বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

IPL 2022: এতটা সৎ! ক্যাচ নিয়েও ধোনি নিজেই জানালেন হয়নি! সততা দেখে কুর্নিশ ক্রিকেট বিশ্বের

মৌসুমী মোদক

প্রকাশিত: এপ্রিল ৪, ২০২২, ০৭:২০ পিএম | আপডেট: এপ্রিল ৫, ২০২২, ০১:২৪ এএম

IPL 2022: এতটা সৎ! ক্যাচ নিয়েও ধোনি নিজেই জানালেন হয়নি! সততা দেখে কুর্নিশ ক্রিকেট বিশ্বের
এতটা সৎ! ক্যাচ নিয়েও ধোনি নিজেই জানালেন হয়নি! সততা দেখে কুর্নিশ ক্রিকেট বিশ্বের

বয়স এখন চল্লিশের কোঠায়। তবু এই বয়সেও তার ফিটনেস এবং রিফ্লেক্স তাক লাগিয়ে দেওয়ার মতো। উইকেটের পিছনে গ্লাভস হাতে তাঁর ক্ষিপ্রতাও আজ নতুন করে বলার নয়! তবে এবার অন্য আরেক কারণে ক্রিকেট বিশ্বের নজর কেড়ে নিলেন মহেন্দ্র সিং ধোনি। তাঁর সততা দেখে যেন চোখ জুড়িয়ে গেল সকলের।

রবিবার কেরিয়ারের ৩৫০তম টি২০ ম্যাচ খেলতে নেমেছিলেন ধোনি। আইপিএল ২০২২-এর মঞ্চে সিএসকে-র মুখোমুখি হয়েছিল পাঞ্জাব কিংস। যদিও এই ম্যাচে জিততে পারেনি সিএসকে, তবে এই ম্যাচেই এমন এক কাণ্ড ঘটালেন চেন্নাইয়ের ‍‍`থালা‍‍`, যার চর্চা এখন মুখে মুখে। ধোনি ক্যাচ নিলেন, পরক্ষণে নিজেই জানালেন সেই ক্যাচ নিয়ে তিনি নিশ্চিত নন৷ যেন তৃতীয় আম্পায়ারের কাছে পাঠানো হয় সিদ্ধান্ত। ধোনির এমন সততা দেখে মুহূর্তেই মুগ্ধ হয়ে গেলেন দর্শক।

ঘটনাটি ঘটে পাঞ্জাব ইনিংসের অষ্টম ওভারে। সিএসকে-র ডোয়েন প্রোটোরিয়াস বলকে ফাইন লেগ দিয়ে হাঁকাতে চেয়েছিলেন বিপক্ষের লিয়াম লিভিংস্টোন। তবে বল ব্যাটের খোঁচা খেয়ে পিছনে চলে যায়। সে সময় দুরন্ত ক্ষিপ্রতায় ঝাঁপিয়ে ক্যাচ ধরেন ধোনি। তবে তারপরই মনে সংশয় জাগে ক্যাচটি হয়তো তিনি সঠিকভাবে নিতে পারেননি। তাই মাঠে থাকা স্কোয়ার লেগ আম্পায়ার নিজের সিদ্ধান্ত জানানোর আগেই ধোনি আর্জি জানান সিদ্ধান্তটি যেন তৃতীয় আম্পায়ারের কাছে পাঠানো হয়।

এরপর রিপ্লেতে দেখা যায় যে, হাওয়ায় ভেসে থাকা অবস্থায় ধোনি বলটি তালুবন্দি করলেও বল গ্লাভসের ফিঙ্গারটিপসে আটকে ছিল। ফলে ধোনি ডাইভ মারার সময়ে বলটি মাঠের ঘাস ছুঁয়ে যায়। ফলে ক্যাচটি যথার্থ ভাবে নেওয়া হয়নি। তাই নট আউটের সিদ্ধান্ত দেন তৃতীয় আম্পায়ার। লিয়াম লিভিংস্টোন তখন ঠিক হাফসেঞ্চুরির আগের মুহূর্তে ব্যাটিং করছিলেন। এই সিদ্ধান্তে তিনি যেন ফের একটা জীবন পান। পরবর্তীতে তিনিই মাত্র ৩২ বলে ৬০ করে পাঞ্জাবের জয়ের ভিত গড়ে দেন।

শেষ পর্যন্ত চেন্নাই ম্যাচ হারে। ব্যাটিংয়ের পর বল হাতেও লিভিংস্টোন চেন্নাইকে ঝটকা দেন। ম্যাচের সেরাও হন তিনি। তবে এরপরেও চর্চায় সেই ধোনিই। লিভিংস্টোনের ক্যাচ তিনি ঠিকঠাক তালুবন্দি করতে না পারলেও তাঁর সততা দেখে প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা। ক্রিকেট বিশ্ব ধোনিকে জানাচ্ছে কুর্নিশ।