বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

IPL 2022: এবার IPL-এ এই নয়া ভূমিকায় দেখা দেবেন ক্রিকেট তারকা সুরেশ রায়না!

মৌসুমী মোদক

প্রকাশিত: মার্চ ১৭, ২০২২, ১১:২৩ এএম | আপডেট: মার্চ ১৭, ২০২২, ০৫:২৩ পিএম

IPL 2022: এবার IPL-এ এই নয়া ভূমিকায় দেখা দেবেন ক্রিকেট তারকা সুরেশ রায়না!
এবার IPL-এ এই নয়া ভূমিকায় দেখা দেবেন ক্রিকেট তারকা সুরেশ রায়না!

আইপিএল ২০২২-এর মেগা নিলামে একপ্রকার ব্রাত্যই রয়ে গিয়েছিলেন সুরেশ রায়না (Suresh Raina)৷ মুখ ফিরিয়ে নিয়েছিল প্রিয় চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)। নিলামে রায়নার উপর আর ভরসা রাখতে পারেনি ধোনির দল৷ বাকি নয় ফ্র‍্যাঞ্চাইজিতেও মেলেনি জায়গা৷ তবুও আসন্ন আইপিএলে দেখা যেতে চলেছে সিএসকে-এর ‍‍`চিন্না থালা‍‍`কে। এবার তিনি ধরা দেবেন এক নয়া ভূমিকায়।

সূত্রের খবর, এবার আইপিএলে ধারাভাষ্যকার রূপে দেখা যেতে চলেছে রায়নাকে৷ মাইক হাতে আইপিএলের নয়া ইনিংস শুরু করতে চলেছেন তিনি৷ হিন্দি ধারাভাষ্যকারদের প্যানেলে থাকছে রায়না। আসলে মাঠ হোক বা মাঠের বাইরে, ‍‍`মিস্টার আইপিএল‍‍`-এর ফ্যান ফলোয়িংয়ের সংখ্যা নেহাত কম নয়। সেটাই কাজ লাগাতে চাইছে সম্প্রচারকারী চ্যানেল। ফলে এবার আইপিএলে নয়া অবতারে হাজির হয়ে রায়না যে বেশ চমক দিতে চলেছেন, তা ভালোই বোঝাই যাচ্ছে।

প্রসঙ্গত, সেই ২০০৮ থেকে আইপিএল-এর প্রথম সংস্করণ থেকেই প্রতিবার মাঠে নামতে দেখা গিয়েছে রায়নাকে। ২০৫ ম্যাচে  ৩১.১৭ গড়ে মোট ৫৫২৮ রান রয়েছে তাঁর। স্ট্রাইক রেট ১৩৬.৩৭। সঙ্গে একটি শতরান ও ৩৯টি অর্ধ শতরানও করেছেন রায়না। ২০২০ সালের ১৫ অগস্ট আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও চুটিয়ে খেলেছেন গত আইপিএল।

তবে গত মরশুমে সিএসকে-র তেমন চমকপ্রদ কিছু করে দেখাতে পারেননি তিনি। পারফরম্যান্স ছিল একেবারেই সাদামাটা। ১২ ম্যাচ খেলে মাত্র ১৬০ রান ছিল তাঁর সংগ্রহের ঝুলিতে। যেহেতু আন্তর্জাতিক ক্রিকেট থেকে ইতিমধ্যেই অবসর ঘোষণা করেছিলেন, এমনকি ঘরোয়া ক্রিকেটও তিনি খেলেন না, তাই আইপিএলের পর ফর্মে ফেরার জন্য আর মাঠে নামা হয়নি রায়নার। এসব কারণেই এবার আইপিএলে রায়নার উপর আর ভরসা দেখাতে পারেনি চেন্নাই বা অন্য কোনও দল।

যদিও কয়েক সপ্তাহ আগে জল্পনা রটেছিল, জেসন রয়ের পরিবর্তে আইপিএলের নতুন দল গুজরাট টাইটানসে (Gujarat Titans) খেলতে দেখা যেতে পারে রায়নাকে। তবে শেষমেশ তা বাস্তবায়িত হয়নি। এবার তাই ২২ গজ ছেড়ে অন্য এক রূপে ক্রিকেটে ফিরতে চলেছেন রায়না। এই খবরে উচ্ছ্বসিত তাঁর অনুরাগীরা।