শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

IPL-এ মুম্বইয়ের ওপেনিং-এ রোহিতের সঙ্গী কে? ‍‍`পকেট ডিনামাইট‍‍` নিয়ে বিস্ফোরণের ছক হিটম্যানের

মৌসুমী মোদক

প্রকাশিত: মার্চ ২৪, ২০২২, ০২:২০ পিএম | আপডেট: মার্চ ২৪, ২০২২, ০৮:২০ পিএম

IPL-এ মুম্বইয়ের ওপেনিং-এ রোহিতের সঙ্গী কে? ‍‍`পকেট ডিনামাইট‍‍` নিয়ে বিস্ফোরণের ছক হিটম্যানের
IPL-এ মুম্বইয়ের ওপেনিং-এ রোহিতের সঙ্গী কে? ‍‍`পকেট ডিনামাইট‍‍` নিয়ে বিস্ফোরণের ছক হিটম্যানের

আসামী ২৬ মার্চ থেকে শুরু হতে চলেছে বহু প্রতীক্ষিত আইপিএল ২০২২ (IPL 2022)। আর পরদিন রবিবার, ২৭ মার্চ নিজেদের আইপিএল অভিযান শুরু করবে মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। ঋষভ পন্থের নেতৃত্বাধীন দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) বিরুদ্ধে নিজেদের প্রথম ম্যাচ খেলবেন রোহিত শর্মার (Rohit Sharma) দল। আর মাঠে নামার আগেই ‍‍`হিটম্যান‍‍` জানালেন এবার ওপেনিংয়ে তাঁর সঙ্গী কে হবেন!

বুধবার ফ্র‍্যাঞ্চাইজির হেড কোচ মাহেলা জয়বর্ধনের (Mahela Jayawardene) সঙ্গে সাংবাদিক বৈঠকে বসেন রোহিত। সেখানেই তিনি জানান, এবার মুম্বইয়ের ওপেনিংয়ে তাঁর সঙ্গে জুটি বাঁধবেন কে! ‍‍`পকেট ডিনামাইট‍‍` ঈশান কিষানকে সঙ্গী করেই ওপেনিংয়ে বিস্ফোরণ ঘটাতে চাইছেন মুম্বইয়ের অধিনায়ক। তাঁর কথায়, "অতীতেও একই কাজ করেছি। আবারও আমিই ওপেন করব। আমার সঙ্গে নামবে ঈশান কিষান (Ishan Kishan)। ওর সঙ্গে ইনিংস ওপেন করার জন্য মুখিয়ে রয়েছি।"

অন্যদিকে, রোহিত-ঈশানের নয়া ওপেনিং জুটি নিয়ে আশাবাদী কোচ মাহেলাও। তাঁর কথায়, "আমার মতে রোহিত এবং ঈশান দারুণ জুটি। ঈশান উইকেটকিপারও বটে। দলে এরকম খুব ক্রিকেটারই রয়েছে যারা প্রথম তিনে ব্যাট করতে পারে। ঈশানে সেই দক্ষতা আছে। আশা করি ও ভালো করবে।"

একদিক দিয়ে দেখতে গেলে মুম্বইয়ের হয়ে ঈশানের ওপেনিংয়ে নামা নতুন কিছু নয়। এর আগেও আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের ইনিংস ওপেন করতে দেখা গিয়েছে ‍‍`পকেট ডিনামাইট‍‍`কে। যদিও এবার আইপিএলের মেগা নিলামের আগে পাটনার বছর তেইশের এই উইকেটকিপার-ব্যাটারকে রিটেন করেনি নীতা আম্বানির ফ্র‍্যাঞ্চাইজি। পরে মেগা নিলামে রেকর্ড অর্থ দিয়ে তাঁকে ফের কিনে নেয় মুম্বই। আইপিএল নিলামের ইতিহাসে সবচেয়ে দামী ক্রিকেটার হিসেবে ১৫.২৫ কোটি টাকায় ফের রোহিতের দলেই ফেরেন ঈশান কিষান।