বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২

পেট চালাতে একসময় করেছেন দিন মজুরি! ৯ বছর পর বাড়ি ফিরবেন MI-র এই নয়া তারকা

মৌসুমী মোদক

প্রকাশিত: মে ১৩, ২০২২, ০৬:৩৩ পিএম | আপডেট: মে ১৩, ২০২২, ০৬:৩৩ পিএম

পেট চালাতে একসময় করেছেন দিন মজুরি! ৯ বছর পর বাড়ি ফিরবেন MI-র এই নয়া তারকা
পেট চালাতে একসময় করেছেন দিন মজুরি! ৯ বছর পর বাড়ি ফিরবেন MI-র এই নয়া তারকা

চলতি আইপিএলে (IPL 2022) এখনও পর্যন্ত নজর কেড়েছেন একাধিক তরুণ প্রতিভা৷ নিজেদের পারফরম্যান্স দিয়ে দর্শক থেকে প্রাক্তন ক্রিকেটার সকলেরই মন জয় করে নিয়েছেন তাঁরা। তাঁদের মধ্যে অন্যতম হলেন মুম্বই ইন্ডিয়ান্সের স্পিন সেনসেশন কুমার কার্তিকেয়। দিনের পর দিন দলের হতাশাজনক পারফরম্যান্সের মাঝেও কার্তিকেয়র বোলিং যেন আশার আলো দেখাচ্ছে ম্যানেজমেন্টকে।

মুম্বইয়ের এই উদীয়মান তারকা এবারই প্রথম আইপিএল খেলছেন।  লিগের মাঝপথে মুম্বইয়ের জার্সিতে খেলার সুযোগ পান তিনি আর প্রথম ম্যাচেই রাজস্থান রয়্যালসসের বিরুদ্ধে বিপক্ষ ক্যাপ্টেন সঞ্জু স্যামসনকে আউট করে সকলকে চমকে দেন এই তরুণ প্রতিভা। সেদিন থেকে প্রায় প্রতিটি ম্যাচেই নিজের সেরাটা দেওয়া চেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি। মুম্বই ইন্ডিয়ান্স আইপিএল থেকে ছিটকে গেলেও ফ্র্যাঞ্চাইজির জার্সিতে শেষ কয়েকটি ম্যাচেও নিয়মিত ছাপ ফেলার মত পারফরম্যান্স করে যেতে চান কার্তিকেয়।

যদিও আইপিএল মঞ্চে পা রাখাটা এত সহজ ছিল না তাঁর কাছে। পরিবারের আর্থিক অবস্থা ছিল শোচনীয়৷ চরম আর্থিক দুরবস্থায় শেষ পর্যন্ত বাড়িও ছাড়েন। একসময় দিন গুজরানের জন্য দিন মজুরির কাজও করতে হয়েছে। এই অবস্থা থেকে উঠে এসে আজ তিনি মুম্বই ইন্ডিয়ান্সের নয়া তারকা। আর এবার প্রায় ৯ বছর পর নিজের বাড়ি ফিরতে চান তিনি।

সম্প্রতি মুম্বই ইন্ডিয়ান্সের তরফে কার্তিকেয়র ক্রিকেট জার্নি নিয়ে একটি ভিডিও পোস্ট করা হয়েছে। সেখানে তরুণ স্পিনারকে বলতে শোনা যাচ্ছে, প্রায় ৯ বছর পরে বাড়ি ফিরবেন তিনি৷ কারণ তিনি যখন বাড়ি ছাড়েন সে সময় প্রতিজ্ঞা করেছিলেন, সফল না হওয়া পর্যন্ত বাড়ি আর ফিরবেন না। এবার বাড়ি ফেরার সময় এসেছে।

ভিডিওতে কার্তিকেয় জানান, "বাড়ি ছাড়ার সময় আমি ঠিক করেছিলাম, যতক্ষণ না কোনও কিছু অর্জন করছি, বাড়ি ফিরব না। মুম্বই ইন্ডিয়ান্স আমাকে অনেক সমর্থন করেছে। বোলিং করার সময়ে রোহিত ভাইয়ের পরামর্শ ছিল যে কোনও ইতস্তত বোধ না করেই যেন বোলিং করে যাই। সেই চেষ্টাই করেছি।"

 

আইপিএলে প্রথম ম্যাচ খেলার সুযোগ পেয়ে তিনি যখন বাড়িতে জানান, সে সময় গোটা পরিবার উচ্ছ্বসিত হয়ে ওঠে। সে কথা স্মরণ করে কার্তিকেয়কে বলতে শোনা যায়, "বাবাকে যখন প্ৰথমে জানাই, ম্যাচ খেলতে চলেছি, বাবা তখন নিজের পুরো ব্যাটেলিয়নকে গোটা ঘটনা জানায়। ম্যাচের পরে বাবা পুরো ম্যাচটির ভিডিও পাঠায়। তখন অসম্ভব সুখের অনুভূতি হচ্ছিল।" পাশাপাশি তিনি এও বলেন, আইপিএল শেষ হলেই এবার বাড়িতে ফিরবেন। তিনি বাড়ি ফিরলে বাবা-মায়ের প্রতিক্রিয়া কেমন হয়, তা দেখার জন্যই এখন অধীর আগ্রহে অপেক্ষা করছেন কার্তিকেয়৷