শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

IPL 2022: মিডল অর্ডারে ঝড় তুলছেন এই ব্যাটার! ভারতীয় দলে খেলা স্রেফ সময়ের অপেক্ষা, দাবি শাস্ত্রীর

মৌসুমী মোদক

প্রকাশিত: মে ১৯, ২০২২, ১১:৩৭ এএম | আপডেট: মে ১৯, ২০২২, ০৫:৩৭ পিএম

IPL 2022: মিডল অর্ডারে ঝড় তুলছেন এই ব্যাটার! ভারতীয় দলে খেলা স্রেফ সময়ের অপেক্ষা, দাবি শাস্ত্রীর
মিডল অর্ডারে ঝড় তুলছেন এই ব্যাটার! ভারতীয় দলে খেলা স্রেফ সময়ের অপেক্ষা, দাবি শাস্ত্রীর

চলতি আইপিএলে (IPL 2022) দুর্দান্ত ছন্দে রয়েছেন সানরাইজার্স হায়দ্রাবাদের তরুণ ক্রিকেটার রাহুল ত্রিপাঠী (Rahul Tripathi)। প্রায় প্রতিটি ম্যাচেই ব্যাট হাতে ঝলসে উঠছেন তিনি। গুরুত্বপূর্ণ ম্যাচগুলিতে দলকে জেতাতেও বড় ভূমিকা নিচ্ছেন।

গত মরশুমে কলকাতা নাইট রাইডার্সের হয়ে দুরন্ত পারফরম্যান্স করেছিলেন রাহুল। কেকেআরকে আইপিএল ফাইনালে তোলার অন্যতম কারিগরও ছিলেন তিনি। তবে এ বছর আর তাঁকে রিটেন করেনি কলকাতার ফ্র‍্যাঞ্চাইজি। মেগা নিলামে ত্রিপাঠিকে দলে টানে হায়দ্রাবাদ। তারপর থেকে প্রায় প্রতিটি ম্যাচেই নিজেকে প্রমাণ করে চলেছেন তিনি। মিডল অর্ডারে দলকে যোগাচ্ছেন অন্যতম ভরসা।

রাহুলের এই ব্যাটিংয়ে মুগ্ধ রবি শাস্ত্রীও (Ravi Shastri)। টিম ইন্ডিয়ার প্রাক্তন কোচের মতে রাহুলের ভারতীয় দলে খেলা স্রেফ সময়ের অপেক্ষা। মিডল অর্ডারে যে কোনও সময় ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন। তাই অবশ্যই তাঁর ভারতীয় দলে জায়গা প্রাপ্য। জাতীয় দলের জার্সি আর খুব একটা দূরে নয় রাহুলের!

সম্প্রতি এক স্পোর্টস ওয়েবসাইটে সাক্ষাৎকারের সময়ই রাহুলের ভূয়সী প্রশংসা করে এই কথাগুলি বলেন শাস্ত্রী। তাঁর কথায়, "জাতীয় দল থেকে ও (রাহুল ত্রিপাঠী) খুব একটা দূরে নেই। রিজার্ভ বেঞ্চ থেকে কাউকে খেলানো না হলে বা কেউ চোট পেলে, এই ছেলেটিকে সোজা দলে নেওয়া যেতে পারে। তিন বা চার নম্বরে ও ভয়ঙ্কর হয়ে উঠতে পারে। ওর দলে অবশ্যই থাকা উচিত।"

প্রাক্তন ভারতীয় কোচের আরও দাবি, "ছেলেটা মরশুমের পর মরশুম ধরে পারফর্ম করে চলেছে। আমি নিশ্চিত যে নির্বাচকরা ওকে কাছ থেকে দেখছেন। তাই ওর প্রাপ্যও খুব শীঘ্রই পাবে। ও অত্যন্ত ভয়ডরহীন এক ক্রিকেটার। ওর গুণ হচ্ছে, ও অলরাউন্ড ক্রিকেট খেলতে পারে। প্রতিপক্ষের কোনও বোলারকেই ভয় পায় না। এটা দেখতে দারুণ লাগে। খুব তাড়াতাড়িই ওর জন্য জাতীয় দলের দরজা খুলবে।" শাস্ত্রীর এই ভবিষ্যতবাণী এবার আদৌ মেলে কিনা, তা-ই দেখার!