শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

IPL 2022: অনন্য নজির গড়ার সামনে ধোনি! আর মাত্র ১৫ রান করলেই স্পর্শ করবেন এই রেকর্ড

মৌসুমী মোদক

প্রকাশিত: মার্চ ৩১, ২০২২, ০৬:১৫ পিএম | আপডেট: এপ্রিল ১, ২০২২, ১২:১৫ এএম

IPL 2022: অনন্য নজির গড়ার সামনে ধোনি! আর মাত্র ১৫ রান করলেই স্পর্শ করবেন এই রেকর্ড
অনন্য নজির গড়ার সামনে ধোনি! আর মাত্র ১৫ রান করলেই স্পর্শ করবেন এই রেকর্ড

চলতি আইপিএল (IPL 2022)-এর উদ্বোধনী ম্যাচেই সকলকে চমকে দিয়েছেন মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। বুড়ো হাড়ে ভেল্কি দেখিয়ে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে দুরন্ত হাফসেঞ্চুরি করে খেলা প্রায় ঘুরিয়ে দিয়েছিলেন। ৩৮ বলে অপরাজিত ৫০ রানের ইনিংস খেলছিলেন চেন্নাইয়ের প্রাক্তন অধিনায়ক। যদিও শেষ পর্যন্ত চেন্নাই (Chennai Super Kings) জিততে পারেনি ঠিকই তবে এই ম্যাচে ধোনির স্কোরই ছিল সর্বোচ্চ। মাত্র একটি ম্যাচ খেলেই যাবতীয় সমালোচকদের জবাব দিয়েছিলেন তিনি।

এবার আরও একটি নজিরের সামনে দাঁড়িয়ে মাহি। তিনি যদি আর মাত্র ১৫ রান করতে পারেন তাহলে পঞ্চম ভারতীয় ব্যাটার হিসেবে টি-২০ ক্রিকেটের এলিট ক্লাবে প্রবেশ করবেন ধোনি৷ ক্রিকেটের ক্ষুদ্রতম ফর্ম্যাটে ৭০০০ রান পূর্ণ হতে ধোনির প্রয়োজন আর মাত্র ১৫ রান। এই রান করতে পারলেই টি-২০ ক্রিকেটে সাত হাজার রানের গণ্ডী পেরিয়ে যাবেন বিশ্বকাপজয়ী প্রাক্তন ভারতীয় অধিনায়ক।

ধোনির সামনে সুযোগ রয়েছে আজই সেই ইতিহাসে নিজের নাম লেখানোর। তাঁর সংগ্রহে এখন রয়েছে ৬, ৯৮৫ টি-২০ রান। আজ আইপিএলে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে লখনউ সুপার জায়ান্টস (Lucknow Super Giants)। এই ম্যাচে মাহির ব্যাট থেকে ১৫ রান এলেই বিরাট কোহলি, রোহিত শর্মা, শিখর ধাওয়ান ও রবিন উথাপ্পাদের সঙ্গে অনন্য তালিকায় ঢুকে পড়বেন ধোনি।

একনজরে দেখে নেওয়া যাক, টি-২০ ক্রিকেটে ৭০০০ রানের নজির গড়া ভারতীয় ক্রিকেটারদের তালিকা-

১) বিরাট কোহলি- ১০,৩২৬ রান
২) রোহিত শর্মা- ৯,৯৩৬ রান
৩) শিখর ধাওয়ান- ৮, ৮১৮ রান
৪) রবিন উথাপ্পা- ৭,০৭০ রান