শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

IPL 2022: CSK কি প্লে অফে খেলবে? ‍‍`ক্যাপ্টেন কুল‍‍` দিলেন এই মজাদার জবাব

মৌসুমী মোদক

প্রকাশিত: মে ৯, ২০২২, ১০:০২ পিএম | আপডেট: মে ১০, ২০২২, ০৪:০২ এএম

IPL 2022: CSK কি প্লে অফে খেলবে? ‍‍`ক্যাপ্টেন কুল‍‍` দিলেন এই মজাদার জবাব
IPL 2022: CSK কি প্লে অফে খেলবে? ‍‍`ক্যাপ্টেন কুল‍‍` দিলেন এই মজাদার জবাব

এবারের আইপিএল খুব একটা ভালো কাটেনি চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings)। ১১ ম্যাচ খেলে জয় এল মাত্র ৪ ম্যাচে। পয়েন্ট মাত্র ৮। এই অবস্থা থেকে প্লে-অফের রাস্তা বেশ কঠিন। শেষ চারে পৌঁছাতে গেলে বাকি ৩টি ম্যাচই মাস্ট উইন। তার পরেও তাকিয়ে থাকতে হবে বাকি দলগুলির দিকে।

বলাই বাহুল্য, বেশ চাপেই হয়েছে চেন্নাইয়ের ফ্র‍্যাঞ্চাইজি। তবে ‍‍`ক্যাপ্টেন কুল‍‍` কিন্তু বেশ ফুরফুরে মেজাজে। গতকাল দিল্লির বিরুদ্ধে দুরন্ত জয় এসেছে চেন্নাইয়ের। ঋষভ পন্থের দলের বিরুদ্ধে ৯১ রানের বড় ব্যবধানে জয় পেয়েছে সিএসকে। তারপর আরও বিন্দাস মুডে দেখা গেল মহেন্দ্র সিং ধোনিকে (Mahendra Singh Dhoni)।

এদিন ম্যাচ শেষে ধোনিকে প্রশ্ন করা হয়েছিল, এবার কি শেষ চারে পৌঁছাবে সিএসকে? চেন্নাই কি প্লে অফে খেলবে? এই প্রশ্নের মজাদার উত্তর দিলেন সিএসকে অধিনায়ক। তাঁর কথায়, "আমি ছোটবেলা থেকেই অঙ্কে বেশ কাঁচা। তাই আমি ওসব অঙ্ক নিয়ে ভাবছি না। আপাতত পরের ম্যাচগুলো উপভোগ করতে চাই। কে জিতলে, কে হারলে আমরা প্লে-অফে পৌঁছতে পারব সেটা নিয়ে ভাবতে বসলে নিজেদের উপরেই বেশি চাপ পড়বে। প্লে-অফে না উঠলেও পৃথিবী এখানেই শেষ নয়।"

তবে বাকি তিন ম্যাচ জিতে পয়েন্ট তালিকায় নিজেদের সুনাম বজায় রাখতে চান ‍‍`ক্যাপ্টেন কুল‍‍`। নিজের বক্তব্যে সে কথাও স্পষ্ট করে দেন তিনি। ধোনি বলেন, "আজ দিল্লির বিরুদ্ধে ব্যাটার, বোলার, ফিল্ডার সবাই ভাল খেলেছে। যদি আমরা কয়েক ম্যাচ আগে থেকে এ ভাবে খেলতে পারতাম তা হলে খুব ভাল হত। অবশ্য এখন হতাশ হয়ে লাভ নেই। বাকি তিন ম্যাচেও যেতে এই খেলাটাই খেলা যায় সেই চেষ্টা করব।"

আসলে ধোনি নিজেও জানেন প্লে-অফের অঙ্ক মেলানো অসম্ভব না হলেও বেশ কঠিন। তাই অঙ্কের কথা মাথায় না রেখে আত্মবিশ্বাসের সঙ্গে শেষ তিন ম্যাচ জিততে চান। দলের উপরই চাপ বাড়াতে চান না। তাই মজার মেজাজেই দেখা যাচ্ছে তাঁকে।