শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

কোভিড আক্রান্ত কেএল রাহুল! এখন কেমন রয়েছেন? আদৌ কি টি-২০ সিরিজে দলে ফিরবেন?

মৌসুমী মোদক

প্রকাশিত: জুলাই ২৭, ২০২২, ০৬:২৮ পিএম | আপডেট: জুলাই ২৮, ২০২২, ১২:৪০ এএম

কোভিড আক্রান্ত কেএল রাহুল! এখন কেমন রয়েছেন? আদৌ কি টি-২০ সিরিজে দলে ফিরবেন?
কোভিড আক্রান্ত কেএল রাহুল! এখন কেমন রয়েছেন? আদৌ কি টি-২০ সিরিজে দলে ফিরবেন?

বর্তমানে ওয়েস্ট ইন্ডিজ সফরে রয়েছে টিম ইন্ডিয়া (Team India)। ক্যারিবিয়ানদের সঙ্গে এখন তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলছে শিখর ধাওয়ানের দল। তিন ম্যাচের সিরিজে ব্রিগেড ইতিমধ্যেই ২-০ ব্যবধানে এগিয়ে গিয়েছে ভারত। বুধবার এই সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচ। ক্যারিবিয়ান ব্রিগেডকে হোয়াইটওয়াশ করার লক্ষ্যেই আজ খেলতে নামবে ভারতীয় দল।

একদিনের সিরিজ শেষ হওয়ার পরই শুরু হচ্ছে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ। আর এই সিরিজেই দলে ফেরার কথা ছিল ভারতের সহ অধিনায়ক কেএল রাহুলের (KL Rahul)। চোটের কারণে দীর্ঘদিন দলের বাইরে ছিলেন তিনি। এখন চোট সারিয়ে শুরু করে দিয়েছিলেন অনুশীলনও। তবে এর মাঝেই বিপত্তি! দলের ফেরার সম্ভাবনা যখনই উজ্জ্বল ঠিক তখনই করোনার কবলে পড়লেন টিম ইন্ডিয়ার ভাইস ক্যাপ্টেন৷

দিনকয়েক আগেই রাহুলের কোভিড আক্রান্ত হওয়ার খবর প্রকাশ্যে আনে বিসিসিআই (BCCI)। কিন্তু এখন প্রশ্ন হচ্ছে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে টি-২০ সিরিজ কি আদৌ খেলতে পারবেন? শোনা যাচ্ছে, পরিস্থিতি এমনই যে তিনি নাকি গোটা সিরিজেই আর খেলতে পারবেন না। সম্প্রতি ইএসপিএন ক্রিকইনফো-তে প্রকাশিত রিপোর্টে বলা হচ্ছে, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে গোটা টি-২০ সিরিজেই  মাঠে নামতে পারবেন না রাহুল। 

ওই রিপোর্ট অনুযায়ী, কেএল রাহুলের পরপর দুটো করোনা রিপোর্ট নেগেটিভ এলেও ক্যারিবিয়ানদের বিরুদ্ধে টি-২০ সিরিজে বাইশ গজে ফিরবেন কি না, তা নিয়ে এখনও সন্দেহ রয়েছে। তাঁর কার্ডিয়োভাসকুল্যার রিপোর্ট এলে তাঁর উপরই নির্ভর করছে আগামীর পরিকল্পনা।

যদিও আপাতত ৬ এবং ৭ অগাস্ট , ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শেষ দুটো টি-২০ খেলার কথা রয়েছে তাঁর। তবে বর্তমান পরিস্থিতি দেখলে হয়তো এই সফরটা মিস করতে পারেন তিনি। ফের আগামী অগাস্ট মাসে জিম্বাবোয়ের বিরুদ্ধে একদিনের সিরিজে  ভারতীয় ক্রিকেট দলে ফিরবেন কেএল রাহুল। আপাতত সেদিকেই রয়েছে তাঁর নজর।