৮ রান! লিভিংস্টোন ঝড়ে উড়ে গেলেন শামি, দেখুন

মৌসুমী মোদক

প্রকাশিত: মে ৪, ২০২২, ০৩:৫৯ পিএম | আপডেট: মে ৪, ২০২২, ০৯:৫৯ পিএম

IPL 2022: মাঠে চার-ছক্কার বন্যা, এক ওভারে উঠল ২৮ রান! লিভিংস্টোন ঝড়ে উড়ে গেলেন শামি, দেখুন
মাঠে চার-ছক্কার বন্যা, এক ওভারে উঠল ২৮ রান! লিভিংস্টোন ঝড়ে উড়ে গেলেন শামি, দেখুন

গুজরাট টাইটান্সকে হারিয়ে পাঞ্জাব কিংসের জয়ের জন্য শেষ পাঁচ ওভারে দরকার ছিল মাত্র ২৭ রান। কিন্তু অত বল খেলার ধৈর্য্যই যেন ছিল না তাঁর৷ মাত্র এক ওভারেই প্রয়োজনীয় রান তুলে দিলেন ব্রিটিশ তারকা। চার-ছক্কার বন্যা বইয়ে পাঞ্জাব ইনিংসের ১৬ তম ওভারে তিনি নিলেন মোট ২৮ রান! ফলে চার ওভার বাকি থাকতেই ম্যাচ জিতে গেল মুম্বই।

কথা হচ্ছে লিয়াম লিভিংস্টোনকে নিয়ে৷ চলতি আইপিএলে বুধবার যেন লিভিংস্টোন ঝড় দেখল গুজরাট। প্রতিপক্ষ যেখানে ফর্মে থাকা মহম্মদ শামি, সেখানে থামার লক্ষণই দেখালেন না তিনি। বরং শামির ওভারেই ৩টি ছক্কা ও দুটি চার হাঁকিয়ে মোট ২৮ রান তুলে নিলেন তিনি। ১৬ ওভারেই শেষ করে দিলেন খেলা।

এদিন প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ১৪৩ রান তোলে গুজরাট। জবাবে ব্যাট করতে নেমে দুরন্ত শুরু করে পাঞ্জাবও। ১৫ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে ১১৭ রান তুলে ফেলে মায়াঙ্ক আগারওয়ালের দল। শেষ পাঁচ ওভারে জয়ের জন্য দরকার ছিল মাত্র ২৭ রান। সে সময় ১৬ তম ওভারে দলের সবচেয়ে অভিজ্ঞ বোলার মহম্মদ শামির হাতে বল তুলে দেন গুজরাট অধিনায়ক হার্দিক পান্ডিয়া।

কিন্তু লিভিংস্টোন শামিকে যেন পাত্তাই দেননি। ওভারের প্রথম বলেই ১১৭ মিটারের বিশাল ছক্কা হাঁকান ব্রিটিশ তারকা। দুই আর তিন নম্বর বলেও আরও দু‍‍`টি ছয় মারেন। এরপর চার নম্বরে বলে হাঁকান বাউন্ডারি। পঞ্চম বলেও মারতে গিয়ে ব্যাটে বলে কানেট হয়নি। সেই বলে দুই রান নেন লিভিংস্টোন। এরপর ওভারের শেষ বলে ফের চার মারেন তিনি।

এক ওভারের ৬ বলে ২৭ রান একাই করেন পাঞ্জাব তারকা। শেষ পর্যন্ত ১০ বলে ৩০ রান করে অপরাজিত থাকেন তিনি। আর পাঞ্জাবও ম্যাচ জেতে আট উইকেটে।