শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

IPL ছেড়ে এখন তিনি ধারাভাষ্যকার! বিপদের দিনে তাঁকেই ফের দলে টানছে মুম্বই ইন্ডিয়ান্স

মৌসুমী মোদক

প্রকাশিত: এপ্রিল ২০, ২০২২, ০৯:৫৬ পিএম | আপডেট: এপ্রিল ২১, ২০২২, ০৩:৫৬ এএম

IPL ছেড়ে এখন তিনি ধারাভাষ্যকার! বিপদের দিনে তাঁকেই ফের দলে টানছে মুম্বই ইন্ডিয়ান্স
IPL ছেড়ে এখন তিনি ধারাভাষ্যকার! বিপদের দিনে তাঁকেই ফের দলে টানছে মুম্বই ইন্ডিয়ান্স

চলতি আইপিএলে (IPL 2022) একেবারেই মুখ থুবড়ে পড়েছে মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। পাঁচ বারের চ্যাম্পিয়ন এই দল এবার ৬ টি ম্যাচ খেলে ফেললেও, এখনও অবধি জয়ের মুখ দেখেনি। হারের ডবল হ্যাট্রিক করে কার্যত দুশ্চিন্তায় ডুবে টিম ম্যানেজমেন্ট। কীভাবে ফেরানো যাবে দলের হাল?

মুম্বইয়ের এই করুণ দশার অন্যতম কারণ টিমের বোলিং। একমাত্র জসপ্রীত বুমরাহ বাদে কেউই তেমন দাগ কাটতে পারছেন না। অবশ্য ব্যাটিং বা ফিল্ডিংয়েও আহামরি কিছু করে দেখাতে পারছে না নীতা আম্বানির দল৷ এই পরিস্থিতিতে দলের বোলিং শক্তি বাড়াতে অন্য পদক্ষেপ নিতে চলেছে মুম্বইয়ের এই ফ্র‍্যাঞ্চাইজি। শোনা যাচ্ছে, ফের একবার মুম্বই স্কোয়াডে ফেরানো হতে পারে বোলার ধবল কুলকার্নিকে(Dhawal Kulkarni)।

ধবল এর আগে বহু বছর মুম্বই ইন্ডিয়ান্সের সদস্য ছিলেন। মুম্বইয়ের জার্সিতেই আইপিএলে অভিষেক ঘটেছিল তাঁর। ২০০৮ থেকে ২০১৩ সাল পর্যন্ত টানা এই দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি। পরের দুই মরশুম রাজস্থান রয়্যালস এবং ২০১৬ ও ২০১৭ সালে সুরেশ রায়নার নেতৃত্বাধীন গুজরাট লায়ন্স দলে খেলেন কুলকার্নি। ফের ২০২০ সালে মুম্বইয়ের শিবিরে ফিরে আসেন। এরপর গত মরশুমেও মুম্বই দলের হয়েই খেলতে দেখা গিয়েছিল তাঁকে।

তবে এবার মেগা নিলামের আগে অবিক্রীত থেকে যান ধবল। তাই আইপিএল ছেড়ে তিনি নাম লেখান  ধারাভাষ্যকারের প্যানেলে। বর্তমানে নিয়মিত ধারাভাষ্যকার হিসেবে দেখা যাচ্ছে তাঁকে। স্টার স্পোর্টসের হিন্দি কমেন্ট্রি টিমের সদস্য হিসেবে ম্যাচ বিশ্লেষণ করছেন। সেই তাঁকেই এবার দলে টানার কথা বলেন স্বয়ং রোহিত শর্মা (Rohit Sharma)। সম্প্রতি টাইমস অফ ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হচ্ছে, মুম্বই অধিনায়ক নিজেই চান ধবল দলে যোগ দিন। এপ্রিলের শেষের দিকেই নাকি তাঁর মুম্বই স্কোয়াডে যোগ দেওয়ার কথা।

সূত্রের খবর, মুম্বই ইন্ডিয়ান্সের এক সোর্স টাইমস অফ ইন্ডিয়াকে জানিয়েছেন, অধিনায়ক রোহিত শর্মা পেস বিভাগের শক্তি বাড়ানোর জন্য ধবল কুলকার্নিকে দলে ফেরাতে চাইছেন। মুম্বইয়ে রাজ্যস্তরে খেলার সুবাদে ওয়াংখেড়ে, ব্র্যাবোর্ন এবং ডিওয়াই পাতিলের পিচ ধবলের নখদর্পণে। কীভাবে বোলিং করতে হয়, সেই বিষয়ে যথেষ্ট অভিজ্ঞ তিনি। তাই তিনি দলে ফিরলে বোলিং ব্রিগেডের শক্তি যথেষ্ট বাড়বে বলেই মনে করছে মুম্বই শিবির।