বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

IPL 2022: অবিশ্বাস্য! পিছনে দৌড়ে দুর্দান্ত ক্যাচ শুভমানের, এটাই কি IPL-র সেরা ক্যাচ? দেখুন ভিডিও

মৌসুমী মোদক

প্রকাশিত: মার্চ ২৯, ২০২২, ১১:৩৯ এএম | আপডেট: মার্চ ২৯, ২০২২, ০৫:৫৮ পিএম

IPL 2022: অবিশ্বাস্য! পিছনে দৌড়ে দুর্দান্ত ক্যাচ শুভমানের, এটাই কি IPL-র সেরা ক্যাচ? দেখুন ভিডিও
অবিশ্বাস্য! পিছনে দৌড়ে দুর্দান্ত ক্যাচ শুভমানের, এটাই কি IPL-র সেরা ক্যাচ? দেখুন ভিডিও

আইপিএল ২০২২-এর মঞ্চে গতকাল মুখোমুখি হয়েছিল নয়া দুই দল, লখনউ সুপার জায়ান্টস ও গুজরাট টাইটান্স। আর প্রথম ম্যাচই দুর্দান্ত ভাবে জিতে নিজেদের অভিযান শুরু করল গুজরাট। সোমবার মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে কেএল রাহুলের লখনউয়ের বিরুদ্ধে বোলিংয়ের আগুন ধরালেন গুজরাটের মহম্মদ শামি। একা হাতেই ধসিয়ে দিলেন লখনউয়ের ব্যাটিং। তবে এর মাঝেই জোর চর্চায় উঠে এলেন শুভমান গিল। লখনউয়ের বিরুদ্ধে তিনি ধরলেন অসামান্য এক ক্যাচ। যে ক্যাচ ধরেই যাবতীয় লাইমলাইট ছিনিয়ে নিলেন গিল।

তখন লখনউ ইনিংসের চতুর্থতম ওভার চলছে। পাওয়ার প্লে-র মধ্যে সেই ওভারে বল করছিলেন বরুণ অ্যারন। বরুণের বলে তখন পুল হাঁকাতে গিয়েছিলেন ক্যারিবিয়ান ব্যাটার এভিন লুইস। কিন্তু কে জানত সেই বল জমা পড়বে গিলের হাতে! সে সময় মিড উইকেটে ফিল্ডিং করছিলেন গিল। এভিন পুল মারা মাত্রই তিনি অবিশ্বাস্য ক্ষিপ্রতায় ছুটে যান পিছনের দিকে। মাত্র কয়েক সেকেন্ডে প্রায় ৩০ মিটার দূরত্ব দৌড়ে যান তিনি। এরপর দুরন্ত ভঙ্গিতে নিজের তালুবন্দি করেন সেই উড়ন্ত বল।

এই দৃশ্য দেখে উচ্ছ্বসিত হয়ে ওঠেন মাঠে থাকা দর্শক এবং গুজরাটের খেলোয়াড়রা। বরুণ অ্যারনও উচ্ছ্বাসে ফেটে পড়েন। এটাই ছিল তাঁর প্রথম উইকেট। শুভমান অসাধারণ ক্যাচ নিতেই উইকেট পান তিনি। মাত্র ১০ রানে তিনি ফেরান বিস্ফোরক ক্যারিবিয়ান তারকাকে। তারপরই জোর চর্চা শুরু হয়, শুভমানের ক্যাচটিই কি এবারের আইপিএলের সেরা ক্যাচ? এ নিয়ে জল্পনা শুরু করে দিয়েছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

উল্লেখ্য, গত কয়েকবছর আইপিএলে কলকাতা নাইট রাইডার্স দলের গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে থাকলেও এবার মেগা নিলামের আগে গিলকে ছেড়ে দেয় কেকেআর। কলকাতা তাঁকে রিলিজ করার পরই ৮ কোটি টাকায় ড্রাফটের মাধ্যমে গিলকে কিনে নেয় গুজরাট টাইটান্স। এদিন ব্যাট হাতে লখনউয়ের বিরুদ্ধে তেমন অবদান রাখতে পারেননি। তবে ফিল্ডিংয়ে যেন সেই খামতিই মিটিয়ে দিলেন গিল। বুঝিয়ে দিলেন তাঁর উপর ভরসা রেখে কোনও ভুল করেনি গুজরাট।