শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

IPL 2022: শামির প্রশংসায় পঞ্চমুখ শাস্ত্রী! টানলেন কপিল দেবের সঙ্গে তুলনা, রইল কারণ

মৌসুমী মোদক

প্রকাশিত: এপ্রিল ৪, ২০২২, ১১:৪৩ এএম | আপডেট: এপ্রিল ৪, ২০২২, ০৫:৪৮ পিএম

IPL 2022: শামির প্রশংসায় পঞ্চমুখ শাস্ত্রী! টানলেন কপিল দেবের সঙ্গে তুলনা, রইল কারণ
IPL 2022: শামির প্রশংসায় পঞ্চমুখ শাস্ত্রী! টানলেন কপিল দেবের সঙ্গে তুলনা, রইল কারণ

চলতি আইপিএলে (IPL 2022) দুরন্ত ছন্দে রয়েছেন মহম্মদ শামি (Mohammad Shami)। নতুন ফ্র‍্যাঞ্চাইসি দল গুজরাট টাইটান্সের হয়ে শিকার করছেন উইকেটের পর উইকেট! মাত্র দু‍‍`টো ম্যাচ খেলেই শামির সংগ্রহে এখন পাঁচ উইকেট। বল হাতে বাইশ গজে নামলেই কার্যত জ্বলে উঠছেন ‍‍‍‍`সহেসপুর এক্সপ্রেস‍‍‍‍`।

প্রথম ম্যাচে বিপক্ষের লখনউ সুপার জায়ান্টের টপ অর্ডারকে ধসিয়ে দিয়েছিলেন শামি। ৪ ওভার বল করে মাত্র ২৫ রানে নিয়েছিলেন ৩ উইকেট। এরপর দ্বিতীয় ম্যাচেও ফের নিজের ‍‍`ভেল্কি‍‍` দেখান গুজরাটের এই পেস অস্ত্র। বিপক্ষের দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ৪ ওভার বল করে ৩০ রানে ২ উইকেট নেন তিনি। তাঁর এই আগুনে বোলিংয়ের জেরে পর পর দুই ম্যাচ জিতে দুর্দান্তভাবে নিজেদের প্রথম আইপিএল যাত্রা শুরু করল গুজরাটের ফ্র‍্যাঞ্চাইজি।

এদিকে শামির এই বোলিংয়েই এবার মুগ্ধ প্রাক্তন ভারতীয় কোচ তথা ধারাভাষ্যকার রবি শাস্ত্রী (Ravi Shastri)। শামির প্রশংসায় তিনি এতটাই পঞ্চমুখ যে তাঁর সঙ্গে কিংবদন্তি কপিল দেবের তুলনাও টেনে বসলেন। টিম ইন্ডিয়ার প্রাক্তন হেডস্যারের কথায়, "শামি দারুণ ফিট। মাঠে নামলেই ও ক্ষুধার্ত হয়ে থাকে। ও দারুণ সুইং-ও করতে পারে। কপিল দেবকে যেমন রাত ২টোর সময় ঘুম থেকে তুলে বলুন বল করতে! দেখবেন কেমন দুর্দান্ত আউটসুইং করবে। শামিরও তেমনই ক্ষমতা আছে। ওর সিম রিলিজের ক্ষমতাও নজতকাড়া। এই জায়গায় শামির ধারেকাছে রয়েছেন শুধু জেমস অ্যান্ডারসন।"


প্রসঙ্গত, সাদা বল হোক বা লাল বলের ক্রিকেট, বল হাতে শামির কার্যকারিতা প্রশ্নাতীত। ৩১ বছর বয়সী এই ভারতীয় পেস অস্ত্রকে আধুনিক কালের অন্যতম সেরা সিম পজিশনের বোলার হিসেবে বিবেচনা করে থাকেন বিশেষজ্ঞরা৷ এর আগে তাঁর বোলিংয়ের তারিফে মেতেছিলেন আশিস নেহরা (Ashish Nehra)৷ এবার শাস্ত্রীর মুখেও একই কথা শোনা গেল।